• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Duare Ration: দুয়ারে রেশন তো পাচ্ছেন, কিন্তু ঠকছেন না তো? বর্ধমানে মারাত্মক ঘটনা!

Duare Ration: দুয়ারে রেশন তো পাচ্ছেন, কিন্তু ঠকছেন না তো? বর্ধমানে মারাত্মক ঘটনা!

দুয়ারে রেশনে দুর্নীতি!

দুয়ারে রেশনে দুর্নীতি!

Duare Ration: দুয়ারে রেশনেও দুর্নীতি! কম দেওয়া হচ্ছিল চাল আটা! অভিযোগ পূর্বস্থলিতে।

  • Share this:

#কলকাতা: দুয়ারে রেশনেও (Duare Ration) দুর্নীতি! এবার বাড়িতে পাঠানো রেশনে চাল ও আটা কম দেওয়ার অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য দেখা দিল পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে। দুয়ারে রেশনে দুর্নীতির অভিযোগ তুলে তুমুল বিক্ষোভ দেখান উপভোক্তারা। রেশন ডিলারের বিরুদ্ধে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন তাঁরা। অভিযোগ পেয়েই তদন্তের নির্দেশ দিয়েছে প্রশাসন।পূর্ব বর্ধমানের পূর্বস্হলীর এই ঘটনায় নড়েচড়ে বসেছে জেলা খাদ্য দফতর। দফতরের এক আধিকারিক জানান, উপভোক্তাদের সুবিধার কথা ভেবেই দুয়ারে রেশন কর্মসূচি নিয়েছে সরকার। সেখানে কেউ দুর্নীতি করলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। সংশ্লিষ্ট ডিলারকে সাসপেন্ড এমনকি লাইসেন্স পর্যন্ত বাতিল করা হতে পারে।

ঠিক কী হয়েছে? পূর্বস্থলী ১ নম্বর ব্লকের মাদ্রা এলাকায় দুয়ারে রেশন প্রকল্পে চাল এবং আটা প্যাকেট কম দেওয়ার অভিযোগ উঠল রেশন ডিলারের বিরুদ্ধে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রতি কার্ড পিছু একশো গ্রাম করে চাল এবং পরিবার পিছু এক প্যাকেট করে আটা কম দেওয়া হচ্ছে। এমনকি যে স্লিপ দেওয়া হচ্ছে সেই স্লিপে সঠিক পরিমাণ লেখা থাকলেও গ্রাহকদের দেওয়া হচ্ছে কম পরিমাণ জিনিস।

আরও পড়ুন: ডেস্টিনেশন গোয়া! মমতা অভিষেকের জোড়া সফরে কি নতুন সমীকরণের ইঙ্গিত?

এমনই অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয় বাসিন্দারা। পাশাপাশি কিছু বাসিন্দার আরও অভিযোগ, স্লিপ দেখে যাতে মানুষ বুঝতে না পারে তার জন্য স্লিপ ছিঁড়ে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: বিধানসভার প্ল্যানেই কলকাতা পুরসভা, প্রতি ওয়ার্ডের 'তুরুপের তাসে' নজর তৃণমূলের!

কিছু চাল ও আটা কম দেওয়ার কথা স্বীকার করে নিয়েছেন অভিযুক্ত রেশন ডিলারের ছেলে কৃষ্ণ ঘোষ। অভিযুক্ত রেশন ডিলারের নাম কার্তিক ঘোষ। গ্রাহকরা আরও জানান, এতদিন পর্যন্ত ডিলারের দোক‍ান থেকে মাল নেওয়ার সময় কোনও সমস্যায় পড়তে হয়নি। কিন্তু আজ তো দু্যারে রেশন পৌঁছাতেই জিনিস কম দেওয়া হচ্ছে। ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় দোগাছিয়া পঞ্চায়েতের মাদ্রা গ্রামে। এ বিষয়ে কালনার মহকুমাশাসক সুরেশ কুমার জগৎ জানান, পুরো বিষয়টি তদন্ত করে দেখতে বলা হয়েছে। অভিযোগের সত্যতা মিললে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Published by:Suman Biswas
First published: