Home /News /south-bengal /
আমফান আসার আগেই শুরু প্রবল তাণ্ডব, নামখানায় ভাঙল বাঁধ, জল ঢুকছে হু হু করে

আমফান আসার আগেই শুরু প্রবল তাণ্ডব, নামখানায় ভাঙল বাঁধ, জল ঢুকছে হু হু করে

ঝড় এবং বৃষ্টির জোড়া ফলায় নামখানর বেশ কিছু জায়গায় গাছ ভেঙে পড়েছে । ভেঙে গিয়েছে হরিপুর এলাকার নদীর বাঁধ ।

  • Share this:

    #নামখানা: পূর্বাভাস মতোই বুধবার সকাল থেকে শুরু হয়ে গেল তাণ্ডব । ভয়াবহ গতি নিয়ে আর কিছুক্ষণের মধ্যেই সুপার সাইক্লোন আমফান আছড়ে পড়তে চলেছে স্থলভাগে । ভারতীয় হাওয়া অফিসের পূর্বাভাস, বিকেল ৪টেয় স্থালভাগে আছড়ে পড়বে আমফান৷

    মঙ্গলবার মধ্যরাত থেকেই তাই ধীরে ধীরে বাড়ছে হাওয়ার দাপট । বুধবার সকাল থেকেই গোটা দক্ষিণবঙ্গে শুরু হয়ে গিয়েছে ব্যাপক ঝড়বৃষ্টি । আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বিকেল থেকে সন্ধের মধ্যে ভয়ঙ্কর আকার নেবে আমফান । সে সময়ই উপকূলে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড় । কলকাতাতেও ১২০-১৩০ কিমি বেগে বইতে পারে ঝড় । উপকূলে এর গতি থাকবে ১৫০ কিমির উপরে ।

    বুধবার সকাল থেকেই দিঘা, বকখালি, ফ্রেজারগঞ্জ, ঝড়খালি, নামখানায় প্রবল বৃষ্টি শুরু হয় । ঝড় এবং বৃষ্টির জোড়া ফলায় নামখানার বেশ কিছু জায়গায় গাছ ভেঙে পড়েছে । ভেঙে গিয়েছে হরিপুর এলাকার নদীর বাঁধ । প্রায় ২০০ মিটার এলাকা নদীবাঁধ ভেঙে যাওয়ায় জল ঢুকতে শুরু করল নামখানায় ।

    অন্যদিকে ঝড়ে নদীবাঁধে ধস নেমেছে মাতলা নদীতেও। দেবীপুরে নদীবাঁধে ধস নামায় আশঙ্কার প্রহর গুণছেন বাসিন্দারা । পাশাপাশি হলদিয়ায় টানা বৃষ্টিতে হলদি নদীতে বাড়ছে জল । সরানো হচ্ছে নদী-এলাকার বাসিন্দাদের । নয়াচর থেকে সরানো হয়েছে অনেককে ।

    Published by:Simli Raha
    First published:

    Tags: Amphan latest News, Amphan update, Dam Damage, Super Cyclone Amphan

    পরবর্তী খবর