• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Omicron Update Of West Bengal: রাজ্যে আরও পাঁচজন ওমিক্রন আক্রান্তের খোঁজ, পরিস্থিতি উদ্বেগজনক!

Omicron Update Of West Bengal: রাজ্যে আরও পাঁচজন ওমিক্রন আক্রান্তের খোঁজ, পরিস্থিতি উদ্বেগজনক!

5 New Omicron Case In West Bengal: এই নিয়ে বাংলায় ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫।

5 New Omicron Case In West Bengal: এই নিয়ে বাংলায় ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫।

5 New Omicron Case In West Bengal: এই নিয়ে বাংলায় ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫।

  • Share this:

    #কলকাতা: রাজ্যে আরো পাঁচ জন ওমিক্রন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এই নিয়ে বাংলায় মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ জন। নতুন করে প্রথমে দুজন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছিল। তাঁদের মধ্যে একজন কৈখালীর বাসিন্দা। তিনি ৪৪ বছরের পুরুষ বলে জানা গিয়েছিল। অপরজন আনোয়ার শাহ রোডের পাঁচ বছরের শিশুকন্যা। দুজনেই ব্রিটেন থেকে ফিরেছেন বলে জানা গিয়েছে।

    তবে আরও তিনজন ওমিক্রন আক্রান্তের খবর পাওয়া যায় এর পরেই। রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, ৬ জন বিদেশ থেকে ফেরা যাত্রীর মধ্যে পাঁচজনই ওমিক্রন পজিটিভ। ফলে রাজ্যে এই মুহূর্তে মোট সক্রিয় ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ১৫। যতদূর জানা যাচ্ছে, নতুন করে খোঁজ পাওয়া ওমিক্রন আক্রান্তের মধ্যে স্বামী-স্ত্রী রয়েছেন। প্রথমে যে দুজন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল তাঁরা উপসর্গহীন। ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে দুজনেই চিকিত্সাধীন বলে জানা গিয়েছে।

    আরও পড়ুন- রাজ্যে ফের ভয়ঙ্কর করোনা-পরিস্থিতি, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২১২৮ জন!

    বিদেশ থেকে আগত ৬ জন যাত্রীর জিনোম সিকোয়েন্স-এর জন্য রিপোর্ট পাঠানো হয়েছিল। তাঁদেরমধ্যে পাঁচজনই ওমিক্রন পজিটিভ বলে জানা গিয়েছে। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১২৮ জন (West Bengal Coronavirus Update)। শুধু কলকাতাতেই একদিনে করোনায় আক্রান্ত ১ হাজার ৯০ জন। গত ২০ জুনের পর রাজ্যে ফের দৈনিক করোনা সংক্রমণ ২ হাজারের গণ্ডি ছাড়াল এদিন। যা কি না উদ্বেগের বিষয়। ২৫ ডিসেম্বর পার্ক স্ট্রিট চত্ত্বরে ব্যাপক ভিড় দেখে চিকিত্সকরা প্রমাদ গুনছিলেন। শেষমেশ তাঁদের আশঙ্কাই সত্যি হল।

    আরও পড়ুন- ওমিক্রন আতঙ্কে বড় পদক্ষেপ! স্কুলে কারা আসবেন, কারা নয়, নির্দেশিকা জারি রাজ্যের

    চিকিত্সকরা আগেই জানিয়েছিলেন, ওমিক্রন ভ্যারিয়েন্ট অনেক বেশি সংক্রমক। বাস্তবে দেখা যাচ্ছে, ওমিক্রনের ছড়ানোর গতি করোনার অন্য ভ্যারিয়েন্ট-এর থেকে অনেকটাই দ্রুত। ইতিমধ্যে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ চিঠি পাঠিয়ে সংক্রমণ রোধে নজরদারি বাড়ানোর পরামর্শ দিয়েছেন রাজ্য সরকারকে। একইসঙ্গে তিনি জানিয়েছেন, বিদেশ ফেরত যাত্রীদের ওপর নজরদারি বাড়াতে হবে। এছাড়া নমুনা পরীক্ষায় জোর দিতেও বলা হয়েছে।

    Published by:Suman Majumder
    First published: