Home /News /south-bengal /

Bardhaman Covid19 Rules & Restrictions : এই শহরে টানা সাতদিন বন্ধ থাকবে চায়ের দোকান, আর কী কী বিধিনিষেধ জারি হচ্ছে?

Bardhaman Covid19 Rules & Restrictions : এই শহরে টানা সাতদিন বন্ধ থাকবে চায়ের দোকান, আর কী কী বিধিনিষেধ জারি হচ্ছে?

আগামী বুধবার থেকে নয়া বিধিনিষেধ কার্যকর করা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে

আগামী বুধবার থেকে নয়া বিধিনিষেধ কার্যকর করা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে

আগামী বুধবার থেকে নয়া বিধিনিষেধ কার্যকর করা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে (strict measures to control Covid19 in Bardhaman)

  • Share this:

বর্ধমান : করোনার সংক্রমণ রুখতে বর্ধমানে বিধিনিষেধ আরও কড়াকড়ি করতে চলেছে প্রশাসন। এ বার থেকে বৃহস্পতি ও রবিবার বর্ধমান শহরে সব দোকান বাজার বন্ধ থাকবে। করোনার সংক্রমণ রুখতে বিধিনিষেধ আরও কড়াকড়ি করার ব্যাপারে সোমবার বিকেলে বৈঠকে বসে প্রশাসন। সেই বৈঠকে পুলিশ ও পুরসভার প্রতিনিধিরা ছাড়াও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেখানেই বিধিনিষেধ আরও কড়াকড়ি করার ব্যাপারে সিদ্ধান্ত হয়। আগামী বুধবার থেকে নয়া বিধিনিষেধ কার্যকর করা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে (strict measures to control Covid19 in Bardhaman)।

আরও পড়ুন : এই মেডিক্যাল কলেজ হাসপাতালে অনেক ডাক্তার নার্স করোনা আক্রান্ত, পরিষেবা ঘিরে উদ্বেগ

করোনার সংক্রমণ রুখতে এর আগে রবিবার সব দোকানপাট বন্ধ রাখা ছাড়া সপ্তাহের বাকি ছয়দিনের মধ্যে তিন দিন দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল জেলা প্রশাসন। সেই সঙ্গে মার্কেট কমপ্লেক্সগুলিতে জোড়-বিজোড় পদ্ধতিতে দোকান খোলা রাখার ব্যাপারে নির্দেশ জারি হয়েছিল। সেই নির্দেশ পরিবর্তন করে বৃহস্পতি ও রবিবার শহরের সব দোকান বন্ধ রাখার নতুন নির্দেশ জারি করতে চলেছে জেলা প্রশাসন। এর পাশাপাশি বুধবার থেকে আগামী সাতদিন শহরের সব চায়ের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে রাস্তার ধারের খাবারের দোকান, ফাস্ট ফুডের দোকান টানা সাতদিন বন্ধ রাখা হবে। নিয়ন্ত্রণ করা হয়েছে বাজার খোলা বন্ধের সময়ও। আলোচনায় ঠিক হয়েছে, পাইকারি সবজি ও মাছ বাজার ভোর পাঁচটা থেকে সকাল আটটা পর্যন্ত খোলা থাকবে। খুচরো সবজি বাজার খোলা থাকবে সকাল আটটা থেকে বেলা বারোটা পর্যন্ত। সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত সব দোকান খোলা রাখা যাবে।

আরও পড়ুন : বিধায়কের পদক্ষেপে জটিল অস্ত্রোপচার সুষ্ঠুভাবে, খুদে হাতের ফুলের তোড়ায় কৃতজ্ঞতা

বর্ধমান শহরে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে (Covid19 in Bardhaman)। প্রতিদিনি দুশো জনের কাছাকাছি বা তার বেশি সংখ্যক বাসিন্দা করোনায় আক্রান্ত হচ্ছেন। করোনার গোষ্ঠী সংক্রমণ রুখতেই এইসব বিধিনিষেধ বলে জানা গিয়েছে।

আরও পড়ুন : কোভিড সংক্রমণের ঊর্ধ্বগতিতে রাশ টানতে সচেতনতা ও সতর্কতা ডায়মন্ড হারবারে

জেলা প্রশাসনের এক আধিকারিক জানান, মহকুমা শাসকের উপস্থিতিতে ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, পুলিশ, পুরসভা-সহ সংশ্লিষ্ট বিভাগের আধিকারিকদের নিয়ে বৈঠকে বিধিনিষেধ আরও কঠোর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার এ ব্যাপারে বিজ্ঞপ্তি জারি হবে। মঙ্গলবার পুরসভার পক্ষ থেকে নয়া বিধিনিষেধের ব্যাপারে শহরজুড়ে মাইকে প্রচার চালানো হবে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Bardhaman, Coronavirus, COVID19

পরবর্তী খবর