হোম /খবর /কলকাতা /
রাজ্যে ফের ভয়ঙ্কর করোনা-পরিস্থিতি, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২১২৮ জন!

West Bengal Coronavirus Update: রাজ্যে ফের ভয়ঙ্কর করোনা-পরিস্থিতি, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২১২৮ জন!

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

গত এক সপ্তাহের মধ্যে যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তাতে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কাই সত্যি হতে চলেছে বলে মনে করা হচ্ছে (West Bengal Coronavirus Update)।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: ২৫ ডিসেম্বর কলকাতার পার্ক স্ট্রিটে জনসমাগমের ছবি দেখে যে আশঙ্কা করেছিলেন চিকিৎসকেরা, বুধবারই সেই আশঙ্কা সত্যি হয়েছে। আর বৃহস্পতিবার সেই আশঙ্কা দ্বিগুণ হয়ে গেল (West Bengal Coronavirus Update)। কারণ, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১২৮ জন (West Bengal Coronavirus Update)। শুধু কলকাতাতেই একদিনে করোনায় আক্রান্ত ১ হাজার ৯০ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা গত এক সপ্তাহের মধ্যে যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তাতে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কাই সত্যি হতে চলেছে বলে মনে করা হচ্ছে (West Bengal Coronavirus Update)।

গত ২০ জুনের পর রাজ্যে ফের দৈনিক করোনা সংক্রমণ ২ হাজারের গণ্ডি ছাড়াল বৃহস্পতিবার। ২০ জুন শেষ ২১৮৪ জন একদিনে করোনায় আক্রান্ত হয়েছিলেন। মৃত্যু হয়েছিল ৫৩ জনের। তার পর থেকে কমতে শুরু করেছিল সংক্রমণের হার। কিন্তু কয়েক মাসের মধ্যেই ফের কোভিডের সংক্রমণ বেড়ে এই রূপ ধারণ করল বৃহস্পতিবার। এদিন স্বাস্থ্য দফতরের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ১২৮ জন। বুধবারই তা ছিল ১০৮৯ জন। একদিনের মধ্যে প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে করোনার সংক্রমণ। কলকাতায় বুধবার আক্রান্ত ছিল ৫৪০, বৃহস্পতিবার তা বেড়ে হল ১০৯০ জন।

আরও পড়ুন: ওমিক্রন আতঙ্কে বড় পদক্ষেপ! স্কুলে কারা আসবেন, কারা নয়, নির্দেশিকা জারি রাজ্যের

গত ২৪ ঘণ্টায় করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে ১২ জনের। এই নিয়ে রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৭৬৯ জন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯৮২৫ জন। এদিন করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০৬৭ জন। সুস্থতার হার ৯৮.২৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩৮ হাজার ৮৯৮ জনের। তার মধ্যে ২১২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে করোনার নতুন স্ট্রেন ওমিক্রনে কতজন আক্রান্ত তা জানা যায়নি। রাজ্যে দৈনিক সংক্রমণের হার এক ধাক্কায় বেড়ে সাড়ে পাঁচ শতাংশের কাছাকাছি পৌঁছে গেল।

আরও পড়ুন: রাজ্যে ফের ওমিক্রন আক্রান্ত! সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ১০, গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা...

জেলার অবস্থায় খুব খারাপ। সবচেয়ে বেশি আক্রান্ত কলকাতায়। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা, বুধবার দেড়শর কাছে ছিল সংখ্যা। সেটি বৃহস্পতিবার দ্বিগুণ হয়ে ৩০০ পার করেছে। হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনারও করোনা পরিস্থিতি খারাপ। হাওড়ায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ১০৬ জন। উত্তরবঙ্গের মালদা, দক্ষিণ দিনাজপুর এবং দার্জিলিঙেও এক লাফে অনেকটা বেড়েছে নতুন আক্রান্তের সংখ্যা।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Bangla News, Corona in Bengal, Coronavirus