Home /News /sports /
KKR, IPL 2022: রাহানে এবং রানা কেকেআর ব্যাটিংয়ের মেরুদন্ড, সাফ বার্তা কোচ ব্রেন্ডন ম্যাকালামের

KKR, IPL 2022: রাহানে এবং রানা কেকেআর ব্যাটিংয়ের মেরুদন্ড, সাফ বার্তা কোচ ব্রেন্ডন ম্যাকালামের

কেকেআরের নেটে দুরন্ত ছন্দে রাহানে এবং নীতিশ রানা

কেকেআরের নেটে দুরন্ত ছন্দে রাহানে এবং নীতিশ রানা

KKR coach Brendon McCullum depending on Ajinkya Rahane and Nitish Rana for batting unit in IPL. রাহানে এবং রানা কেকেআর ব্যাটিংয়ের মেরুদন্ড, সাফ বার্তা কোচ ব্রেন্ডন ম্যাকালামের

  • Share this:

    #মুম্বই: জাতীয় দল থেকে বাদ পড়েছেন তিনি। আইপিএলে নিলামে প্রথমদিন কোনও দল ভরসা রাখেনি তার ওপর। দ্বিতীয় দিনে এক কোটি টাকায় দলে নিয়েছিল কেকেআর। আসলে আজিঙ্কা রাহানের অভিজ্ঞতা নাইট রাইডার্স দলের কাছে সম্পদ। রাহানে অতীতে প্রচুর আইপিএল ম্যাচ খেলেছেন। শতরান আছে। মোট আইপিএল রান ৩৯৪১। গড় ৩২। সুতরাং তার মত অভিজ্ঞ ব্যাটসম্যান বলে থাকলে যেমন ওপেনিং সমস্যা মিটবে, তেমনই তিন নম্বরে ব্যবহার করা যেতে পারে প্রয়োজনে।

    আরও পড়ুন - Mumbai Indians : সিনিয়র জুনিয়র কম্বিনেশনে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সকে স্বপ্ন দেখাচ্ছেন রোহিত শর্মা

    রাহানে নিজেও জানেন এই সুযোগ হাতছাড়া করা চলবে না। ইতিমধ্যেই ডি ওয়াই পাটিল স্টেডিয়ামর ইউনিভার্সিটির মাঠে কেকেআর অনুশীলনে নেটে বেশ ভাল ছন্দে দেখা গিয়েছে তাকে। পেসার, স্পিনারদের বিরুদ্ধে সাবলীল ব্যাটিং করেছেন। আক্রমনাত্মক শট খেলেছেন। কোচ ব্রেন্ডন ম্যাককালামের ভাবনায় ব্যাপকভাবে আছেন রাহানে। প্রয়োজনে ভেঙ্কটেশ আইয়ার এবং রাহানেকে দিয়ে ওপেন করাতে পারে কেকেআর।

    সব ম্যাচে অ্যারন ফিঞ্চকে নাও ব্যবহার করা হতে পারে। রাহানের লিডারশিপ কোয়ালিটি কাজে লাগাতে চায় নাইট রাইডার্স। চাপের পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখার জন্য রয়েছে রাহানের। প্রয়োজনে তিনি গাইড করতে পারবেন শ্রেয়স আইয়ারকে। অন্যদিকে নেট প্র্যাকটিসে ছন্দে দেখা গিয়েছে নীতিশ রানাকে। এই বাঁহাতি ব্যাটসম্যান শেষ দুটো মরশুম ধারাবাহিকতা দেখিয়েছেন।

    তাকে ছেড়ে দিলেও পরে নিলাম থেকে আবার কিনেছে কেকেআর। রানা কেকেআর দলের সঙ্গে পরিচিত বলে তার নতুন করে মানিয়ে নেওয়ার কিছু নেই। তাছাড়া দলের প্রধান বাঁহাতি ব্যাটসম্যান তিনি। স্পিন এবং পেস দুটোর বিরুদ্ধেই রান করার ক্ষমতা রাখেন। উইকেটের দুদিকেই শট খেলতে পারেন। তাই এই মরশুমে কেকেআর ব্যাটিং লাইনআপ কতটা সাফল্য পায়, অনেকটাই নির্ভর করছে নীতিশ রানার ওপর।

    ভেঙ্কটেশ আইয়ার তাড়াতাড়ি ফিরে গেলে রাহানে এবং নীতিশ রানাকে দায়িত্ব নিতে হবে ইনিংস তৈরি এবং রান তোলার ক্ষেত্রে। পাশাপাশি নেটে প্র্যাকটিস করার পর দু'জনকেই হাসতে দেখা গেল। মজা করতে দেখা গেল। গতবার দ্বিতীয়ার্ধে দুরন্ত ক্রিকেট খেলে ফাইনালে পৌঁছে ছিল কেকেআর। কোচ ম্যাকালাম এবার প্রথম থেকেই আগ্রাসী ক্রিকেট তুলে ধরতে চান। তাই ব্যাটিং লাইনআপের ক্ষেত্রে রাহানে এবং রানার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।
    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Kkr

    পরবর্তী খবর