Home /News /sports /
Andriy Shevchenko: পুতিনের জঘন্যতম মৃত্যু কামনা করলেন ইউক্রেনের তারকা ফুটবলার! পোস্ট মুছল ইনস্টাগ্রাম

Andriy Shevchenko: পুতিনের জঘন্যতম মৃত্যু কামনা করলেন ইউক্রেনের তারকা ফুটবলার! পোস্ট মুছল ইনস্টাগ্রাম

রাশিয়ান হানার বিরুদ্ধে আওয়াজ তুললেন ইউক্রেন ফুটবলাররা

রাশিয়ান হানার বিরুদ্ধে আওয়াজ তুললেন ইউক্রেন ফুটবলাররা

Andriy Shevchenko along with Oleksandr Zinchenko and other Ukrainian footballers raise voice against Putin. পুতিন সেনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ ইউক্রেন ফুটবলাররা

  • Share this:

    #কিয়েভ: শেষ পর্যন্ত ইউক্রেন আক্রমণ করলো রাশিয়া।বৃহস্পতিবার ভোরে স্থল, আকাশ ও নৌপথ দিয়ে ইউক্রেনে হামলা শুরু করেন রাশিয়ার সেনারা।দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথম ইউরোপের কোনো দেশ আরেক দেশে সর্বাত্মক হামলা চালাল। স্বাভাবিকভাবেই ইউক্রেনের প্রতিটা মানুষের মনে এখন হাজারো প্রশ্ন।সে দেশের কিংবদন্তি ফুটবলার আন্দ্রেই শেভচেঙ্কোও যার ব্যতিক্রম নন।সোশ্যাল মিডিয়া সাইট টুইটার ও ইনস্টাগ্রামে ইউক্রেনের ফুটবল তারকা শান্তির আহ্বান জানিয়েছেন।

    আরও পড়ুন - IND vs SL, Rohit Sharma: বারবার মিস হচ্ছে সহজ ক্যাচ, ম্যাচ জিতলেও ফিল্ডিং নিয়ে খুশি নন রোহিত শর্মা

    তিনি জানান যে তিনি খুব কষ্ট পেয়েছেন।তিনি বলেন যে দিনের প্রথম ভাগে রাশিয়া তাদের ওপর সর্বাত্মক হামলা চালিয়েছে।দেশের মানুষ ও তাদের পরিবার আক্রমণের শিকার হয়েছে।ইউক্রেনের মানুষ শান্তি ও সার্বভৌমত্ব চায়।অন্যান্য রাষ্ট্রের কাছে শেভচেঙ্কো আহ্বান জানিয়েছেন, যেন রাশিয়াকে বুঝিয়ে তাদের এই আগ্রাসন বন্ধে রাজি করানো হোক।তিনি অনুরোধ করেছেন বিশ্বের সকল নাগরিককে তার দেশকে সাহায্য করার জন্য।

    সামরিক আগ্রাসন ও আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বন্ধ করতে রাশিয়ার সরকারকে আহ্বান জানাতে বলেছেন তিনি।কারণ তিনি মনে করেন এই বিশ্বের মানুষ শুধু শান্তি চাই। যুদ্ধ কোনো সমাধান হতে পারে না,মত তার।ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার ওলেক্সান্ডার জিনচেঙ্কো এবং প্রাক্তন এসি মিলান স্ট্রাইকার অ্যান্ড্রি শেভচেঙ্কো হলেন ইউক্রেনের বিশিষ্ট ক্রীড়া তারকাদের মধ্যে অন্যতম।দেশে রাজনৈতিক উত্তেজনা বাড়ার সাথে সাথেই তারা তাদের দেশের মধ্যে সংহতির আহ্বান জানিয়েছেন।

    প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে সব দিক থেকে সামরিক কনভয় ইউক্রেনের মাটিতে প্রবেশ করে রাশিয়া তার পূর্ব ইউরোপীয় প্রতিবেশীর উপর বড় আকারের আক্রমণ শুরু করেছে।দেশ জুড়ে বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে এখনো।ইউক্রেনের আন্তর্জাতিক ফুটবলার এবং ম্যানচেস্টার সিটি তারকা জিনচেনকো,ইনস্টাগ্রামে পোস্ট করা একটি বার্তায় বলেছেন সভ্য বিশ্ব তাদের দেশের পরিস্থিতি নিয়ে চিন্তিত। জিনচেনকো পুতিনের জঘন্যতম মৃত্যু কামনা করলেন। সেই পোস্ট মুছল ইনস্টাগ্রাম।

    তিনি দেশের থেকে দূরে থাকতে পারছেন না।এরই সাথে তিনি লিখেছেন যে দেশে তিনি জন্মেছেন, বড়ো হয়েছেন সেই মাতৃভূমিকে তিনি ভুলতে পারবেন না।একই অনুভূতিগুলি প্রাক্তন মিলান এবং চেলসি ফরোয়ার্ড শেভচেঙ্কো দ্বারাও প্রতিধ্বনিত হয়েছে।

    সদ্যসমাপ্ত ইউরো কাপে শেভচেঙ্কো জাতীয় দলের সহকারী কোচ ছিলেন।২০০৪ সালের ব্যালন ডি'অর বিজয়ী এই খেলোয়াড় সোশ্যাল মিডিয়ায় বলেছেন ইউক্রেন তার মাতৃভূমি।আমি সবসময় আমার জনগণ এবং তিনি তার দেশকে নিয়ে গর্বিত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Russia Ukraine Crisis

    পরবর্তী খবর