Home /News /sports /
ATK Mohun Bagan : বুঝতে পেরেছেন মোহনবাগানের চাপ, ভরসা দিতে তৈরি ডিফেন্ডার ব্র্যান্ডন হামিল

ATK Mohun Bagan : বুঝতে পেরেছেন মোহনবাগানের চাপ, ভরসা দিতে তৈরি ডিফেন্ডার ব্র্যান্ডন হামিল

সবুজ মেরুনের চ্যালেঞ্জ সামলাতে তৈরি হামিল

সবুজ মেরুনের চ্যালেঞ্জ সামলাতে তৈরি হামিল

Brendan Hamill ready to take up challenge for ATK Mohun Bagan. বুঝতে পেরেছেন মোহনবাগানের চাপ, ভরসা দিতে তৈরি ব্র্যান্ডন হামিল

  • Share this:

    #কলকাতা: পড়ন্ত বিকেলে ক্লাবের মাঠে গা ঘামাতে ব্যস্ত মোহনবাগান ফুটবলাররা। স্বাভাবিকভাবেই খুশি গ্যালারিতে থাকা অনুরাগীরা। দীর্ঘ দু’বছর পর এই চেনা দৃশ্য ফিরেছে ময়দানে। আর নতুন পরিবেশে অনুশীলনও বেশ উপভোগ করছেন হুগো বোমাসরাও। তাঁদের ফুরফুরে মেজাজই তার প্রমাণ। তবে কোচ হুয়ান ফেরান্দোকে বেশ ব্যস্ত দেখাল।

    আরও পড়ুন - Stephen Constantine : লাল হলুদে স্টিফেন যুগ শুরু হয়ে গেল! মাঠে নেমেই ভরসা দিলেন নতুন কোচ

    আসলে শনিবার মহমেডানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে নামবে সবুজ-মেরুন দল। মিনি-ডার্বির নীল-নকশা সাজাতে শুরু করেছেন তিনি। এদিকে, এদিন অনুশীলনে যোগ দিলেন নতুন অস্ট্রেলিয়ান ডিফেন্ডার ব্রেন্ডন হামিল। সবুজ-মেরুন আবেগে অভিভূত তিনি। এদিন দলের অনুশীলন চলল জোরকদমে। শুরুতে প্রীতমদের ছোট ছোট টিমে ভাগ করে পাসিং ফুটবল খেলালেন ফেরান্দো।

    তারপর পজেশনাল অ্যাটাকের মহড়া। হামিল আগের রাতেই কলকাতা বিমানবন্দরে মামার সময় বুঝে গেছিলেন এই ক্লাবের সমর্থকদের উন্মাদনা কোন পর্যায়ে পৌঁছতে পারে। তাকে রিসিভ করতে মাঝরাতে বিমানবন্দরে অত লোক, অস্ট্রেলিয়ান তারকা আন্দাজ করতে পারেনি। তাছাড়া ভারতীয় ফুটবল এটাই তার প্রথম বছর।

    যদিও আইএসএলে বেশ কিছু অস্ট্রেলিয়ান ফুটবলার প্রতিষ্ঠিত হয়েছেন আগেই, হামিলের কাছে চ্যালেঞ্জটা একেবারেই নতুন। তবে প্রথম দিনের অনুপাতে তার নড়াচড়া দেখে মনে হচ্ছে যথেষ্ট ফিট রয়েছেন তিনি। এমনিতে ডিফেন্ডার হলেও সেট পিস থেকে ওপরে উঠে এসে গোল করার ক্ষমতা রাখেন।

    পাশাপাশি ফেরান্ডো যেমনটা চেয়েছিলেন, অর্থাৎ বল ধরে খেলতে পারার ক্ষমতা, সেটা আছে তার। এখন কত তাড়াতাড়ি অনুশীলনের মাধ্যমে তিনি ফেরান্ডোর স্টাইলের সঙ্গে মানিয়ে নিতে পারেন সেটাই দেখার। তিনি অবশ্য নিজে আত্মবিশ্বাসী স্প্যানিশ কোচের দর্শন এবং স্টাইলের সঙ্গে মানিয়ে নিতে পারবেন।

    পাশাপাশি তার পার্টনার ফ্লিরেন্টিন পোগবার সঙ্গে যত তাড়াতাড়ি মানিয়ে নিতে পারেন, ততই মঙ্গল। এই দুই সেন্টারব্যাকের ওপর এবার অনেকটাই নির্ভর করছে এটিকে মোহনবাগানের সাফল্য।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan

    পরবর্তী খবর