Home /News /south-bengal /
School Reopens: স্কুল শুরুর আগে স্যানিটাইজজেশন, মিড ডে মিলের জন্য কাটা হচ্ছে দাগ

School Reopens: স্কুল শুরুর আগে স্যানিটাইজজেশন, মিড ডে মিলের জন্য কাটা হচ্ছে দাগ

School Reopens:- Photo-PTI

School Reopens:- Photo-PTI

School Reopens: স্কুল স্যানিটাইজেশন (School Sanitization) , চলছে পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ। বিদ্যালয় শুরু হলেই শুরু হবে মিড-ডে-মিল তাই মিড-ডে-মিল রান্না ঘরের সামনে সামাজিক দূরত্ব মেনে গোল দাগ কাটা হয়েছে।

  • Share this:

    #বীরভূম: আগামীকাল থেকে রাজ্যে খুলছে স্কুল-কলেজ (School Reopens) তার আগেই সিউড়ি (Siuri) করিধ্যা যদুরায় মেমোরিয়াল এন্ড পাবলিক ইনস্টিটিউশন এ শুরু হয়েছে স্কুল স্যানিটাইজেশন (School Sanitization) , চলছে পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ। বিদ্যালয় শুরু হলেই শুরু হবে মিড-ডে-মিল তাই মিড-ডে-মিল রান্না ঘরের সামনে সামাজিক দূরত্ব মেনে গোল দাগ কাটা হয়েছে। বিদ্যালয় সূত্রে জানা গেছে এবার থেকে ক্লাসে বসেই ছাত্র-ছাত্রীদের টিফিন খেতে হবে, ছাত্র-ছাত্রীদের মুখে মাস্ক এবং স্যানিটাইজার বাধ্যতামূলক, সামাজিক দূরত্ব মেনেই ক্লাসে বসানো হবে ছাত্র-ছাত্রীদের।

    যদিও শহরের বহু বেসরকারি স্কুল চাইছে অফলাইনের পাশাপাশি অনলাইনেও ক্লাস হক। তারা অষ্টম থেকে দ্বাদশের সব পড়ুয়াকে একসঙ্গে স্কুলে আনার ঝুঁকি নিতে নারাজ। তাই অফলাইন ক্লাসের পাশাপাশি চলবে অনলাইন ক্লাসও। কর্তৃপক্ষের দাবি, অষ্টম শ্রেণির বেশির ভাগই যেহেতু করোনা টিকার প্রথম ডোজ এখনও পায়নি, তাই স্কুলে গেলে সংক্রামিত হওয়ার ভয় থেকেই যাচ্ছে। তাই আপাতত ভাগ ভাগ করেই পড়ুয়ারা আসুক। তবে অধিকাংশ স্কুলই জানিয়েছে, পরীক্ষা দিতে হবে অফলাইনে।

    আরও পড়ুন - Ind vs WI: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ সিরিজে-র ওপর নির্ভর করছে ‘এই’ তিন ক্রিকেটারের ভাগ্য, নিতে পারেন অবসর!

    উল্লেখ্য, ৩১ জানুয়ারি স্কুল খোলার নির্দেশিকা জারি করে মধ্যশিক্ষা পর্ষদ। সেখানে স্পষ্টভাবে জানান হয়, আগেরবার যেভাবে স্কুলের ক্লাস নেওয়া হত ভাগ ভাগ করে, আলাদা আলাদা সময়ে। তেমনভাবে এ বারে আর ক্লাস নিতে হবে না। অষ্টম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ক্লাস হবে একই সময়ে। ক্লাস শুরুর আধ ঘন্টা আগে ছাত্র-ছাত্রীদের স্কুলে পৌঁছে যেতে হবে। একাদশ ও দ্বাদশ শ্রেণির প্রাক্টিক্যাল ক্লাসও শুরু করতে হবে ৩ ফেব্রুয়ারি থেকে।

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Birbhum, School reopens

    পরবর্তী খবর