• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Crocodile In Ganges: গঙ্গায় কুমীর, রোদ পোহাচ্ছে পাড়ে! ডাঙায় মাইকিং, ভয়ে কাঁটা স্থানীয় মানুষ

Crocodile In Ganges: গঙ্গায় কুমীর, রোদ পোহাচ্ছে পাড়ে! ডাঙায় মাইকিং, ভয়ে কাঁটা স্থানীয় মানুষ

Crocodile In Ganges: ভয়ে গঙ্গায় স্নান করতে নামছেন না অনেকেই। কুমীর দেখতে ভিড় জমছে পাড়ে।

Crocodile In Ganges: ভয়ে গঙ্গায় স্নান করতে নামছেন না অনেকেই। কুমীর দেখতে ভিড় জমছে পাড়ে।

Crocodile In Ganges: ভয়ে গঙ্গায় স্নান করতে নামছেন না অনেকেই। কুমীর দেখতে ভিড় জমছে পাড়ে।

  • Share this:

#পূর্বস্থলী: গঙ্গা থেকে উঠে এসে পাড়ে শুয়ে রোদ পোহাচ্ছে কুমীর। মঙ্গলবার এমন ছবি দেখে আঁতকে উঠেছিলেন পূর্বস্থলীর বাসিন্দারা। পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী এলাকায় সেই কুমীরকে ঘিরে এখনও বাসিন্দাদের মধ্যে আতঙ্কের শেষ নেই। গঙ্গায় কুমীর থাকতে পারে, এটা ভেবেই অবাক হচ্ছেন এলাকার মানুষ। মঙ্গলবার বিকেলে স্থানীয় এলাকার মানুষেরা গঙ্গার চরে ওপর কুমিরটিকে প্রথম দেখতে পেয়েছিলেন। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয়েছিল স্থানীয় পঞ্চায়েত এবং বিডিওকে।

মঙ্গল এবং বুধবার পূর্বস্থলী দু নম্বর ব্লকের দুটি জায়গাতে ভাগীরথীর পাড়ে দেখা গিয়েছিল কুমীরটিকে। যার ফলে আতঙ্কিত ওই এলাকার বাসিন্দারা। আর তাই এদিন বৃহস্পতিবার সকাল থেকেই পূর্বস্থলী দু নম্বর ব্লকের পাটুলি পঞ্চায়েতের তরফে পাটুলি স্পোর্টিং ক্লাবে ঘাট চত্বরে চালানো হচ্ছে মাইকিং। এদিনের এই সচেতনতামূলক প্রচারে উপস্থিত ছিলেন পূর্বস্থলী উত্তরের বিধায়ক তপন চট্টোপাধ্যায়।

আরও পড়ুন- ধানি জমিতে দাপিয়ে বেড়াচ্ছে পাল পাল হাতি! দেখেই চক্ষুচড়কগাছ বাসিন্দাদের...

তিনি এদিন জানান, গত দুদিন ধরে এই এলাকায় কুমীর দেখা গিয়েছে। যার ফলে এলাকার মানুষেরা আতঙ্কিত রয়েছেন। তবে কুমীরটিকে ধরার চেষ্টা করছেন বন দফতরের কর্মীরা। তিনি এলাকার মানুষকে আশ্বাস দিয়েছেন। তবুও গত তিনদিন ধরে ভয়ে কাঁটা পূর্বস্থলীর মানুষ। কুমীরের ভয়ে গঙ্গায় স্নান করতে নামছেন না অনেকেই। কেউ কেউ আবার কুমীরটিকে দেখার জন্য গঙ্গার পাড়ে নজরদারি চালাচ্ছেন।

প্রশাসন এবং স্থানীয় পঞ্চায়েতের তরফ থেকে সচেতনতা প্রচার করা হচ্ছে। বন দফতরের তরফ থেকে বৃহস্পতিবার সকাল থেকেই খোঁজ চালানো হচ্ছে কুমীরটির। যদিও আজ সকাল থেকে কুমীরটিকে এখনো পর্যন্ত কোথাও দেখা যায়নি। গতকাল অর্থাত্ বুধবার পাটুলি স্পোর্টিং ক্লাবের ঘাটে কুমীরটির দেখা মিলেছিল।

এর পরই এদিন বৃহস্পতিবার থেকে চলছে পঞ্চায়েতের তরফ থেকে ওই এলাকায় সচেতনতা প্রচার। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, অন্য দিন যে পরিমাণ মানুষ গঙ্গার ঘাটে স্নান করতে নামেন তার থেকে অনেক কম লোকজন এদিন গঙ্গায় স্নান করেছেন। তবে উত্সাহিত জনতা কুমিরটিকে দেখার জন্য গঙ্গা ধারে ভিড় জমাচ্ছে।

Published by:Suman Majumder
First published: