• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Djokovic visa cancel : বিশেষ ক্ষমতা কাজে লাগিয়ে ফের জকোভিচের ভিসা বাতিল অস্ট্রেলিয়ান প্রশাসনের

Djokovic visa cancel : বিশেষ ক্ষমতা কাজে লাগিয়ে ফের জকোভিচের ভিসা বাতিল অস্ট্রেলিয়ান প্রশাসনের

প্রায় শেষ হয়ে যেতে বসল জকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সুযোগ

প্রায় শেষ হয়ে যেতে বসল জকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সুযোগ

Australian immigration minister revokes Novak Djokovic Visa again. প্রায় শেষ হয়ে যেতে বসল জকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সুযোগ, অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী আবার বাতিল করলেন জকোভিচের ভিসা

  • Share this:

    মেলবোর্ন: নাটকের পর নাটক। নোভাক জোকোভিচ বনাম অস্ট্রেলিয়ার প্রশাসন যেন শেষ হয়েও হচ্ছে না শেষ। ক্রিকেট কিংবদন্তী শেন ওয়ার্ন আগেই ব্যাপক সমালোচনা করেছিলেন বিশ্বের সেরা টেনিস তারকার। গ্রিক টেনিস তারকা সিটসিপাস পর্যন্ত জোকারের ভ্যাকসিন না নেওয়ার সিদ্ধান্ত বোকা বোকা বলে জানিয়েছেন। বাকি মানুষদের জোকার মূর্খ মনে করেন জানিয়েছেন তিনি। অবশেষে আশঙ্কাই সত্যি হল।

    আরও পড়ুন - Gautam Gambhir on Virat Kohli : স্টাম্প মাইক্রোফোন বিতর্কে এবার কোহলির কড়া সমালোচনা গৌতম গম্ভীরের

    দ্বিতীয় বারের জন্য বাতিল করে দেওয়া হল নোভাক জকোভিচের ভিসা। বিশেষ ক্ষমতা কাজে লাগিয়ে জকোভিচের ভিসা বাতিল করে দিলেন অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক। যার ফলে অস্ট্রেলিয়া ওপেনে জকোভিচের অংশ নেওয়ার সম্ভবনা আর নেই বললেই চলে। অ্যালেক্স জানিয়েছেন অস্ট্রেলিয়ার আইন বিধির ইমিগ্রেশন অ্যাক্টের ১৩৩সি (৩) ধারায় বিশেষ ক্ষমতা প্রয়োগ করে জকোভিচের ভিসা বাতিল করেছেন তিনি।

    আরও পড়ুন - Bazid Khan on PAK vs AUS : পাকিস্তানকে ভারতের সঙ্গে মেলালে ভুল করবে অস্ট্রেলিয়া! হুমকি প্রাক্তন পাক তারকার

    তিনি উল্লেখ করেছেন, আজ আমি অস্ট্রেলিয়ার আইন বিধির ইমিগ্রেশন অ্যাক্টের ১৩৩সি (৩) ধারায় আমার ক্ষমতা প্রয়োগ করেছি জকোভিচের ভিসা বাতিল করার জন্য। স্বাস্থ্য এবং নিয়ম শৃঙ্খলার ভিত্তিতে নোভাক জকোভিচের ভিসা বাতিল করা হল। এর সঙ্গে জনস্বার্থও জড়িয়ে রয়েছে।সিডনি মর্নিং হেরল্ড'কে অ্যালেক্স বলেছেন, ফেডেরাল সার্কিট অ্যান্ড ফ্যামেলি কোর্টের ১০ জানুয়ারি রায়ের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    এই সিদ্ধান্ত নেওয়ার সময়ে আমি গভীরভাবে সেই সকল তথ্যের দিকে মনযোগ দিয়েছে যেগুলি স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে, অস্ট্রেলিয়ান বর্ডার ফোর্সের তরফে এবং মি: জকোভিচের তরফে পাওয়া গিয়েছে। তাঁর আরও সংযোজন, মরিসন সরকার অস্ট্রেলিয়ার বর্ডারের সুরক্ষা নিশ্চিত করতে দায়বদ্ধ।

    বিশেষ করে কোভিড-১৯-এর ক্ষেত্রে আরও বেশি করে তৎপর সরকার। তবে শেষ খবর পাওয়া খবর পর্যন্ত সার্বিয়ান তারকার জন্য গভীর রাত পর্যন্ত আদালতে বিশেষ শুনানি চলছে। জকোভিচের উকিল নিজের মক্কেলকে নির্দোষ প্রমাণ করতে শেষ চেষ্টা করছেন।

     তবে পুরো প্রক্রিয়া এতটাই জটিল হয়ে গিয়েছে যে এরপর টুর্নামেন্টে নামা কঠিন হয়ে গিয়েছে বিশ্বের এক নম্বর টেনিস তারকার। নোভাক জোকোভিচ ছাড়াই সম্ভবত এবারের অস্ট্রেলিয়ান ওপেন অনুষ্ঠিত হতে চলেছে। এমনকি আগামী ৩ বছর পর্যন্ত তিনি অস্ট্রেলিয়ায় নাও ঢুকতে পারেন।

    Published by:Rohan Chowdhury
    First published: