Home /News /sports /

Virat Kohli vs Bcci: বিরাট-বিতর্কে দাড়ি টানছে বোর্ড! আপাতত কোহলির বিরুদ্ধে কোনও 'ব্যবস্থা' নয়!

Virat Kohli vs Bcci: বিরাট-বিতর্কে দাড়ি টানছে বোর্ড! আপাতত কোহলির বিরুদ্ধে কোনও 'ব্যবস্থা' নয়!

Virat Kohli vs Bcci: বিরাট কোহলির বিরুদ্ধে এখনই কোনও ব্য়বস্থা নেবে না বিসিসিআই। বোর্ড সূত্রে খবর।

  • Share this:

#মুম্বই: বিরাট-অধ্যায়ের পৃষ্ঠা ওল্টাতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। গত কয়েকদিন ধরে ভারতীয় ক্রিকেটে যেন পাঁচ অঙ্কের নাটক চলল। তবে এবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বিসিসিআই আপাতত রণে ভঙ্গ দিচ্ছে। অর্থাৎ বিরাট কোহলি বনাম বিসিসিআই-এর ঠান্ডা যুদ্ধের শেষ এখানেই। তবে সেটা সাময়িক। যুদ্ধের পরের পর্ব আবার শুরু হতে পারে। সেটা  ভারতীয় ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর শেষে।

বিরাট বিতর্কে আপাতত দাড়ি টানছে বোর্ড। বিসিসিআই বিরোধী মন্তব্যের জেরে এখনই টেস্ট অধিনায়র বিরাট কোহলির বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না বোর্ড। দক্ষিণ আফ্রিকা সফরে এসব ঝামেলার প্রভাব পড়তে পারে। সেই আশঙ্কা থেকেই আপাতত ব্যাকফুটে খেলছে বিসিসিআই।

আরও পড়ুন- 'প্লিজ ভামিকার ছবি তুলবেন না', বিমানবন্দরে কোহলির কাতর আবেদন, রইল ভিডিও

বিরাট কোহলি বনাম রোহিত শর্মা কাজিয়া আজকের নয়। এই নিয়ে জল্পনা বহুদিনের। তবে প্রকাশ্যে কখনওই বিরাট বা রোহিত একে অপরের নামে কিছুই বলেননি। ফলে সবটাই চলত আন্দাজের বশে। সেই দ্বন্দ্ব প্রকট হয়েছিল বিসিসিআই-এর সৌজন্যে। দক্ষিণ আফ্রিকা সফরের আগে বোর্ড জানিয়ে দেয়, একদিনের ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। বিরাট সিংহাসনচ্যুত হওয়ার পর কোনও প্রতিক্রিয়া দেননি। ইতিমধ্যে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় কারণ হিসাবে জানান, কোহলিকে টি-২০ ক্রিকেটে অধিনায়কত্ব না ছাড়ার আর্জি জানিয়েছিলেন তাঁরা। বিরাট শোনেননি। এদিকে বোর্ড সীমিত ওভারের ক্রিকেটে দু’জন আলাদা অধিনায়ক রাখতে চায়নি।

কোহলি এর পরই আচমকা বোর্ডের দাবির বিরোধিতা করে বসেন। দক্ষিণ আফ্রিকা সফরের আগে প্রথাগত সাংবাদিক বৈঠকে কোহলি বলে বসেন, তাঁকে বোর্ড একবারের জন্য টি-২০ ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত বিবেচনা করতে বলেনি। ক্যাপ্টেন হিসাবে দায়িত্ব সামলানোর জন্য বোর্ড তাঁকে বলেনি। স্পষ্ট করে দেন বিরাট। দ্বন্দ্ব সেই থেকেই।

আরও পড়ুন- কল রেকর্ড এবং ভিডিও ফুটেজ বোর্ডের হাতে, শো কজ হতে পারেন বিরাট

বিরাটকে অধিনায়কত্ব না ছাড়ার জন্য অনুরোধ শুধু ফোনে নয়, সৌরভ গঙ্গোপাধ্যায় একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে করেছিলেন। তাতে বিরাট, সৌরভ ছাড়াও ৬ জন ছিলেন। তাই বোর্ড কর্তারা সত্যিটা সবচেয়ে ভাল বুঝতে পারছেন। আজ সৌরভের সঙ্গে সচিব জয় শাহ ও কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমাল ফোনে বৈঠক করেন। তারপরেই সিদ্ধান্ত, আপাতত বিরাটের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নয়। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ হওয়া পর্যন্ত যাবতীয় সিদ্ধান্ত স্থগিত রাখল বোর্ড।

Published by:Suman Majumder
First published:

Tags: BCCI, Rohit Sharma, Virat Kohli

পরবর্তী খবর