Home /News /sports /

Rohit Sharma advice Und 19 cricketers: এশিয়া কাপের আগে রোহিত শর্মার ক্লাসে মুগ্ধ ভারতের অনূর্ধ্ব উনিশ ক্রিকেটাররা

Rohit Sharma advice Und 19 cricketers: এশিয়া কাপের আগে রোহিত শর্মার ক্লাসে মুগ্ধ ভারতের অনূর্ধ্ব উনিশ ক্রিকেটাররা

রোহিত এবং জাদেজার সঙ্গে ছবি তুলেছেন অনূর্ধ্ব উনিশ অধিনায়ক ইয়াশ

রোহিত এবং জাদেজার সঙ্গে ছবি তুলেছেন অনূর্ধ্ব উনিশ অধিনায়ক ইয়াশ

Rohit Sharma and Ravindra Jadeja sharing valuable experience with India Under 19 cricketers. এনসিএ-তে জুনিয়র ক্রিকেটারদের গুরুত্বপূর্ণ টিপস রোহিত এবং জাদেজার

  • Share this:

    #বেঙ্গালুরু: আসন্ন অনুর্দ্ধ ১৯ এশিয়া কাপের (Under 19 Asia Cup) জন্য ভারতীয় দলকে অনেক পরামর্শ দিলেন রোহিত শর্মা। জাতীয় দলের প্লেয়াররা, ২৩ ডিসেম্বর থেকে শুরু হতে চলা এশিয়া কাপের প্রস্তুতি নিচ্ছে ব্যাঙ্গালোরে জাতীয় ক্রিকেট একাডেমির শিবিরে (NCA)। ভারতের সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma tips to under 19 cricketers) উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট একাডেমিতে, সেখানে তিনি যুব প্লেয়ারদের উদ্দেশ্যে বেশ কিছু পরামর্শ দিলেন।

    আরও পড়ুন - India vs Japan Hockey : ঢাকায় পাকিস্তানের পর এবার জাপানকে হকিতে হাফ ডজন গোল ভারতের

    হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে তিনি দক্ষিণ আফ্রিকায় সফরকারী টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়ে যান তিনি। বিসিসিআই টুইটারে কিছু ছবি প্রকাশ করে, যেখানে দেখা যায় রোহিত শর্মাকে যুব প্লেয়ারদের সঙ্গে কথপকথন করতে। সেই পোস্টে বিসিসিআই উল্লেখ করে, ভারতের সাদা-বল দলের অধিনায়ক রোহিত শর্মা জাতীয় ক্রিকেট একাডেমির প্রস্তুতি শিবিরে যুব প্লেয়ারদের উদ্দেশ্যে বার্তা দিচ্ছেন।

    একাধিক বিশ্বকাপ খেলা রোহিত শর্মাও একদিন ভারতীয় যুব দলের হয়ে খেলেছেন,তখন এদের মতই অনভিজ্ঞ ছিলেন তিনি। তিনি জানতেন না চাপের মুখে ম্যাচ বার করার রাস্তা, জানতেন না এখনকার মত কঠিন পরিস্থিতিতে স্নায়ু ঠান্ডা রাখতে, দ্রুত গতির বল তারও চোখ ধাঁধিয়ে দিত। তাই তিনি জানেন বর্তমানের যুব দল কি কি সমস্যার মুখোমুখি হতে পারে, তাদের ভীতি, তাদের  চাপ কোথায়।

    আরও পড়ুন - IND vs SA : দক্ষিণ আফ্রিকার মাঠে ভারতের সিরিজ জয় নির্ভর করছে পেসারদের হাতে, ধারণা ক্রিকেট মহলের

    নিজের জমানো মূল্যবান অভিজ্ঞতার কিছু অংশ তাই ভাগ করে নিলেন জুনিয়র ক্রিকেটারদের সঙ্গে। এশিয়া কাপের মত বড় টুর্নামেন্টের আগে এই ধরনের টোটকা খুবই গুরুত্বপূর্ণ তাদের কাছে। হ্যামস্ট্রিংয়ে চোট না পেলে রোহিত দলের ভাইস ক্যাপ্টেন হিসেবে দক্ষিণ আফ্রিকায় ৩টি টেস্ট খেলতে যেতেন। কিন্তু বাদ পড়ে যাওয়ায় সেটি ভারতের কাছে একটি বড় ধাক্কা।

    রবীন্দ্র জাদেজাও দল থেকে বাদ পড়েছেন। জাতীয় একাডেমিতে রোহিতের পাশাপাশি জাদেজাও উপস্থিত ছিলেন। যুব দলের অধিনায়ক ইয়াস ধাল (Yash Dhull)। তিনি রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজার সাথে ছবি সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করেছেন। আশা করা যায় যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের ম্যাচের সিরিজ শুরু হওয়ার আগে রোহিত শর্মা তার চোট সারিয়ে উঠবেন।

    পঞ্চাশ ওভারের ম্যাচে ভারতকে নেতৃত্ব দেওয়ার কথা তারই। তিনি তার অধিনায়কত্ব শুরু করেছিলেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ থেকে, যেখানে ভারতীয় দল কিউইদের সিরিজ হারায় ৩-০ ব্যবধানে। ভারতের অনূর্ধ্ব ১৯ অধিনায়ক ইয়াস ধাল জানিয়েছেন রোহিত শর্মার গুরুত্বপূর্ণ পরামর্শ পেয়ে তারা আত্মবিশ্বাসী।

    পাশাপাশি রবীন্দ্র জাদেজার টিপস কাজে লাগানোর চেষ্টা করবেন। ভারতকে চ্যাম্পিয়ন করায় একমাত্র লক্ষ্য। মূলত টেকনিকের থেকেও বেশি আলোচনা হয়েছে মানসিক প্রস্তুতির ব্যাপারে। কোন সময় রান তোলার গতি বাড়াতে হবে, কখন একটু ধরে খেলতে হবে জলের মতো বুঝিয়ে দিয়েছেন রোহিত শর্মা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ravindra Jadeja, Rohit Sharma

    পরবর্তী খবর