Home /News /south-bengal /
Coal Smuggling: ঝাড়খণ্ড থেকে বাংলায় ঢুকছে বস্তাভর্তি কয়লা! ২০০ টাকায় কিনে বিকোচ্ছে কত টাকায়?

Coal Smuggling: ঝাড়খণ্ড থেকে বাংলায় ঢুকছে বস্তাভর্তি কয়লা! ২০০ টাকায় কিনে বিকোচ্ছে কত টাকায়?

রমরমিয়ে চলছে কয়লার বেআইনি ব্যবসা

রমরমিয়ে চলছে কয়লার বেআইনি ব্যবসা

Coal Smuggling: ঝাড়খণ্ড থেকে অবৈধভাবে কয়লা নিয়ে এসে রমরমিয়ে চলছে অবৈধ কয়লার ব্যবসা। নিত্যদিন পাকুড় থেকে সামশেরগঞ্জ থানার সাকারঘাট ইসলামপুর হয়ে বাংলায় ঢুকছে এই কয়লা।

  • Share this:

#মুর্শিদাবাদ: অবৈধভাবে ঝাড়খণ্ড থেকে বাংলায় ঢুকছে বিপুল পরিমানে কয়লা। ঝাড়খণ্ডের (Jharkhand) পাকুড় থেকে সামশেরগঞ্জ থানার সাকারঘাট ইসলামপুর হয়ে বাংলায় ঢুকছে এই কয়লা (Coal Smuggling)। সাইকেল বা মোটরসাইকেলে করে নিয়ে এসে রমরমিয়ে চলছে অবৈধ কয়লার ব্যবসা। তবে কয়লা (West Bengal News) কারবারীদের দাবি ঝাড়খণ্ডের GRPF ও পুলিশকে টাকা দিয়ে এই কয়লা নিয়ে আসা হচ্ছে বলে অভিযোগ। তবে এই কয়লা পাচার নিয়ে কোনও হেলদোল নেই প্রশাসনের।

আরও পড়ুন: হঠাৎ হাতে উঠে এল লোডেড পিস্তল! সিসিটিভি ফুটেজে হাড়হিম ছবি! ভয়ে শিউরে উঠল হাওড়া...

ঝাড়খণ্ড থেকে অবৈধভাবে কয়লা (Coal Smuggling) নিয়ে এসে রমরমিয়ে চলছে অবৈধ কয়লার ব্যবসা। বড় বড় কয়লার চাই সাইকেল বা মোটরসাইকেলে করে নিয়ে এসে রমরমিয়ে চলছে অবৈধ কয়লার ব্যবসা। ঝাড়খন্ড থেকে ২০০ টাকায় কিনে এনে সেই কয়লা কারবারীদের ৮০০টাকায় বিক্রি করে দেওয়া হচ্ছে। তারপর সেখান থেকে কয়লা কিনে নিয়ে যাচ্ছেন ব্যবসায়ীরা (West Bengal News)।

তবে সাইকেল বা মোটরসাইকেলে করে কয়লা পাচারে  (Coal Smuggling) নিত্যদিন যানজটের সমস্যায় ভোগান্তির শিকার হতে হয় স্থানীয়দের। কয়লা কারবারীদের (West Bengal News) দাবি ঝাড়খণ্ডের (Jharkhand) GRPF ও পুলিশকে টাকা দিয়ে এই কয়লা নিয়ে আসা হচ্ছে। তারপর সেই কয়লা মালদা, ফরাক্কা, বহরমপুর সহ জেলার বিভিন্ন প্রান্তে সরবরাহ করা হয়। এক কয়লা পাচারকারী বলেন, "ঝাড়খণ্ডের পাকুড় থেকে আমরা এই কয়লা নিয়ে আসি। ২০০টাকা করে কিনে সাইকেলে করে নিয়ে এসে ৮০০টাকায় বিক্রি করে দিই। আমাদের আয় সামান্য হয়।"

আরও পড়ুন: "বিজেপিকে ভোট দিলে আগুন জ্বালিয়ে দেব..." চিৎকার করে হুঁশিয়ারি বিজেপিরই নেত্রীর! তুলকালাম খড়্গপুরে...

আর এক পাচারকারী বলেন, "ঝাড়খণ্ডের GRPF ও পুলিশকে টাকা দিয়ে আমরা কয়লা নিয়ে আসি। এক কয়লা কারবারী বলেন, এই কয়লা আমরা ৮০০টাকায় কিনে বিক্রি  (Coal Smuggling) করে দিই। ফরাক্কা, মালদা সহ জেলার বিভিন্ন জায়গায় এমনকি পাশের জেলাতেই গাড়ি করে সরবরাহ করা হয়। ঝাড়খণ্ড থেকে অবৈধভাবে কয়লা নিয়ে এসে রমরমিয়ে চলছে অবৈধ কয়লার ব্যবসা।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Coal, Coal Smuggling

পরবর্তী খবর