• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Matthew Hayden On Team India: 'আইপিএলের বোলার খেলে শাহিন আফ্রিদিকে সামলানো যায় না', রোহিতদের টিটকিরি হেডেনের

Matthew Hayden On Team India: 'আইপিএলের বোলার খেলে শাহিন আফ্রিদিকে সামলানো যায় না', রোহিতদের টিটকিরি হেডেনের

Mathew Hayden: কেন পাকিস্তানের শাহিন আফ্রিদিকে খেলতে নাকানি চোবানি খেলেন রোহিত শর্মারা। হেডেনর ব্যাখ্যা শুনুন।

Mathew Hayden: কেন পাকিস্তানের শাহিন আফ্রিদিকে খেলতে নাকানি চোবানি খেলেন রোহিত শর্মারা। হেডেনর ব্যাখ্যা শুনুন।

Mathew Hayden: কেন পাকিস্তানের শাহিন আফ্রিদিকে খেলতে নাকানি চোবানি খেলেন রোহিত শর্মারা। হেডেনর ব্যাখ্যা শুনুন।

  • Share this:

    #আবুধাবি: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান সেটাই করেছে, যা আগে কখনও হয়নি। গত রবিবারের ম্যাচে তারা ভারতকে ১০ উইকেটে হারিয়েছে। এর আগে বিশ্বকাপে যা কখনও হয়নি। এই ম্যাচে রোহিত শর্মা ও কেএল রাহুলের ওপেনিং জুটি পাকিস্তানের শাহিন আফ্রিদির গতি ও সুইংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করে। রোহিত খাতা খুলতে পারেননি এবং রাহুল করেন মাত্র ৩ রান। কেন শাহিন আফ্রিদিকে সামলাতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা!

    ওই ম্যাচে আফ্রিদি নেন তিন উইকেট। ভারতের বিরুদ্ধে দুরন্ত বোলিং করেছিলেন তিনি। শাহিনকে খেলতে বারবার ব্যর্থ হচ্ছিলেন ভারতীয় ব্যাটসম্যারা। আন্তর্জাতিক ক্রিকেটে ৪০টি সেঞ্চুরি করা অভিজ্ঞ অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ম্যাথু হেডেন জানালেন, আফ্রিদির সামনে ভারতীয় ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণ কী! হেডেন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের ব্যাটিং পরামর্শদাতা। তবে তিনি ভারতীয় ব্যাটসম্যানদের দুর্বলতা খুঁজে বের করেছেন।

    হেডেন বলেছিলেন, ভারতীয় ব্যাটসম্যানরা আইপিএলে ১৩০ কিমি প্রতি ঘণ্টার গতিতে বোলিং করা বোলারদের খেলেছে। তার পরই টি-টোয়েন্টি বিশ্বে এসে পড়েছিল তাঁরা। এমন অবস্থায় শাহিন আফ্রিদির মতো দ্রুত গতির বোলারকে ঠিকভাবে বুঝতেসময় লেগে যায়। এই কারণেই পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানরা বড় স্কোর করতে পারেনি।

    আরও পড়ুন- টিভি চ্যানেলের শো চলাকালীন হঠাৎই বেরিয়ে গেলেন শোয়েব,দিলেন ইস্তফাও! দেখুন ভিডিও

    অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান একটি পাকিস্তানি ওয়েবসাইটের সঙ্গে কথোপকথনে বলেছিলেন, ভারতীয় ব্যাটসম্যানরা আইপিএল ২০২১- এর সময় ঘন্টায় ১৩০ কিমি বেগে বলের মুখোমুখি হয়েছিল। এর পরই তারা বিশ্বকাপের মঞ্চে খেলতে নামে। কিন্তু সেখানে শাহিন শাহ আফ্রিদির মতো ফাস্ট বোলারের মুখোমুখি হতে হয়। ফলে ওকে সামলানো রোহিত শর্মা, কে এল রাহুলদের পক্ষে সহজ কাজ ছিল না।

    ভারত-পাক খেলোয়াড়দের ভ্রাতৃত্ব দেখে হতবাক হেডেন

    -

    ভারত ও পাকিস্তান, দুই দলের ক্রিকেটারদের মধ্যে বন্ধুত্ব দেখে হেডেনও বিস্মিত। বাইরের পরিবেশ উত্তপ্ত থাকলেও মাঠে স্পোর্টসম্যান স্পিরিট দেখিয়েছিলেন ক্রিকেটাররা। এই ম্যাচের পর টিম ইন্ডিয়ার মেন্টর মহেন্দ্র সিং ধোনি এবং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে কথোপকথন করতে দেখা গিয়েছে। আর সেই ছবি দেখে অনেকের মতো হেডেও অবাক হয়েছেন।

    Published by:Suman Majumder
    First published: