Home /News /south-bengal /

Corona Restrictions: চিরুনি-কাঁচির কাজ বন্ধের নির্দেশ! সংসার চলবে কী করে? জেলাশাসকের দ্বারস্থ ক্ষৌরকর্মীরা

Corona Restrictions: চিরুনি-কাঁচির কাজ বন্ধের নির্দেশ! সংসার চলবে কী করে? জেলাশাসকের দ্বারস্থ ক্ষৌরকর্মীরা

Birbhum News: ফের বন্ধ সেলুন। সংসার চলবে কী করে! ভেবে কূল পাচ্ছেন না ক্ষৌরকর্মীরা।

  • Share this:

#বীরভূম: বীরভূম জেলা শাসকের দফতরে ডেপুটেশন জমা ক্ষৌরকর্মীদের। বিধি নিষেধের জেরে বন্ধ সেলুন। কাজ হারিয়ে তাঁদের দাবি, নির্দিষ্ট সময়ে কোভিড বিধি মেনে ব্যাবসা করতে দেওয়া হোক তাঁদের।

বছর শুরুর সাথে সাথে নতুন বছর সঙ্গে করে নিয়ে এল করোনার তৃতীয় ঢেউ। তবে করোনা যেন এবার আগের থেকেও আরও বেশি শক্তিশালী হয়ে ফিরেছে নতুন বছরে। বিভিন্ন চিকিৎসকরা মনে করছেন, এখন থেকেই সতর্ক না হলে কোরোনা এবার নিতে পারে আরও বড়ো আকার। এবার নতুন আতঙ্কের নাম ওমিক্রন।

আরও পড়ুন- উদ্বেগের সঙ্গে বাড়ছে করোনা, গোষ্ঠী সংক্রমণের আতঙ্কে কাঁটা প্রশাসন

ধীরে ধীরে মানুষ আক্রান্ত হচ্ছে এই নতুন ভাইরাসের সংক্রমণে। এই ভাইরাসের সংক্রমণের লক্ষণ মৃদু হলেও মারা যাচ্ছেন কিছু মানুষ। তবে ওমিক্রনের সাথে সাথেই বিভিন্ন জায়গায় নতুন করে করোনা পজিটিভ রোগীর সংখ্যাও বাড়ছে তড়তড়িয়ে।

২০২১- এর শেষে করোনা পজিটিভ রোগীর সংখ্যা স্থিতিশীল থাকলেও নতুন বছরের প্রথমে তা ছাড়িয়ে যায় অনেকটাই। তাই কিছুটা সময় থাকতেই সংক্রমণ রুখতে আগে থেকেই পদক্ষেপ রাজ্য সরকারের। জেলা জুড়ে চলছে আংশিক লকডাউন। যার জেরে বন্ধ স্কুল কলেজ সহ সেলুন।

নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা রেস্তোরাঁ ও ট্রেন চলাচল। তাই সমাজের এক শ্রেণীর মানুষদের মাথায় হাত।  আবারও বন্ধ তাঁদের রোজগার। বাড়ির লোকদের খাওয়াবে কী করে, সেই চিন্তায় চিন্তিত তাঁরা। তাই এই করোনা পরিস্থিতিতে একটি নির্দিষ্ট সময়ে সরকার যাতে তাঁদের সেলুন খোলার অনুমতি দেন, সেই আবেদন নিয়েই আজ তাঁরা ডেপুটেশনে দেন বীরভূম জেলা শাসকের দফতরে।

আরও পড়ুন- সেরার সেরা বীরভূম! জেলাশাসক নিজেই মাটি কাটলেন কোদাল দিয়ে,  কিন্তু কেন?

ক্ষৌরকর্মী ঝন্টু বিরবংশী বলেন, "লকডাউন মেনেই যদি আমাদের একটা নির্দিষ্ট সময় বেঁধে দেয় সরকার, তা হলে খুব ভাল হত। আমরা ওই বেঁধে দেওয়া সময় মেনেই আমাদের সেলুন খোলা রাখব। যাতে আমরা এই কদিন কাজ করে বাড়ির লোকেদের মুখে অন্ন তুলে দিতে পারি। আমাদের দিক যাতে সরকার একটু দেখেন সেই  দাবি নিয়েই আজ আমরা জেলা শাসকের দফতরের সামনে হাজির হয়েছি।"

Published by:Suman Majumder
First published:

Tags: Birbhum, Corona Pandemic, Coronavirus, Omicron, Salon

পরবর্তী খবর