• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • MIDNAPORE NANDIGRAM COUNTING WILL HELD IN HALDIA GOVERNMENT SPONSORED SCHOOL LAST MINUTE PREPERATION GOING ON SDG

Nandigram West Bengal Election Results 2021: নজরে 'হাইভোল্টেজ' নন্দীগ্রাম, কোথায় মমতা-শুভেন্দু-মিনাক্ষীর ভাগ্য নির্ধারণ?

নজরে 'হাইভোল্টেজ' নন্দীগ্রাম। ফাইল ছবি।

তৃণমূল TMC) না বিজেপি (BJP), কার হাতে থাকবে রাজ্যের ভার? পাশাপাশি কে জিতবেন নন্দীগ্রামের যুদ্ধে (Nandigram Election Results)? আর কিছুক্ষণের মধ্যেই মিলবে সব উত্তর।

  • Share this:

    #নন্দীগ্রামঃ ২৯১টি কেন্দ্র এক মেরুতে, অন্যমেরুতে পূর্ব মেদিনীপুরের (East Medinipur) নন্দীগ্রাম (Nandigram)। ভোটের আগে থেকেই যখন মেরুকরণ হয়ে গিয়েছিলই, তখন নির্বাচনের ফলাফল প্রকাশের (West Bengal Election Results 2021) দিনে যে সেই কেন্দ্রের দিকে রাজ্যের মানুষের বিশেষ নজর থাকবেই, তা আর বলার অপেক্ষা রাখে না। ফলে নন্দীগ্রাম বা পূর্ব মেদিনীপুর তো বটেই, উত্তেজনায় ফুটছে গোটা রাজ্য। কারণ, এই কেন্দ্র থেকেই তৃণমূলের টিকিটে (TMC Candidate) প্রতিদ্বন্দ্বিতা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা  বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বিজেপির (BJP Candidate) হয়ে লড়েছেন তৃণমূল ছেড়ে পদ্ম শিবিরে নাম লেখানো মেদিনীপুরের 'ভূমিপুত্র' শুভেন্দু অধিকারি (Suvendu Adhikari) এবং মোর্চার হয়ে লড়ছেন বামেদের (CPIM) লড়াকু যুবনেত্রী (Youth Leader)) মিনাক্ষী মুখোপাধ্যায়ও। ফলে লড়াই ছিল হাড্ডাহাড্ডি।

    তৃণমূল না বিজেপি, কার হাতে থাকবে রাজ্যের ভার? পাশাপাশি কে জিতবেন নন্দীগ্রামের যুদ্ধে? আর কিছুক্ষণের মধ্যেই মিলবে সব উত্তর। সেই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে হলদিয়ার গণনাকেন্দ্রে ইতিমধ্যেই ভিড় জমাচ্ছেন তৃণমূল এবং বিজেপি দু’পক্ষের নেতা, কর্মী এবং সমর্থকরা।

    নন্দীগ্রাম কেন্দ্রের ভোট গণনা হবে হলদিয়া গভর্নমেন্ট স্পনসর্ড হাইস্কুলে। নন্দীগ্রাম থেকে সড়ক পথে স্কুলটির দূরত্ব প্রায় ৬৭ কিলোমিটার।শনিবার সন্ধ্যার মধ্যেই নন্দীগ্রাম থেকে দলবল নিয়ে হলদিয়া পৌঁছে গিয়েছেন মমতার নির্বাচনী এজেন্ট সেখ সুফিয়ান। হলদিয়ার হতেলে রয়েছেন সকলে। পাশাপাশি, পৌঁছে গিয়েছেন তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দেওয়া শুভেন্দু ঘনিষ্ঠ প্রলয় পালও।

    জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুরের ১৬টি বিধানসভা কেন্দ্রের ভোটগণনার জন্য মোট ৬টি কেন্দ্র রয়েছে। হলদিয়ার গভর্নমেন্ট স্পনসর্ড হাইস্কুলে নন্দীগ্রাম, মহিষাদল এবং হলদিয়া বিধানসভা কেন্দ্রের গণনা হবে। কেটিপিপি ইঞ্জিনিয়ারিং কলেজে হবে পাঁশকুড়া পূর্ব এবং পশ্চিম বিধানসভা কেন্দ্রের গণনা। বাজকুল মিলনী মহাবিদ্যালয়ে গণনা হবে ভগবানপুর বিধানসভার। এ ছাড়া কন্টাই পিকে কলেজে খেজুরি, কাঁথি উত্তর, কাঁথি দক্ষিণ এবং রামনগর বিধানসভা কেন্দ্রের এবং এগরা ঝাটুলাল হাইস্কুলে এগরা এবং পটাশপুর বিধানসভা কেন্দ্রের গণনা। কোলাঘাটের কেটিপিপি হাই স্কুলে হবে তমলুক, ময়না, নন্দকুমার এবং চণ্ডীপুর কেন্দ্রের গণনা।
    Published by:Shubhagata Dey
    First published: