• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IND vs PAK hockey : হকির ময়দানে শুক্রবার ঢাকায় মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান

IND vs PAK hockey : হকির ময়দানে শুক্রবার ঢাকায় মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান

পাকিস্তানের বিরুদ্ধে জয়ের জন্য মরিয়া ভারত

পাকিস্তানের বিরুদ্ধে জয়ের জন্য মরিয়া ভারত

Asian Champions trophy hockey India to face Pakistan in Dhaka. হকিতে শুক্রবার ঢাকায় ভারত পাকিস্তান, পাকিস্তানের বিরুদ্ধে জয়ের জন্য মরিয়া ভারত

  • Share this:

    #ঢাকা: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি (Asian Champions Trophy India vs Pakistan) হকি টুর্নামেন্ট আগামীকাল অর্থাৎ শুক্রবার মুখোমুখি ভারত পাকিস্তান। ঢাকায় অনুষ্ঠিত টুর্ণামেন্টে মেগা ম্যাচের জন্য প্রস্তুত দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। টুর্নামেন্টের শুরুটা জোরদার হয়নি ভারতের। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে এগিয়ে গিয়েও জিততে পারেনি ভারত। খেলা শেষ হয়েছিল ২-২ গোলে। কিন্তু দ্বিতীয় ম্যাচে আয়োজক বাংলাদেশের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পায় ভারত।

    আরও পড়ুন - Ashwin to break Kapil record : দক্ষিণ আফ্রিকাতেই কপিল এবং রিচার্ড হ্যাডলির রেকর্ড ভেঙে দেবেন অশ্বিন ? জানুন

    ৯-০ জিতে কিছুটা ছন্দ খুঁজে পায় ভারতীয় দল। কিন্তু বাংলাদেশ আর পাকিস্তান এক প্রতিপক্ষ নয়। নিঃসন্দেহে ভারতের লড়াইটা অনেক কঠিন। টোকিও অলিম্পিকে কোয়ালিফাই করতে পারেনি পাকিস্তান (Pakistan Hockey fail to qualify Tokyo Olympics)। দেশের হকি পরিকাঠামো ভেঙে পড়ছে। পাকিস্তান হকির সোনালী সময় এখন আর নেই। অথচ একটা সময় হকি বিশ্বে দুরন্ত দল ছিল পাকিস্তানের।

    আরও পড়ুন - Ashes 2nd Test, Day 1: ছন্দহীন সাদামাটা ইংল্যান্ড বোলিং, অ্যাডিলেডে প্রথম দিনে এগিয়ে অস্ট্রেলিয়া

    তিনবার অলিম্পিক সোনা জয়ের পাশাপাশি একাধিক বার রূপো এবং ব্রোঞ্জ জিতেছে পাকিস্তান। কিন্তু শেষ কয়েক বছরে ভারতের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে তারা। বর্তমান শক্তি এবং ফর্মের বিচারে ভারত এগিয়ে। কিন্তু প্রতিপক্ষের নাম যখন পাকিস্তান, তাই ভারতের বিরুদ্ধে তারা নিজেদের সেরা খেলাটা তুলে ধরবে নিঃসন্দেহে বলা যায়।

    ভারতীয় দলের অধিনায়ক মনপ্রীত সিং (Manpreet Singh) মিডফিল্ডে খেলা তৈরি করেন। ফরওয়ার্ড ললিত উপাধ্যায়, দিলপ্রীত (Dilpreet Singh) এবং আকাশদীপ সামান্য সুযোগ থেকে গোল করতে পারেন। ডিফেন্সে হারমানপ্রীত (Harmanpreet Singh) এবং বরুণ কুমার বড় ভরসা। তবে কোচ গ্রাহাম রিড (Graham Reid) কিছু নতুন মুখ তুলে এনেছেন। জার্মানপ্রীত, মন্দিপ মোর, রাজ কুমার পালদের সুযোগ দিয়েছেন।

    পাকিস্তানের বিরুদ্ধে প্রথম থেকেই স্বাভাবিক আক্রমনাত্মক হকি তুলে ধরার নির্দেশ দিয়েছেন রিড। জাপানের বিরুদ্ধে পাকিস্তান গোলশূন্য ড্র করেছিল। দুরন্ত খেলেছিলেন তাদের গোলরক্ষক। ডিফেন্সেও শাকিল বাট, আবু বক্কর দলকে ভরসা দিয়েছিলেন। জাপান কিন্তু এশিয়ান চ্যাম্পিয়ন। ভারতের বিরুদ্ধেও পাকিস্তান মরিয়া হবে বলাই যায়।

    Published by:Rohan Chowdhury
    First published: