Home /News /sports /

Ashes 2021 -22: অ্যাশেজে নয় উইকেটে হারের প্রতিশোধ ব্র্যাডম্যানের শহরে নিতে চায় ইংল্যান্ড

Ashes 2021 -22: অ্যাশেজে নয় উইকেটে হারের প্রতিশোধ ব্র্যাডম্যানের শহরে নিতে চায় ইংল্যান্ড

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামবেন অ্যান্ডারসন এবং ব্রড

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামবেন অ্যান্ডারসন এবং ব্রড

James Anderson and Stuart Broad can challenge Australia. ব্র্যাডম্যানের শহরে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ ইংল্যান্ডের, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামবেন অ্যান্ডারসন এবং ব্রড

  • Share this:

    #অ্যাডিলেড: অ্যাশেজের প্রথম টেস্টে গাব্বায় লজ্জাজনক হারের মুখোমুখি হয় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হাতে থাকতেই ম্যাচ বার করে নেয় অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টে (Ashes Adelaide Pink Ball Test) এই হারের বদলা নিয়ে সিরিজে সমতা ফেরাতে চায় জো রুটরা। স্টুয়ার্ট ব্রড এবং অ্যান্ডারসন (James Anderson) অনুপস্থিত ছিলেন প্রথম টেস্টে। কিন্তু অ্যাডিলেডে তাদের পাওয়া যাবে বলে জানালেন ইংল্যান্ডের কোচ এবং নির্বাচক ক্রিস সিলভারউড (Chris Silverwood)।

    আরও পড়ুন - Virat Kohli-Rohit Sharma Ego Clash: কোহলি-রোহিতের ইগোর লড়াই! ঠাণ্ডা যুদ্ধের ঘোষণা বিরাটের, দিনের শেষে ক্ষতি কার?

    অ্যান্ডারসন এবং ব্রড দুজনেই প্রস্তুত এবং তারা গোলাপি বলে অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন বললেন তিনি। প্রথম টেস্টে এই দুই অভিজ্ঞ পেসারের অনুপস্থিতিতে যথেষ্ট চাপে ছিল ইংল্যান্ড। কাফ মাসেলে চোটের জন্য অ্যান্ডারসন বিশ্রামে ছিলেন এবং স্টুয়ার্ট ব্রড জায়গা পাননি,তার জায়গায় বাঁহাতি স্পিনার জ্যাক লিচকে খেলানো হয়েছিল। গাব্বায় টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৪৭ রানেই শেষ হয়ে যায় ব্রিটিশ ব্যাটিং লাইনআপ। ৫০ রানের গণ্ডিও টপকাতে পারেনি কেউই।

    আরও পড়ুন - Ms Dhoni Relation With Raai Laxmi: 'ধোনির সঙ্গে সম্পর্কটা আমার জীবনে একটা দাগের মতো', আক্ষেপ দক্ষিণী সিনেমার অভিনেত্রীর

    প্যাট কামিন্স (Pat Cummins) এবং মিচেল স্টার্কের পেস দৌরাত্ম্যে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ইংল্যান্ড। অস্ট্রেলিয়া তাদের পরিচিত পিচে ব্যাটিংয়ে নেমে ৪২৫ রান তুলতে সক্ষম হয়। ওয়ার্নারের (David Warner) ৯৪ রানের এবং ট্র্যভিস হেডের ১৫২ রানের ইনিংস বিশাল টার্গেট ফেলে ইংল্যান্ডের সামনে। দ্বিতীয় ইনিংসে তাও ইংল্যান্ডের ব্যাটসম্যানরা কিছুটা করে রান তুলতে পেরেছিল এবং অস্ট্রেলিয়ার দেওয়া লিড সবে মাত্র অতিক্রম করতে পেরেছে।

    জো রুট এবং মালানের জন্যই সম্ভব হয়েছিল লিড অতিক্রম করা। কিন্তু ইংল্যান্ডের দেওয়া মাত্র ১৯ রানের লিড অস্ট্রেলিয়া নয় উইকেট হাতে থাকতে তুলে দেয়। নাথান লিওন দ্বিতীয় ইনিংসে চার উইকেট নেন এবং তার ৪০০তম টেস্ট উইকেট তোলেন। ডেভিড ওয়ার্নার পাঁজরে চোট পান বেন স্টোকসের বলে এবং দ্বিতীয় ইনিংসে তিনি ফিল্ডিং করতে নামেননি।

    অ্যাডিলেডে ইংল্যান্ড চাইবে অস্ট্রেলিয়ার দিন-রাতের টেস্টে ঘরের মাটিতে টানা আট ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভাঙতে। কিন্তু ইংল্যান্ড কোচ সিলভার উড তার তিনটি বিদেশের মাটিতে টেস্ট সিরিজের তিনটে হেরেছেন। তার মধ্যে শেষবার ভারতের কাছে আমেদাবাদে পর্যদুস্ত হয়েছিল তারা। অস্ট্রেলিয়াকেও দলে বেশ কিছু পরিবর্তন আনতে হয়েছে।

    পেস বলার জশ হ্যাজেলউড যিনি তার শেষ ২৮টি টেস্ট উইকেটের ১৮টি দিন-রাত্রির পিংক বল টেস্টে তুলেছেন, তাকে সিডনি যেতে হয়েছে চোটের জন্য। তার জায়গায় আসতে পারে ঝাই রিচার্ডসন, অথবা মাইকেল নেসের। যদি ডেভিড ওয়ার্নারের পাজরে গুরুতর চোট না হয় তাহলে হয়তো পেনকিলার ইনজেকশন নিয়ে তিনি নামবেন।

    প্রথম টেস্টে তার গড় রান ছিল ৮০এর ওপর। ৩৫ বছর বয়সী ওয়ার্নার যদি ঠিক করে অনুশীলন না করতে পারেন তাহলে তার জায়গায় নামবেন ওসমান খোওয়াজা। তবে সব মিলিয়ে অ্যাডিলেড অর্থাৎ স্যার ডোনাল্ড ব্র্যাডম্যানের শহরে অ্যান্ডারসন এবং ব্রডের হাত ধরে ঘুরে দাঁড়াতে মরিয়া ইংল্যান্ড।

    প্রাক্তন অধিনায়ক অ্যালিস্টার কুক এবং মাইকেল আথারটন ইংল্যান্ডের সমালোচনা করলেও জানিয়েছিলেন যথেষ্ট প্রস্তুতির সময় পায়নি দল। তারা আশাবাদী দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড অনেক ভাল ক্রিকেট উপহার দেবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: England vs Australia

    পরবর্তী খবর