• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Indian Railways|| পুরী যাওয়ার টিকিট কেটেছেন? আর হাওড়া নয়, ট্রেন ধরতে হবে এই স্টেশন থেকেই...

Indian Railways|| পুরী যাওয়ার টিকিট কেটেছেন? আর হাওড়া নয়, ট্রেন ধরতে হবে এই স্টেশন থেকেই...

Puri Train Departure Station Changed: আপনি যদি পুরী যাওয়ার জন্য টিকিট কেটে থাকেন, তবে আর হাওড়া নয়, ট্রেন ধরতে হবে এই স্টেশন থেকেই।

Puri Train Departure Station Changed: আপনি যদি পুরী যাওয়ার জন্য টিকিট কেটে থাকেন, তবে আর হাওড়া নয়, ট্রেন ধরতে হবে এই স্টেশন থেকেই।

Puri Train Departure Station Changed: আপনি যদি পুরী যাওয়ার জন্য টিকিট কেটে থাকেন, তবে আর হাওড়া নয়, ট্রেন ধরতে হবে এই স্টেশন থেকেই।

  • Share this:

#শালিমার: এতদিন ছিল দুয়োরানি। কালেভদ্রে দু-একটা ট্রেন ছাড়ত। সেই শালিমার স্টেশনের (Shalimar Station) এ বার চেহারা বদলাচ্ছে। এতদিন রেল ইয়ার্ড হিসাবেই পরিচিত ছিল (Bangla News)। ভোল পাল্টাচ্ছে শালিমার স্টেশনের। আগামী কয়েক দিনের মধ্যেই দক্ষিণ পূর্ব রেলের গুরুত্বপূর্ণ স্টেশন হিসাবে আত্মপ্রকাশ করবে শালিমার। প্রাথমিক খরচ ধরা হয়েছে তিনশো পঁয়তাল্লিশ কোটি টাকা। হাওড়ার স্টেশনের ওপর চাপ কমিয়ে সেই শালিমার স্টেশন থেকেই এবার ছাড়বে একাধিক দূরপাল্লার ট্রেন৷ এক নজরে দেখে নেওয়া যাক কিছু ট্রেনের তালিকা।

০২১০২ হাওড়া-এলটিটি স্পেশাল হাওড়া স্টেশনের  বদলে ছাড়বে শালিমার থেকে। আগামী ৪ তারিখ থেকে এই বদল হবে। লোকমান্য তিলক থেকে ২ তারিখ যে ট্রেন ছাড়বে সেটিও হাওড়ার বদলে আসবে শালিমার স্টেশনে (Bangla News)। ০৯২০৬ হাওড়া-পোরবন্দর স্পেশাল ট্রেন আগামী ১৫ তারিখ থেকে হাওড়ার বদলে শালিমার থেকে ছাড়বে। অন্যদিকে আগামী ১৩ তারিখ যে ট্রেন পোরবন্দর থেকে ছাড়বে সেটিও শালিমারে আসবে। ০২৯০৬ হাওড়া-ওখা স্পেশাল আগামী ১৮ জানুয়ারি  থেকে হাওড়ার বদলে শালিমার থেকে ছাড়বে। তেমনি ওখা থেকে ১৬ জানুয়ারি যে ট্রেনটা ছাড়বে সেটিও হাওড়ার বদলে শালিমার আসবে।

আরও পড়ুন: পরনে খাটো ধুতি, বিদেশি স্ট্রিট ডান্সারের সঙ্গে বুড়ো দাদুর তুমুল নাচ! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও...

০৮৪০৭ হাওড়া-ভাস্কো দ্য গামা স্পেশাল আগামী ১লা জানুয়ারি থেকে হাওড়ার বদলে শালিমার থেকে ছাড়বে (Bangla News)। আগামী ৪ জানুয়ারি  ভাস্কো দ্য গামা থেকে যে ট্রেন ছাড়বে সেটিও হাওড়ার বদলে শালিমার আসবে। ০৮৬৪৫ হাওড়া-হায়দ্রাবাদ স্পেশাল আগামী ২ জানুয়ারি হাওড়ার বদলে শালিমার থেকে ছাড়বে। আগামী ৪ জানুয়ারি হায়দ্রাবাদ থেকে যে ট্রেন ছাড়বে সেটাও হাওড়ার বদলে শালিমার আসবে। ০২৫৪৩ হাওড়া-চেন্নাই স্পেশাল আগামী ১৪ জানুয়ারি থেকে হাওড়ার বদলে শালিমার থেকে ছাড়বে।

আরও পড়ুন: ইঞ্জিনিয়ার চায়েওয়ালা! কলকব্জা ছেড়ে, ২ ভাইয়ের চায়ের ভাঁড়ের জাদুতে বুঁদ দুর্গাপুর

১৫ জানুয়ারি শালিমার আসবে ট্রেন হাওড়ার বদলে। ০২০৮৭ হাওড়া-পুরী স্পেশ্যাল ট্রেন আগামী ১৪ জানুয়ারি থেকে হাওড়ার বদলে শালিমার থেকে ছাড়বে। তেমনি পুরী থেকে যে ট্রেন আসবে সেটি শালিমার আসবে হাওড়ার বদলে। ০৮৪০৯ হাওড়া-পুরী স্পেশাল হাওড়ার বদলে শালিমার থেকে ছাড়বে শালিমার থেকে ছাড়বে (Bangla News)। তেমনি পুরী থেকে হাওড়ার বদলে শালিমার আসবে স্পেশাল ট্রেন।সাজছে শালিমার। তৈরি হচ্ছে তিনতলা স্টেশন বিল্ডিং। আধুনিক বিমানবন্দরে যেমন থাকে, এক্কেবারে তেমনই পরিকাঠামো থাকবে শালিমারে। শালিমারের সবচেয়ে বড় সুবিধা, ভৌগলিক অবস্থান। গঙ্গার পারে হওয়ায় লঞ্চ করেও যাত্রীরা সহজেই স্টেশনে পৌছতে পারবেন। তারজন্য তৈরি হচ্ছে জেটি। জেটি যেখানে শেষ হচ্ছে সেখানেই সাবওয়ের এন্ট্রি পয়েন্ট।

সাবওয়ের মধ্যেই থাকছে এসকালেটর। চলমান সিঁড়ি বেয়ে যাত্রীরা সোজা ঢুকে পড়তে পারবেন প্ল্যাটফর্মে। প্ল্যাটফর্মে গা ঘেঁষে গড়ে উঠছে তিনতলা ঝাঁ চকচকে স্টেশন বিল্ডিং। তারমধ্যে  টিকিট কাউন্টার-রেস্তোঁরা, যাত্রীদের বিশ্রামের ব্যবস্থা সবই থাকছে।

ABIR GHOSHAL

Published by:Shubhagata Dey
First published: