Home /News /south-bengal /

Purba Bardhaman News: পিকনিকে বচসার জের, গুলি বোমায় কেঁপে উঠলো এলাকা, কোথায়

Purba Bardhaman News: পিকনিকে বচসার জের, গুলি বোমায় কেঁপে উঠলো এলাকা, কোথায়

Purba Bardhaman: Violence during picnic

Purba Bardhaman: Violence during picnic

পিকনিকে (Picnic) গাড়ি পার্ক করাকে কেন্দ্র করে বিবাদে জড়ায় দু দল যুবক (Violence in Picnic)। সেই বিবাদ তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের (TMC) রূপ নিল।

  • Share this:

#বর্ধমান: পিকনিকে (Picnic) গাড়ি পার্ক করাকে কেন্দ্র করে বিবাদে জড়ায় দু দল যুবক  (Violence in Picnic)। সেই বিবাদ তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের (TMC) রূপ নিল। ঘটনাকে কেন্দ্র করে বর্ধমানের বেলকাশ অঞ্চলের ইদিলপুর ফকিরপুর এলাকায় ব্যাপক উত্তেজনা (Violence) দেখা দিয়েছে। বোমা, বন্দুক নিয়ে একে অপরের ওপর হামলার অভিযোগ তুলেছে দু পক্ষই। গুলিতে একজন জখম হয়েছে বলে দাবি স্হানীয়দের। তার উরুতে গুলি লাগে। তাকে চিকিৎসার জন্য বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকার দখল কাদের হাতে থাকবে তা নিয়ে শাসক দলের দুটি গোষ্ঠীর (TMC) মধ্যে রেষারেষি থাকলেও এতোদিন বেলকাশ অঞ্চল শান্তই ছিল। কিন্তু পিকনিকে একটি বচসাকে কেন্দ্র করে রীতিমত অশান্ত হয়ে উঠলো বর্ধমান শহর লাগোয়া এই এলাকা। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এদিন সকালে এলাকায় বোমাবাজি হয়। গুলি চলে। আতঙ্কিত বাসিন্দাদের অনেকেই ঘরে ঢুকে যান। তাঁদের দাবি, এলাকায় আরও অনেক বোমা গুলি মজুত রয়েছে। পুলিশ অভিযান চালিয়ে সে সব বাজেয়াপ্ত করুক। নচেৎ ফের অশান্তি শুরু হবে।

আরও পড়ুন - ‘‘এভাবে আমি আর থাকতে পারব না’’- ডুকরে ডুকরে কেঁদে বলছিলেন Ravichandran Ashwin-র স্ত্রী Priti

ইংরেজি নববর্ষের প্রথম দিন দামোদরের তীরে ইদিলপুরে পিকনিক (Picnic) করতে গিয়েছিলেন অনেকেই। সেখানেই দুপুরের পর গাড়ি পার্ক করা নিয়ে দু দল যুবকের মধ্যে বচসা  (Violence in Picnic) হয়। তার জেরে কিছু যুবককে আটকে রাখা হয় বলে অভিযোগ। তা নিয়ে উত্তেজনা তৈরি হয়। খবর পেয়ে বর্ধমান থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। দু পক্ষকে নিয়ে আলোচনা করে বিবাদ মেটানোর চেষ্টা হয়। কিন্তু রবিবার সকাল থেকেই বোমা গুলির শব্দে আতংক ছড়িয়ে পড়ে এলাকায়। এক পক্ষের অভিযোগ, যারা তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপি (BJP) করতে গিয়েছিল তারাই এখন তৃণমূলের (TMC) দখল নিতে চাইছে। তাতে বাধা পেয়েই বোমা গুলির আশ্রয় নিচ্ছে তারা। অন্য পক্ষের অভিযোগ,এলাকার দখল নিজেদের হাতে রাখতেই দুষ্কৃতীদের একজোট করে আমাদের ওপর হামলা চালানো হচ্ছে। দু পক্ষেরই দাবি, তারা তৃণমূল কংগ্রেসের সক্রিয় কর্মী।

আরও পড়ুন - Delhi police injured: কুখ্যাত মাদক চোরাচালানকারীকে ধরতে গিয়ে আক্রান্ত পুলিশ

বিজেপির (BJP) অভিযোগ, এলাকায় তোলাবাজি নিয়ে তৃণমূলের (TMC) দুই গোষ্ঠীর বিরোধের জেরে এই ঘটনা ঘটেছে। সাধারন মানুষকে তার ফল ভোগ করতে হচ্ছে। এটাই তৃণমূলের সংস্কৃতি। এলাকায় দামোদরের বেআইনি বালিঘাট রয়েছে। সেখানের টাকার ভাগ বাঁটোয়ারা নিয়েই এই লড়াই। জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্বের দাবি, পিকনিক করা নিয়ে গ্রামবাসীদের মধ্যে বিবাদের জেরে গোলমাল। এর সঙ্গে তৃণমূল কংগ্রেসের কোনও সম্পর্ক নেই।

Saradindu Ghosh

Published by:Debalina Datta
First published:

Tags: Picnic, Purba bardhaman, Violence

পরবর্তী খবর