Home /News /sports /

Virat Kohli-Rohit Sharma Ego Clash: কোহলি-রোহিতের ইগোর লড়াই! ঠাণ্ডা যুদ্ধের ঘোষণা বিরাটের, দিনের শেষে ক্ষতি কার?

Virat Kohli-Rohit Sharma Ego Clash: কোহলি-রোহিতের ইগোর লড়াই! ঠাণ্ডা যুদ্ধের ঘোষণা বিরাটের, দিনের শেষে ক্ষতি কার?

Virat kohli vs Rohit Sharma: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে চান না বিরাট। সূত্রের খবর, মেয়ের প্রথম জন্মদিনের কারণ দেখিয়ে বোর্ডের কাছে ছুটি চেয়েছেন প্রাক্তন অধিনায়ক। 

  • Share this:

#মুম্বই: ভারতীয় ক্রিকেটের নয়া নাটক? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে চান না বিরাট। সূত্রের খবর, মেয়ের প্রথম জন্মদিনের কারণ দেখিয়ে বোর্ডের কাছে ছুটি চেয়েছেন প্রাক্তন অধিনায়ক। বিরাট আগে থেকেই নাকি পরিকল্পনা করে রেখেছিলেন মেয়ের প্রথম জন্মদিনে পরিবারের সঙ্গে সময় কাটাবেন।

ওমিক্রনের কারণে সিরিজ কাটছাঁট হওয়ার পর ভারত-দক্ষিণ আফ্রিকা শেষ টেস্ট শুরু হচ্ছে ১১ জানুয়ারি অর্থাৎ কোহলির মেয়ের জন্মদিনে। শেষ ১৫ জানুয়ারি। ১৯ জানুয়ারি থেকে শুরু এক দিনের সিরিজ। টেস্ট সিরিজ শেষ হলে পরিবারের সঙ্গে ছুটি কাটানোর পরিকল্পনা রয়েছে বিরাটের।

আরও পড়ুন- 'আমার বোনের দিকে একদম তাকিও না', রোহিত শর্মাকে ধমকেছিলেন যুবরাজ সিং

বিশেষজ্ঞ মহলের প্রশ্ন, মেয়ের জন্মদিনের জন্য ছুটি চাইলে বিরাটকে ১১ জানুয়ারি থেকে ছুটি নিতে হয়। সে ক্ষেত্রে শেষ টেস্ট ম্যাচে খেলতে পারবেন না বিরাট। কিন্তু বিরাট সেটা করেননি। তিনি তো একদিনের সিরিজ না খেলতে চেয়ে আবেদন করেছেন। তাই জন্মদিনের কারণটা নেহাতই অজুহাত মনে হচ্ছে বিশেষজ্ঞ মহলের।

বোর্ড সূত্রে খবর, আসল কারণ ইগোর লড়াই। বোর্ড কর্তাদের একাংশের ধারণা, রোহিত থাকলে বিরাট থাকবে না, বিরাট থাকলে রোহিত খেলবেন না। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে দু'জনকে এখনও একসঙ্গে ভারতীয় দলে দেখা যায়নি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে ছিলেন বিরাট। আর টেস্ট সিরিজ খেলেননি রোহিত। যেখানে প্রথম টেস্টের পর ফিরে এসেছিলেন কোহলি। এবার দক্ষিণ আফ্রিকা সিরিজে দুজনকে একসঙ্গে পাওয়ার সম্ভাবনা কমে গেল।

আরও পড়ুন- বেশি অর্থ মাথা ঘুরিয়ে দেয়, সেটাই কাল হল ভারতের ! সাফ বলছেন কপিল

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ইতিমধ্যেই ছিটকে গেছেন রোহিত। এবার একদিনের সিরিজ খেলতে চান না বিরাট। যেই সিরিজে কিনা একদিনের অধিনায়ক হিসেবে অভিষেক হবে রোহিত শর্মার। জল্পনা, চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়া রোহিতও নাকি বিরাটের অধিনায়কত্বে খেলতে নিমরাজি ছিলেন।

বোর্ডের অন্দরমহল থেকে আরও একটি কারণ উঠে আসছে। একদিনের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার পর বোর্ডের সঙ্গে বিরাটের ঠাণ্ডা যুদ্ধ চলছে। ইতিমধ্যেই সেই আগুনে ঘি ঢেলেছেন বিরাটের ছোটবেলার কোচ থেকে শুরু করে কিছু প্রাক্তন ক্রিকেটার।

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য জানিয়ে দিয়েছেন, "বিরাটের সঙ্গে কথা বলার পরেই একদিনের অধিনায়কত্ব থেকে ওকে সরানো হয়েছে। টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সময় বিরাটকে বোর্ড বারবার বারণ করেছিল। কিন্তু বিরাট সেটা শোনেনি। সাদা বলে দুজন অধিনায়ক রাখতে চায় না বোর্ড এবং নির্বাচকরা।"

যদিও বিরাটের ছুটির প্রসঙ্গে বিসিসিআই সরকারিভাবে কিছু জানায়নি।তবে সব মিলিয়ে পরিস্থিতি বেশ জটিল। শেষ পর্যন্ত ভারতীয় ক্রিকেট সব থেকে বেশি সমস্যায় পড়বে বলে ধরে নেওয়াই যায়।

Published by:Suman Majumder
First published:

Tags: BCCI, Rohit Sharma, Sourav Ganguly, Virat Kohli

পরবর্তী খবর