Suvendu Adhikari on Cyclone Yaas: ইয়াস দুর্যোগ শুরু, নন্দীগ্রামবাসীকে আশ্রয়শিবিরে পৌঁছে দিতে তৎপর শুভেন্দু

বৃষ্টি মাথায় নন্দীগ্রামে শুভেন্দু।

শুভেন্দু অধিকারী চাইছেন প্রশাসনের সঙ্গে সমন্বয় রক্ষা করে কাজ করতে। চাইছেন সাধারণ মানুষও প্রশাসনের নির্দেশ মেনেই চলুন।

  • Share this:

#কলকাতা: রাজ্যের শাসকদলের প্রধান বিরোধী মুখই তিনি। কিন্তু তা তো রাজনীতির ময়দানে। তাঁর নিজের বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে যখন দুর্যোগের মুখোমুখি, শুভেন্দু অধিকারী চাইছেন প্রশাসনের সঙ্গে সমন্বয় রক্ষা করে কাজ করতে। চাইছেন সাধারণ মানুষও প্রশাসনের নির্দেশ মেনেই চলুন।

এদিন এক ভিডিও বার্তায় শুভেন্দু বলেন, সরকার প্রশাসন, আবহাওয়া দফতরে যে নির্দেশিকা তা মেনে চলুন। এর আগে ফণী ও আমফান আপনারা ক্ষতিগ্রস্থ হয়েছেন। ব্লকগুলিতে ১০-১২ হাজার বাড়ি ধ্বংস হয়ে গিয়েছে। ১৫ দিন জল ছিল না, এক মাস বিদ্যুৎ ছিল না। এর রেশ কাটতে না কাটতেই আবার এই ঝড়।

এর পরেই কিছুটা আক্ষেপই যেন ঝরে পড়ল তাঁর গলায়। বললেন, আমি এখন মন্ত্রী নই। আমফানে প্রশাসনের সঙ্গে থেকে যে কাজ করেছিলাম, তা হয়তো করতে পারব না তবে আমি আপনাদের সঙ্গে আছি। আমি আশা করব সরকার সরকারের দায়িত্ব পালন করবে।

প্রশাসনে না থাকলেও হাত গুটিয়ে বসে নেই নন্দীগ্রামের বিধায়ক। গত ৭২ ঘণ্টায় বারংবার ছুটে এসেছেন নন্দীগ্রামে।

সাধারণ মানুষকে আমফানের অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই ইয়াসের মোকাবিলায় নামতে পরামর্শ দিয়েছেন। এ দিন তিনি বললেন, "বাড়ি থেকে আশ্রয় শিবিরগুলি অনেক দূরে। আমি ভারতীয় জনতা পার্টির সাহায্যে ১৫টি সেন্টার করেছি। সেখানে দশ হাজার মানুকে নিয়ে যাওয়ার ব্যবস্থা করছি।" অর্থাৎ প্রশাসনে থাকুন না থাকুন, নন্দীগ্রামে আছেন শুভেন্দু অধিকারী।

Published by:Arka Deb
First published: