Home /News /south-bengal /
Nairobi Fly: উত্তরবঙ্গের পর এবার অশোকনগরে অ্যাসিড পোকা! মুখ পুড়ল জনপ্রিয় ইউটিউবারের!

Nairobi Fly: উত্তরবঙ্গের পর এবার অশোকনগরে অ্যাসিড পোকা! মুখ পুড়ল জনপ্রিয় ইউটিউবারের!

Nairobi Fly: শুধু উত্তরবঙ্গে নয় এবার দক্ষিণবঙ্গেও আতঙ্ক ছড়াচ্ছে নাইরবি ফ্লাই বা অ্যাসিড পোকা! ভয়াবহ অবস্থা অশোক নগরের যুবকের! বাড়ছে আতঙ্ক !

  • Share this:

    #অশোকনগর: নর্থবেঙ্গলের শিলিগুড়ি, আলিপুরদুয়ারে ইতিমধ্যেই অ্যাসিড পোকার আক্রমণে আক্রান্ত হয়েছেন অনেকেই। এই পোকা গায়ে লাগলেই পুড়ে যাচ্ছে চামড়া! ভয়ানক এই পোকায় আক্রান্তদের শরীরে বমি, মাথাঘোরা, জ্বরের মতো উপসর্গও দেখা গিয়েছে। এই সব উত্তেজনার মধ্যেই এবার অ্যাসিড পোকা না নাইরবি ফ্লাইয়ের দেখা মিলল উত্তর ২৪ পরগনায়। যা বেশ আতঙ্কের। এবার অ্যাসিড পোকায় মুখ পুড়ে গেল অশোকনগরের বাসিন্দা নিহার বাগচীর। তিনি একজন ইউটিউবার। সোশ্যাল মাধ্যমে কন্টেন্ট বানানোই তাঁর কাজ। সোস্যাল নাম 'মাঞ্চু দাদা'! তাঁকেও ছাড়ল না অ্যাসিড পোকা। চেহারা দেখলে ভয় পেয়ে যাবেন! কিন্তু এই পোকা এখানে এল কী ভাবে! তা নিয়ে রয়েছে নানা প্রশ্ন!

    জানা গিয়েছে, নিহার ওরফে মাঞ্চু দাদা সন্ধ্যে বেলা বাইক চালিয়ে হাবড়া যাচ্ছিলেন। সে সময় হঠাৎ একটা পোকা উড়ে এসে তাঁর চোখের কোনায় বসে। নিহার সঙ্গে সঙ্গে পোকাটিকে মেরে ফেলেন। এর পর জ্বালা করতে থাকে ওই জায়গায়। এমনকি হাত দিয়ে পোকাটিকে মারায় হাতেও জ্বালা ভাব দেখা যায়। যদিও বিষয়টিকে পাত্তা না দিয়ে, সেদিন বাড়ি গিয়ে রোজের নিয়মে খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পড়েন। এর পরেই ঘটে যায় বিপদ।

    সকালে ঘুম থেকে উঠে নিজেকে আর চিনতে পারছিলেন না তিনি। যে চোখে ওই পোকা লেগেছিল, সেই জায়গাটা পুড়ে গিয়ে ফুলে যায়। অসহ্য যন্ত্রণা। চেনাই যাচ্ছে না তাঁকে। এই অবস্থায় ডাক্তারের কাছে যান তিনি। চিকিৎসকের পরামর্শ মতো ওষুধ খেতে থাকেন। দিন পাঁচেক পর ধীরে ধীরে সুস্থ হন তিনি। তবে বমি বা মাথা ঘোরার মতো উপসর্গ তাঁর ছিল না। নিজেই সোশ্যাল মাধ্যমে এই খবর জানান ওই ইউটিউবার। অ্যাসিড পোকায় আক্রান্ত হলে আগেই ভয় পাবেন না। এবং চেষ্টা করবেন যাতে শরীরে বেশি জায়গায় ওই পোকার ছোঁয়া না লাগে। কারণ যেসব জায়গায় ওই পোকা লাগবে সব জায়গাই পুড়ে যাবে। মেরে ফেলার চেষ্টা হাত দিয়ে একেবারেই করবেন না। আক্রান্ত হলেই চিকিৎসকের পরামর্শ নিন। ভয় পাবেন না! তবে এই পোকা আর শুধু উত্তরবঙ্গে নয়, দক্ষিণবঙ্গেও আসতে শুরু করেছে! তাই আতঙ্ক কিছুটা হলেও বাড়ছে।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Ashoknagar, Nairobi Fly, Youtuber

    পরবর্তী খবর