Home /News /south-bengal /
সুখবর ! ব্যান্ডেল চার্চ আর ইমামবাড়ার মাঝে এবার রোপওয়ে

সুখবর ! ব্যান্ডেল চার্চ আর ইমামবাড়ার মাঝে এবার রোপওয়ে

News18Network

News18Network

সুখবর ! ব্যান্ডেল চার্চ আর ইমামবাড়ার মাঝে এবার রোপওয়ে

  • Share this:

    #হুগলি: পর্যটকদের জন্য খুশখবর! ঐতিহাসিক ইমারত ব্যান্ডেল চার্চ আর ইমামবাড়ার মাঝে এবার রোপওয়ে! শোনা যাচ্ছে, সেপ্টেম্বর মাস থেকেই শুরু হবে রোপওয়ে বানানোর কাজ।

    হুগলি-চুঁচুড়া পুরসভা সূত্রে জানা গিয়েছে, ব্যান্ডেল চার্চ এবং ইমামবাড়া-গঙ্গার ধার বরাবর, প্রায় দেড় কিলোমিটার পথ ধরে, ২২ ফুট উঁচুতে তৈরি হবে রোপওয়ে। হুগলি চকবাজার পার্কে তৈরি হবে হল্ট স্টেশন। আনুমানিক খরচ ৯৮ কোটি টাকা। তবে, এতে পুরসভা বা পর্যটন দফতরের কোনও খরচ হবে না। পুরো খরচা বহন করবে নির্মাণকারী সংস্থাই। রোপওয়ে চালু হওয়ার পর, আয়ের ৭৫ শতাংশ নেবে তারা। বাকি ২৫ শতাংশ পাবে পুরসভা।

    ব্যান্ডেল চার্চ আর ইমামবাড়াকে পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে এই পদক্ষেপ নেওয়ার কথা ভাবে পুরসভা। কয়েক মাস আগে , বিস্তারিত পরিকল্পনা জানিয়ে, নিজেদের ওয়েবসাইটে রোপওয়ে নির্মাণকারী সংস্থাগুলিকে আবেদন করতে বলা হয়। সেই বিজ্ঞপ্তিতে সাড়া দেয় কলকাতারই একটি সংস্থা।

    যে পথে রোপওয়ে চলবে, তা ইতিমধ্যেই পরিদর্শন করেছেন সংস্থার প্রতিনিধিরা। পরীক্ষা করা হয়েছে মাটিও। রোপওয়ে নির্মাণকার্য চলার সময় ওই পথে যান চলাচলের কোনও অসুবিধে হবে কী না, তাও খতিয়ে দেখা হচ্ছে। আশা করা হচ্ছে, এক বছরে মধ্যেই প্রজেক্টটি শেষ করা হবে।

    আরও পড়ুন-রেল কোয়ার্টার থেকে উদ্ধার রহস্যময় যুবকের ঝুলন্ত দেহ

    First published:

    Tags: Bandel Church, Chuchura, Hugli, Imambara, Ropeway, South Bengal

    পরবর্তী খবর