Home /News /sports /
ATK Mohun Bagan, AFC Cup : অঙ্কের বেড়াজাল ঝেড়ে ফেলে আজ মাজিয়াকে হারাতে মরিয়া এটিকে মোহনবাগান

ATK Mohun Bagan, AFC Cup : অঙ্কের বেড়াজাল ঝেড়ে ফেলে আজ মাজিয়াকে হারাতে মরিয়া এটিকে মোহনবাগান

আজকেও কি গোল পাবেন ডেভিড উইলিয়ামস?

আজকেও কি গোল পাবেন ডেভিড উইলিয়ামস?

ATK Mohun Bagan looking for win against Maziya in AFC cup tonight. অঙ্কের বেড়াজাল ঝেড়ে ফেলে আজ মাজিয়াকে হারাতে মরিয়া এটিকে মোহনবাগানের

  • Share this:

    #কলকাতা: অঙ্ক তো জীবনের পরতে পরতে। ফুটবলেই বা থাকবে না কেন? এএফসি কাপে গ্রুপ-ডি’র ভাগ্য নির্ধারণ অনেকটাই অঙ্কের উপর দাঁড়িয়ে। মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে গ্রুপের শেষ দু’টি ম্যাচ। প্রত্যেকের ঝুলিতে তিন পয়েন্ট। এমনই একটা পরিস্থিতি, প্রত্যেকটি দলেরই জোনাল সেমি-ফাইনালে খেলার সুযোগ রয়েছে।

    আরও পড়ুন - Virat Kohli, RCB : পয়া ইডেনেই ফিরবে ভাগ্য! সতীর্থদের বিশেষ মোটিভেশন কিং কোহলির

    মঙ্গলবার বিকেল সাড়ে চারটেয় খেলবে গোকুলাম কেরল ও বসুন্ধরা কিংস। রাত সাড়ে আটটায় মুখোমুখি মালদ্বীপের মাজিয়া ও এটিকে মোহন বাগান। প্রথম ম্যাচে কেরলের দলটি জিতলে ফেরান্দোর দলের কাছে ম্যাচটি হবে নিয়মরক্ষার। সেক্ষেত্রে রয় কৃষ্ণাদের জিতেও কোনও লাভ হবে না। কারণ ‘হেড টু হেডে’ এগিয়ে থেকে গোকুলাম পরবর্তী রাউন্ডে উঠবে।

    কিন্তু বসুন্ধরা জিতলে বা ম্যাচটি ড্র হলে জয়ের জন্য মরিয়া হবে সবুজ-মেরুন ব্রিগেড। বাংলাদেশ ও কলকাতার দল জিতলে ‘হেড টু হেড’ নিয়মের সুবিধা পাবে মোহন বাগান। আর দু’টি ম্যাচই ড্র হলে চারটি দলের পয়েন্ট সমান (৪) হবে। সেক্ষেত্রে বিজয়ী দলের ভাগ্য নির্ধারণ হবে গোল পার্থক্যে।

    লিস্টনরা আপাতত এই অঙ্কে এগিয়ে রয়েছেন (+২)। সাধারণত এমন পরিস্থিতিতে একই সময়ে দু’টি ম্যাচ শুরু করা উচিত। কিন্তু ম্যাচ কমিশনার বলছেন, বিকল্প ভেন্যু নেই। এটিকে মোহন বাগান কোচ হুয়ান ফেরান্দোর কথায়, ‘প্রথম ম্যাচে বসন্ধুরা জয় পেলে আমাদের মানসিক প্রস্তুতি নিয়ে মাঠে নামতে সুবিধা হবে।

    কলকাতার ফুটবলপ্রেমীরা নিশ্চয়ই গোকুলামের হার প্রার্থনা করছেন। আমি জয় ছাড়া কিছু ভাবছি না। তারপর যা হওয়ার হবে।’ অধিনায়ক প্রীতম কোটালের গলায়ও এক সুর, আগে জয়। তারপর অঙ্ক। চোটের কারমে হুগো বোমাস এই ম্যাচেও নেই।

    তাই মোহন বাগানের উইনিং কম্বিনেশন অপরিবর্তিত থাকার সম্ভাবনাই বেশি। মাজিয়ার সার্বিয়ান কোচ মিওড্রাগ জেসিচ বলছেন, ‘এটিকে মোহন বাগান রক্ষণের দুর্বলতা কাজে লাগিয়ে জিততে চাই। তার আগে তো গোকুলামের জয় বা ড্র প্রয়োজন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: AFC Cup, ATK Mohubagan

    পরবর্তী খবর