corona virus btn
corona virus btn
Loading

এবার থেকে পেট্রোল পাম্পে তেল ভরতে গেলে মানতে হবে এই নির্দেশিকা

এবার থেকে পেট্রোল পাম্পে তেল ভরতে গেলে মানতে হবে এই নির্দেশিকা
মুম্বইয়ে পেট্রোলের দাম প্রতি লিটার ৮৫.৫২ টাকা ৷ ডিজেলের দাম ৭৩.৯৫ টাকা ৷ কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ৮১.০৩ টাকা ৷ ডিজেলের দাম প্রতি লিটার ৭২.৫ টাকা ৷ চেন্নাইয়ে পেট্রোলের দাম ৮১.১৪ টাকা ৷ ডিজেলের প্রতি লিটার দাম ৭৩.৫৯ টাকা ৷
  • Share this:

 #সিউড়ি: এবার পেট্রোল পাম্পে তেল ভরতে গেলে মানতেই হবে সেফ ড্রাইভ সেভ লাইফের নির্দেশিকা। বীরভূমের আটটি থানা এলাকার উপর দিয়ে গিয়েছে চোদ্দ নম্বর জাতীয় সড়ক। এর উপর রয়েছে অন্তত ৪৫টি পেট্রোল পাম্প। এই পাম্প মালিকদের সঙ্গে বৈঠকের পর একাধিক নির্দেশিকা জারি করেছে জেলা পুলিশ।

জেলা পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, ২ বছরে ১৪ নম্বর জাতীয় সড়কে পেট্রোলপাম্পে তেল ভরতে গিয়ে পথ দুর্ঘটনায় ৮-১০% মৃত্যুর ঘটনা ঘটেছে ৷ পথ দুর্ঘটনা রুখতে বরাবরই উদ্যোগী রাজ্য সরকার। বীরভূম জেলা পুলিশ ও পাম্প মালিকদের বৈঠকের পর তাই একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে। সেফ ড্রাইভ সেভ লাইফের নির্দেশিকা মানতে হবে পাম্প মালিকদেরও।

- জাতীয় সড়ক থেকে পেট্রোল পাম্পে ঢোকার রাস্তায় স্পিড ব্রেকার লাগাতে হবে

- পাম্প থেকে জাতীয় সড়কে বেরোনর রাস্তাতেও স্পিড ব্রেকার লাগাতে হবে - পাম্পে ঢোকা ও বেরোনর রাস্তার উলটোদিকে বিেশষ আয়না লাগানো - আয়নায় যানবাহনের প্রতিবিম্ব দেখে সতর্ক হওয়া যাবে - পাম্পের বাইরের দিকে ৫০ মিটারের মধ্যে পার্কিং বন্ধ - নির্দেশিকা অমান্যে সংশ্লিষ্ট থানায় খবর - বাইক চালকের সঙ্গেই আরোহীকেও হেলমেট পরতে হবে - কোনও ব্যক্তির থেকে জাল নোট মিললে তাঁকে আটকে থানায় খবর

আরও পড়ুন 

‘হিন্দু-মুসলিম’ লড়াই ছেড়ে ক্রোয়েশিয়াকে দেখে আমাদের শেখা উচিত, ট্যুইট হরভজনের

জেলা পুলিশের উদ্যোগে সাধুবাদ জানাচ্ছেন বাইক চালকরাও। প্রথম ধাপে চোদ্দ নম্বর জাতীয় সড়কের ধারে পাম্পগুলির ক্ষেত্রে এই নির্দেশিকা বাধ্যতামূলক করা হয়েছে। চলতি মাসের মধ্যেই বীরভূমের সমস্ত রাস্তা, রাজ্য ও জাতীয় সড়কে নির্দেশিকা চালু করতে চলেছে প্রশাসন।

First published: July 16, 2018, 12:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर