Home /News /sports /
BSF vs BGB: পারল না ভারত, দু'দেশের লড়াইতে বিএসএফকে হারিয়ে জয়ী বিজিবি

BSF vs BGB: পারল না ভারত, দু'দেশের লড়াইতে বিএসএফকে হারিয়ে জয়ী বিজিবি

BSF losses to BJB in volleyball match

BSF losses to BJB in volleyball match

সোমবার ছিল এই প্রতিযোগিতার শেষ দিন তথা দ্বিতীয় ম্যাচ। গেদে সীমান্তে ৫৪ নম্বর ব্যাটেলিয়নে অনুষ্ঠিত হয় এদিনের ম্যাচ।

  • Share this:

    #কলকাতা: সীমান্তে সাজ সাজ রব। প্রস্তুতি নিচ্ছিল দুই দেশেরই সীমান্ত বাহিনী। মহারণ বলে কথা। কেউ কাউকে যুদ্ধের ময়দান ছাড়তে রাজি নয়। সোমবার ক্ষেত্র হিসেবে প্রস্তুত ছিল গেদে সীমান্ত। একদিকে ভারতের সীমান্ত রক্ষী বিএসএফ, অপরপক্ষে বাংলাদেশের বিজিবি। যুদ্ধ শুরুর আগে দুই দেশেরই সীমান্ত রক্ষীদের মধ্যে ছিল উৎসাহ উদ্দীপনা। তবে এ যুদ্ধ সমরাস্ত্রের নয়। এই যুদ্ধ সৌহার্দ্যের। এই যুদ্ধ মৈত্রীর। ক্ষেত্র ছিল ভলি বলের। অংশ নেয় দুই দেশের সীমান্ত রক্ষীরা। তবে এই প্রতিযোগিতায় শেষ পর্যন্ত ২-০ ফলাফলে ভলি বলের লড়াইয়ে জয়ী হল ওপার বাংলার বিজিবি।

     বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেই দুই দেশের সীমান্ত বাহিনী সদা সতর্ক থাকে চোরাচালান ও সমস্ত রকমের অবৈধ কার্যকলাপ রুখতে। একইসঙ্গে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে দুই বিএসএস-বিজিবি একাধিক বার বন্ধুত্ব সম্পর্ক বজায় রাখার সাক্ষী থেকেছে সীমান্ত। এই সম্পর্ক অটুট রাখাতেই আয়োজিত হল দুই দেশের বাহিনীর মধ্যে ভলি বল প্রতিযোগিতা।

    আরও পড়ুন - Siliguri News: মাত্র ১৫০০ টাকায় এসি! শিলিগুড়ি থেকে কাঠমান্ডু বাস পরিষেবা চালু করছে সরকার

    সোমবার ছিল এই প্রতিযোগিতার শেষ দিন তথা দ্বিতীয় ম্যাচ। গেদে সীমান্তে ৫৪ নম্বর ব্যাটেলিয়নে অনুষ্ঠিত হয় এদিনের ম্যাচ। ৫০ মিনিটের এই খেলায় শেষ ম্যাচটিও জিতে প্রতিযোগিতায় জয় লাভ করে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী। প্রতিযোগিতার প্রথম ম্যাচটি হয়েছিল ২৮ জুন। ১৫৩ ব্যাটেলিয়নের ঘোজাডাঙার ম্যাচে জিতে এগিয়ে ছিল বাংলাদেশ।

    সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের পক্ষ থেকে ম্যাচের উদ্বোধন করেছিলেন ইন্সপেক্টর জেনারেল অতুল ফুলঝেলে। ম্যাচের সময় উপস্থিত ছিলেন ডিআইজি অমরিশ কুমার আর্য ও অন্যান্য কর্মকর্তারা। বাংলাদেশের তরফে ছিলেন মহিউদ্দিন মহম্মদ জাবেদ, সেক্টর কম্যান্ডার কুস্তি ও ২৪ জন বিজিবি সদস্য। এদিন প্রতিযোগিতা শেষে জয়ী টিমের হাতে তুলে দেওয়া হয় পুরস্কার। এই প্রতিযোগিতা দুই দেশের সীমান্ত রক্ষাকারীদের মধ্যে আরও সুসম্পর্ক তৈরি করল বলেই মত দুই দেশের সীমান্ত বাহিনীর কর্তাদের। তাদের বক্তব্য, এই ম্যাচ ও প্রতিযোগিতা দুই দেশের বাহিনীর কাজে আরও উৎসাহ নিয়ে আসবে।

    Amit Sarkar
    Published by:Debalina Datta
    First published:

    Tags: BSF, Volleyball

    পরবর্তী খবর