Home /News /south-bengal /
Murshidabad News|| জীবনের ঝুঁকি নিয়ে চলছে লোহাদহ ফেরিঘাট পারাপার, ব্রিজ নির্মানের দাবিতে সরব স্থানীয়রা

Murshidabad News|| জীবনের ঝুঁকি নিয়ে চলছে লোহাদহ ফেরিঘাট পারাপার, ব্রিজ নির্মানের দাবিতে সরব স্থানীয়রা

Local people demanding for bridge over ferry ghat: কান্দি মহকুমার ভরতপুর থানার আমলায় গ্রাম পঞ্চায়েতের অন্তগর্ত বাবলা নদীর ওপর লোহাদহ ফেরিঘাট। আর সেই ফেরিঘাটের ওপর নিত্যদিন ঝুঁকিপূর্ন যাতায়াত করতে হচ্ছে কয়েক হাজার সাধারণ মানুষকে।

আরও পড়ুন...
  • Share this:

#রেজিনগর: ভরতপুর থানার আমলা অঞ্চল-সহ প্রায় ১০ গ্রামের সঙ্গে ও রেজিনগর ব্লকের শক্তিপুর অঞ্চলের বিভিন্ন গ্রামের যোগাযোগের একমাত্র মাধ্যম লোহাদহ ফেরিঘাট। প্রতিদিন মালবোঝাই ট্রাক, যানবাহন-সহ সাধারন মানুষ এই ঘাটের ওপর দিয়েই যাতায়াত করে। ফলে পদে পদে দুর্ঘটনার আশঙ্কা করে স্থানীয় থেকে নিত্যযাত্রীরা। ভোট আসে, ভোট যায় অনেক নেতা-মন্ত্রীরা ব্রিজ পরিদর্শনে করে একাধিকবার ব্রিজ তৈরির প্রতিশ্রুতি দিলেও, কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ। প্রশাসনের তৎপরতায় অতি শীঘ্রই ব্রিজ নির্মানের দাবি স্থানীয়দের।

কান্দি মহকুমার ভরতপুর থানার আমলায় গ্রাম পঞ্চায়েতের অন্তগর্ত বাবলা নদীর ওপর লোহাদহ ফেরিঘাট। আর সেই ফেরিঘাটের ওপর নিত্যদিন ঝুঁকিপূর্ন যাতায়াত করতে হচ্ছে কয়েক হাজার সাধারণ মানুষকে। আমলায় অঞ্চলের লোহাদহ, জোরগাছি, খয়রা-সহ প্রায় ১০টি গ্রামের সঙ্গে ও রেজিনার ব্লকের শক্তিপুর অঞ্চলের প্রায় ১৫টি গ্রামের একমাত্র যোগাযোগ মাধ্যম এই লোহাদহ ঘাট। শুধু মানুষজন নয়, নৌকার ওপর দিয়ে ঝুঁকিপূর্ন ভাবে যাতায়াত করে পণ্যবাহী ট্রাক থেকে শুরু করে বিভিন্ন যানবাহন। নিত্যযাত্রী থেকে এলাকাবাসীরা জানান, লোহাদহ ঘাট থেকে বাজার, স্টেশন মাত্র দেড় কিলোমিটার দূরত্ব। কিন্তু স্টেশনে যেতে গেলে ঘাট পারাপারের জন্য, প্রায় আধ ঘণ্টার বেশি ঘাটে বসে থাকতে হয়। এ ছাড়াও এই বেহাল লোহাদহ ফেরিঘাটের জন্য স্কুল-কলেজের পড়ুয়াদের হাতে সময় নিয়ে বেরাতে হয়। এ ব্যাপারে সরকারের দৃষ্টি আকর্ষন করেছেন নিত্যযাত্রীরা।

আরও পড়ুন: গলায় গলায় বন্ধুত্ব ছিল! সেই বন্ধুর হাতেই দাদা-ভাই খুন! মির্জাপুরে ব্যাপক চাঞ্চল্য

স্থানীয়দের অভিযোগ ভোট আসে ভোট যায়, অনেক নেতা মন্ত্রী ব্রিজ পরিদর্শনে এসে একাধিকবার ব্রিজ তৈরির প্রতিশ্রুতি দিলেও, দীর্ঘদিন ধরে কোনও সুরাহা হয় না বলে ক্ষোভ উগরে দেয় স্থানীয়রা। সকলের একটাই দাবি, বাবলা নদীর ওপর ব্রিজ সংস্কার করা হলে,  নদিয়া জেলার দূরত্বটা অনেকটাই কমবে বলে জানান গ্রামবাসীরা। নিত্যযাত্রীদের দীর্ঘদিনের দাবি, প্রশাসনের তৎপরতায় খুব শিগ্রই ব্রিজ তৈরির কাজ শুরু করা হোক। আদৌও কবে ব্রিজ তৈরির কাজ শুরু হবে, সেই দিকেই তাকিয়ে সকলেই।

Pranab Kumar Banerjee

Published by:Shubhagata Dey
First published:

Tags: Murshidabad

পরবর্তী খবর