Home /News /south-bengal /

Belur Math Closed: করোনাকালে ফের বন্ধ বেলুড় মঠ, এবার অনির্দিষ্টকালের জন্য!

Belur Math Closed: করোনাকালে ফের বন্ধ বেলুড় মঠ, এবার অনির্দিষ্টকালের জন্য!

Belur Math Closed

Belur Math Closed

রাতেই বেলুড় মঠ কর্তৃপক্ষের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয় (Belur Math Closed)।

  • Share this:

    #হাওড়া: রাজ্যে ক্রমাগত বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। মাথাচাড়া দিয়েছে করোনার নতুন স্ট্রেন ওমিক্রনও। তার উপর কলকাতা-সহ সমস্ত জেলায় হু হু করে বাড়ছে করোনা। ফলে করোনার তৃতীয় ঢেউ ঠেকাতে নতুন নির্দেশিকা জারি করল রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন, ৩ জানুয়ারি থেকে করোনার বিধিনিষেধ কড়া হবে। সেই মতো রবিবার, মুখ্য সচিব এইচ কে দ্বিবেদী সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিলেন নবান্নের নতুন করোনা নির্দেশিকা। রাজ্যের নির্দেশিকার পরেই এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল বেলুড় মঠ (Belur Math Closed)।

    রাতেই বেলুড় মঠ কর্তৃপক্ষের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয় (Belur Math Closed)। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়, আপাতত অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকছে বেলুড় মঠ (Belur Math Closed)। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, 'সকলের অবগতির জন্য জানানো হচ্ছে যে, পুনরায় সরকারের তরফে না জানানো পর্যন্ত বেলুড় মঠ প্রাঙ্গন ভক্ত ও দর্শনার্থীদের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। পশ্চিমবঙ্গ সরকারের ২ জানুয়ারি ২০২২ তারিখের কোভিড-১৯ সংক্রান্ত নির্দেশিকা অনুসারে উপরোক্ত সিদ্ধান্তটি নেওয়া হয়েছে।' এর আগেই ১ জানুয়ারি থেকে ৪ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত জানানো হয়েছিল। ১ জানুয়ারি কল্পতরু উৎসবেও এবার ভক্তদের প্রবেশ নিষেধ রাখা হয়েছিল।

    আরও পড়ুন: রেস্তোরাঁ, বার, শপিং মলেও বিশেষ বিধিনিষেধ! করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কড়া ঘোষণা রাজ্যের

    রবিবার সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব জানান, সোমবার থেকে রেস্তোরাঁ ও বারে ৫০ শতাংশ মানুষ প্রবেশ করতে পারবে। শপিং মলেও ৫০ শতাংশ প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। শহরে যে মার্কেট কমপ্লেক্সগুলি রয়েছে সেখানেও একই বিধি জারি করা হয়েছে। রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত থাকবে কড়া বিধিনিষেধ। এই সময়ে মানুষ ও গাড়ির চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কোনও এলাকায় এই সময়ে ভিড় করা যাবে না। কোনও রকমের জরুরিকালীন পরিস্থিতি রাস্তায় চলাচল করার অনুমতি রয়েছে।

    আরও পড়ুন: শীর্ষে কলকাতা! গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণ ৬ হাজার পার, চোখ রাঙাচ্ছে করোনা...

    ওমিক্রন ও করোনা আক্রান্তের ক্ষেত্রে দেশে এই মুহূর্তে মহারাষ্ট্র ও দিল্লি শীর্ষে রয়েছে। তাই মুম্বই ও দিল্লিগামী বিমান সোমবার থেকে সপ্তাহে ২ দিন করে চলবে। সোমবার ও শুক্রবার শুধু উড়বে দিল্লি ও মুম্বইগামী বিমান। দিল্লি ও মুম্বই থেকে কলকাতা আসার বিমান কবে কবে চলবে তা অবশ্য জানানো হয়নি। অন্যদিকে, ব্রিটেন থেকে এই মুহূর্তে কোনও বিমান কলকাতায় আসতে পারবে না। অন্য আন্তর্জাতিক বিমানযাত্রীদের কলকাতায় আরটিপিসিআর বাধ্যতামূলক করা হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Belur, Belur Math, Coronavirus

    পরবর্তী খবর