• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ATK Mohun Bagan new coach: এটিকে মোহনবাগানের নতুন কোচ হিসেবে কে আসবেন? হট ফেভারিট গোয়ার ফেরান্ডো

ATK Mohun Bagan new coach: এটিকে মোহনবাগানের নতুন কোচ হিসেবে কে আসবেন? হট ফেভারিট গোয়ার ফেরান্ডো

হুয়ান ফেরান্ডোকে কোচ করতে চায় এটিকে মোহনবাগান

হুয়ান ফেরান্ডোকে কোচ করতে চায় এটিকে মোহনবাগান

ATK Mohun Bagan are in discussion with Juan Ferrando and Albert Roca as Head Coach. রোকা এবং হুয়ান ফেরান্ডোকে কোচ করতে চায় এটিকে মোহনবাগান

  • Share this:

    #গোয়া: সবাইকে অবাক করে দিয়ে হঠাৎ করেই দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন অ্যান্টোনিও লোপেজ হাবাস। কেউ মনে করছেন সঠিক সিদ্ধান্ত নিয়েছেন এটিকে মোহনবাগান কোচ। কেউ মনে করছেন তাড়াতাড়ি হয়ে গেল সিদ্ধান্ত যাই হোক, আইএসএলে সবচেয়ে সফল ম্যানেজার সরে গেলেও হাল ছাড়তে রাজি নয় এটিকে মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। অন্তর্বর্তী কোচ হিসেবে ম্যানুয়াল ক্যাসাকালনা দায়িত্ব সামলালেও, তারা দ্রুত একজন চিফ কোচ নিয়োগ করতে চাইছে।

    আরও পড়ুন - Rohit Sharma advice Und 19 cricketers: এশিয়া কাপের আগে রোহিত শর্মার ক্লাসে মুগ্ধ ভারতের অনূর্ধ্ব উনিশ ক্রিকেটাররা

    পছন্দের তালিকায় তিন জন। প্রথম পছন্দ গতবারের মুম্বইকে চ্যাম্পিয়ন করা কোচ সেরজিও লবেরা। তিনি এই মুহূর্তে কোচিং না করালেও তাকে পাওয়া সহজ নয়। সিটি ফুটবল গ্রুপের সঙ্গে চুক্তি রয়েছে তার। যদিও চেষ্টা করবে মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় পছন্দ বার্সেলোনা থেকে সদ্য ফিটনেস কোচের চাকরি হারানো অ্যালবার্ট রোকা।

    জাভি বার্সেলোনার কোচ আসার পর তাকে সরিয়ে দিয়েছেন। অতীতে বেঙ্গালুরুর ম্যানেজার হিসেবে নজর কেড়েছিলেন তিনি। তৃতীয় পছন্দ এফ সি গোয়ার তরুণ স্প্যানিশ ম্যানেজার ফেরান্ডো। হাবাসের (Antonio López Habas) জায়গায় পাকাপাকিভাবে কোচ নিয়োগের জন্য এফসি গোয়ার স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্ডোর সঙ্গে কথাবার্তা শুরু করল এটিকে মোহনবাগান টিম ম্যানেজমেন্ট।

    আরও পড়ুন -Virat Kohli Getting Tips From Rahul Dravid: কোহলির ব্যাটিং স্টান্স-এ ভুল! শুধরে দিতে কী টিপস দিলেন রাহুল দ্রাবিড়!

    স্প্যানিশ কোচ যদি এফসি গোয়া (FC Goa) কর্তৃপক্ষকে রাজি করিয়ে রিলিজ নিতে পারেন, তাহলে সবুজ-মেরুন কোচের চেয়ারে বসার দারুণ সম্ভাবনা রয়েছে। মোহনবাগানের (ATK Mohun Bagan) উদ্যোগী হয়ে ওঠার প্রথম কারণ, হাবাসের মতো হুয়ান ফেরান্দ স্প্যানিশ। ফলে হাবাসের রেখে যাওয়া স্প্যানিশ কোচিং স্টাফের সঙ্গে অনায়াসে কাজ করতে পারবেন।

    দ্বিতীয়ত গত মরশুমে এফসি গোয়াকে নিয়ে দারুণ আক্রমনাত্মক ফুটবল উপহার দিয়েছিলেন এই স্প্যানিশ কোচ। হুগো বুমুদের (Hugo Boumos) মতো ফুটবলার পেয়েও যে আক্রমণাত্মক খেলাটা দলকে খেলাতে পারছিলেন না হাবাস। ফলে এটিকে মোহনবাগানের মতো শক্তিশালী দল পেলে হুয়ান হয়তো এখানেও আক্রমণের ফুলঝুড়ি ঝরাবেন।

    তাছাড়া এএফসি চ্যাম্পিয়ন্স লিগে এই এফসি গোয়াকে নিয়েই শক্তিশালী আল রায়ানের বিরুদ্ধে ম্যাচ ড্র রেখেছিলেন। ফলে সব দিক থেকেই হুয়ান ফেরান্ডো (Juan Ferrando) এটিকে মোহনবাগানের কোচ হওয়ার যোগ্যতা আছে। আরও একটি ব্যাপার আছে। তিনি কোচ হলে নতুন করে বায়ো বাবলে ঢোকা বা কোয়ারেন্টাইনে থাকার কোনও প্রশ্ন থাকছে না। এখন দেখার এফসি গোয়া থেকে তিনি রিলিজ পান কিনা।

    প্রসঙ্গত, আইএসএলে এখনও বাকি রয়েছে ১৪টা ম্যাচ। অর্থাৎ ৪২ পয়েন্টের খেলা এখনও বাকি। ৮ পয়েন্ট হয়েছে। একটা ম্যাচ জিতলে পৌঁছে যাবে ১১ পয়েন্টে। লিগ টেবিলে আপাতত শীর্ষে আছে মুম্বই এফসি (১৫ পয়েন্ট)। তারপরেই রয়েছে জামশেদপুর। তাদের পয়েন্ট ১১। তৃতীয় স্থানে রয়েছে হায়দরাবাদ (৯ পয়েন্ট)। সুতরাং নতুন কোচ এনে পারফরম্যান্সে সামান্য উন্নতি করতে পারলেই পয়েন্টের দৌড়ে সহজেই সবুজ–মেরুন শিবির ঢুকে পড়বে দ্বিতীয় বা তৃতীয় স্থানে।

    তবে আপাতত দলের ওপর কোচ বদলের কোন প্রভাব পড়তে দিতে চান না কর্তারা। খোলা মনে মাঠে যেন তারা লড়াই করতে পারেন সেদিকে খেয়াল রেখেছে টিম ম্যানেজমেন্ট। মঙ্গলবার নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচ এটিকে মোহনবাগানের। রয় কৃষ্ণ, বুমু, জনি, তিরিদের পাশাপাশি প্রীতম, শুভাশিস, লিস্তন, আশুতোষদের মত ভারতীয় ফুটবলাররা যাতে নিজেদের উজাড় করে দিতে পারেন সেদিকে নজর রয়েছে টিম ম্যানেজমেন্টের।

    Published by:Rohan Chowdhury
    First published: