Bardhaman News|| কী কান্ড! নামি কোম্পানির কন্টেনারে বিক্রি করা হচ্ছিল নকল মোবিল! পুলিশ যা করল...

দামি কোম্পানির কন্টেনারে বিক্রি করা হচ্ছিল নকল মোবিল।

Fake Mobil| Bardhaman News: নকল মোবিলের (fake mobil) কারবার ধরা পড়ল বর্ধমানে। নামি কোম্পানির বোতলে ভরা হতো নকল মোবিল। সেই মোবিলই মাসের পর মাস ধরে বিক্রি করা হচ্ছিল চড়া দামে।

  • Share this:

#বর্ধমান: এ বার নকল মোবিলের (fake Mobil) কারবার ধরা পড়ল বর্ধমানে। নামি কোম্পানির বোতলে ভরা হতো নকল মোবিল। সেই মোবিলই মাসের পর মাস ধরে বিক্রি করা হচ্ছিল চড়া দামে। এই খবর চাউর হতেই চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব বর্ধমান (East Bardhhaman) জেলা জুড়ে। জানা গিয়েছে, নানান উপকরণ মিশিয়ে তৈরি করা হত এই নকল মোবিল। এরপর তা নামি কোম্পানির লেভেল লাগানো কন্টেনারে ভরে আসলের দামে বিভিন্ন বাজারে বিক্রি করা হত।

মঙ্গলবারই সরষে তেলের (Mustard Oil) নকল কারখানার হদিশ মিলেছিল বর্ধমান শহরে। এ বার মিলল নকল মোবিলের হদিশ। বুধবার গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় পূর্ব বর্ধমান জেলা পুলিশের (East Bardhhaman District Police) এনফোর্সমেন্ট ব্রাঞ্চ (Enforcement Branch)। তাতেই নকল মোবিল কারবারের পর্দা ফাঁস হল। প্রচুর নকল মোবিল বাজেয়াপ্তও করা হয়েছে।

বর্ধমানের বাঁকুড়া মোড় এলাকায় বেআইনি ভাবে তৈরি নকল মোবিল মজুত করে বিক্রি করার অভিযোগ। বাঁকুড়া মোড় এলাকার একটি পেট্রোলিয়াম জাত (Petroleum) পন্যের দোকান অভিযান চালিয়ে উদ্ধার হয় বিপুল পরিমানে মজুত করা  নামী কোম্পানির লেবেল লাগানো এই নকল মোবিল। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার জেলা পুলিশ ও এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট যৌথ ভাবে অভিযান চালিয়ে প্রায় ১৩০ লিটার নকল মোবিল বাজেয়াপ্ত করে। এই ঘটনায় দোকানের মালিককে আটক করে পুলিশ।

এনফোর্সমেণ্ট ব্রাঞ্চ (Enforcement Branch) সূত্রে জানা গিয়েছে, মোবিলের (Mobil) সঙ্গে ভেজাল উপকরণ মিশিয়ে নামী কোম্পানির প্লাস্টিকের কৌটোয় ভরার পরে নতুন লেবেল লাগিয়ে বাজারে বিক্রি করা হত। ওই দোকান থেকে দুটি ১৫ লিটার, তিনটি ১০ লিটার, চারটি ৫লিটার এবং ১লিটারের ২৩টি মোবিল ভর্তি প্লাস্টিকের ক্যান বাজেয়াপ্ত করা হয়েছে। বেশ কয়েক মাস ধরে নকল মোবিল বিক্রি করা হচ্ছে বাঁকুড়া মোড়ের এই দোকানে -অভিযোগ এমনটাই।

এই ঘটনায় দোকানের মালিককে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। দোকানের মালিকের বক্তব্য, খন্ডঘোষের এক ব্যক্তি মোবিল সরবরাহ করতেন। তার মধ্যে যে নকল মোবিল রয়েছে তা জানা ছিল না।

Saradindu Ghosh 

Published by:Shubhagata Dey
First published: