হোম /খবর /দক্ষিণবঙ্গ /
থমকে গেল সব ট্রেন, বর্ধমান সহ গোটা অঞ্চলে সাত সকালেই বিপত্তি! কী এমন ঘটল?

Bardhaman News: থমকে গেল সব ট্রেন, বর্ধমান সহ গোটা অঞ্চলে সাত সকালেই বিপত্তি! কী এমন ঘটল?

বর্ধমানে এ কী কাণ্ড

বর্ধমানে এ কী কাণ্ড

Bardhaman News: বর্ধমান রেল স্টেশন শুধু নয়, আশপাশের স্টেশন গুলিতেও ট্রেন দাঁড়িয়ে যায়। এর ফলে চরম দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের।

  • Share this:

#বর্ধমান: সাত সকালে বিপত্তি। থমকে গেল সব ট্রেন। বিপাকে পড়লেন যাত্রীরা। শুক্রবার সকালে এই ঘটনা সাক্ষী থাকলেন বর্ধমান স্টেশনের যাত্রীরা। বিদ্যুৎ জনিত সমস্যার জন্যই সব ট্রেন দাঁড়িয়ে যায় বলে রেল সূত্রে জানা গিয়েছে।লোকাল ট্রেনের পাশাপাশি আটকে পড়ে দূরপাল্লার ট্রেনগুলিও। বর্ধমান রেল স্টেশন শুধু নয়, আশপাশের স্টেশন গুলিতেও ট্রেন দাঁড়িয়ে যায়। এর ফলে চরম দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের।

শুক্রবার সকাল বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় বর্ধমান স্টেশনে বহু ট্রেন আটকে পড়ে।বর্ধমান হাওড়া কর্ড ও মেন শাখায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বর্ধমান থেকে কোনও ট্রেন ছাড়তে পারে নি।একই অবস্থা হয় বর্ধমান রামপুরহাট ও বর্ধমান আসানসোল শাখায়।বিভিন্ন স্টেশনে দূরপাল্লার ও লোকাল ট্রেন থেমে যায়। আটকে পড়ে ডাউন বিশ্বভারতী ফাস্ট প্যাসেঞ্জার,ডাউন বিভূতি এক্সপ্রেস।

আরও পড়ুন: আজ ফের মুখোমুখি মোদি-মমতা! জি-২০ ভার্চুয়াল বৈঠকে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী

যাত্রীরা জানিয়েছেন, দেড় ঘন্টারও বেশি সময় ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ ছিল। বর্ধমানের মত গুরুত্বপূর্ণ স্টেশনে এভাবে এত বেশি সময় ধরে সব ট্রেন বন্ধ হয়ে যাওয়া কথা ভাবা যায় না। অথচ তেমনটাই ঘটেছে। সকাল ছটা থেকে আপ ডাউন কোনও লাইনেই ট্রেন চলাচল করেনি। পূর্ব রেলের জন সংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে সকাল ৭-৪০ মিনিট থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে।

আরও পড়ুন: কোথাও বাড়ল, কোথাও কমল, দেশের কোন শহরে পেট্রোল-ডিজেলের দাম কত হল, দেখে নিন

অনেকেই নির্দিষ্ট ট্রেনে কর্মক্ষেত্রে যাতায়াত করেন অনেকে আবার চিকিৎসার জন্য ট্রেন ধরতে এসেছিলেন। কিন্তু দীর্ঘক্ষণ ট্রেন চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েন তাঁরা। অনেককেই দু'ঘণ্টার বেশি সময় ট্রেনের জন্য অপেক্ষা করতে হয়। সাড়ে সাতটার পর ট্রেন চলাচল শুরু হলেও তা স্বাভাবিক হতে অনেক সময় লেগে যায়।

নিত্যযাত্রীরা বলছেন এমনিতেই বেশ কিছু ট্রেন বাতিল করে রেলের কাজ চলছে মাঝে মধ্যেই। তার ওপর শুক্রবার সকালের এই বিপত্তি। এর ফলে শুধু নিত্যযাত্রীরা নন অগণিত যাত্রী চরম সমস্যার সম্মুখীন হলেন।

Published by:Suman Biswas
First published:

Tags: Bardhaman news, West Bengal news