Home /News /south-bengal /
Katwa:পাড়ায় পর-পুরুষদের নিয়ে মজলিস বসাতেন মহিলা, প্রতিবাদ করায় যা হল এক স্থানীয়র...

Katwa:পাড়ায় পর-পুরুষদের নিয়ে মজলিস বসাতেন মহিলা, প্রতিবাদ করায় যা হল এক স্থানীয়র...

ঘটনাটি ঘটেছে কাটোয়া থানার জগদানন্দপুর বাসস্ট্যান্ডে

  • Share this:

    #কাটোয়া: এলাকায় অসামাজিক কাজের প্রতিবাদ করে প্রাণ দিতে হল মধ্য চল্লিশের মিহির পণ্ডিত নামে এক ব্যক্তিকে। ঘটনাটি ঘটেছে কাটোয়া থানার জগদানন্দপুর বাসস্ট্যান্ডে। অভিযোগ উঠেছে, বৃহস্পতিবার গভীর রাতে দোলের মেলা দেখে বাড়ি ফেরার পথে মিহির পণ্ডিতকে একা পেয়ে রড, বাঁশ, লাঠি দিয়ে দুষ্কৃতীরা পিটিয়ে খুন করে। প্রাণ বাঁচাতে মিহির একটি চানাচুর কারখানার ভিতরে আশ্রয় নিলে অভিযুক্ত প্রশান্ত মহলদার ও সোমবাথ মাঝিরা আগ্নেয়াস্ত্র নিয়ে মিহিরের উপর ঝাঁপিয়ে পড়ে রড দিয়ে মাথা থেঁতলে দেয়। ভোর রাতে পুলিশ মিহিরকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে। কাটোয়া থানার পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে খুনের তদন্ত শুরু করেছে।

    আরও পড়ুন: পড়াশুনার জন্য বাবা দিয়ে গিয়েছিলেন, নাবালিকার সঙ্গে এ কী করলেন অধ্যাপক!

    জানা যায়, সুদপুর গ্রাম পঞ্চায়েতের নলহাটি গ্রামে পণ্ডিত পাড়ার বাসিন্দা টুকি পণ্ডিত নামে এক মহিলা বেশ কিছুদিন ধরে এলাকায় অসামাজিক কাজ চালাচ্ছিল। প্রায়শ ভিনগ্রামের পুরুষদের নিজের বাড়িতে ডেকে এনে মজলিসের আসর চলত। এই ঘটনা বন্ধ করার জন্য মিহির পণ্ডিত, শিবু পণ্ডিত-সহ পাড়ার বাসিন্দারা একজোট হয়ে প্রতিবাদ করে। অবিলম্বে টুকিকে ভিনগ্রামের পুরুষদের এনে অসামাজিক কাজ-সহ আসর বন্ধ করার দাবি করা হয়। এই ঘটনা নিয়ে টুকির সঙ্গে প্রতিবেশী শিবু ও মিহির পণ্ডিতদের অশান্তি বেঁধেছিল। পাশের জগদানন্দপুর গ্রামে দোলের মেলা চলছিল। নলহাটির পণ্ডিত পাড়ার সব বাসিন্দারা মেলায় গান শুনতে গিয়েছিল। বৃহস্পতিবার গভীর রাতে মিহির পণ্ডিত যখন একা বাড়ি ফিরছিলেন, তখন মাঠের মধ্যে অভিযুক্ত প্রশান্ত ও সোমনাথ লাঠি ও রড নিয়ে মিহিরকে আক্রমণ করে।

    আরও পড়ুন: শহরের নিরাপত্তা বাড়াতে ড্রোন নিষিদ্ধ করল বনগাঁ পুরসভা

    প্রাণভয়ে মিহির চানাচুর কারখানা চত্বরে গেলে অভিযুক্তরা আগ্নেয়াস্ত্র দিয়ে মাথায় পরপর আঘাত করে ও রড দিয়ে কোমর ও পিঠে মারে। ঘটনাস্থলেই মিহিরের মৃত্যু হয়। কারখানার শ্রমিক রক্তাক্ত একজনকে পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। কাটোয়া থানার পুলিশ ঘটনাস্থলে এসে মৃতদেহ উদ্ধার করে। অভিযুক্ত প্রশান্ত মহলদার ও সোমনাথ মাঝি-সহ টুকি থান্ডারকে পুলিশ আটক করে জেরা করছে। গ্রামে প্রতিবাদীর খুন হয়ে যাওয়ায় সকলেই অভিযুক্তদের কঠোর শাস্তি দাবি করছে। পরিবারের সদস্যরা অভিযুক্তদের ফাঁসির দাবি জানাচ্ছেন।

    Ranadeb Mukhopadhyay

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Katwa Murder

    পরবর্তী খবর