Home /News /south-bengal /

Digha in Christmas: বড়দিন থেকেই বর্ষবরণের কাউন্টডাউন, দিঘায় উপচে পড়া ভিড় পর্যটকদের

Digha in Christmas: বড়দিন থেকেই বর্ষবরণের কাউন্টডাউন, দিঘায় উপচে পড়া ভিড় পর্যটকদের

Digha in Christmas

Digha in Christmas

পর্যটকদের কাছে দিঘা তার আকর্ষন বাড়াচ্ছে সমুদ্র ঘেঁষা বিশ্ববাংলা উদ্যানের নকশার দৃশ্য দিয়েই (Digha in Christmas)।

  • Share this:

#দিঘা: বড়দিনের আনন্দ প্রস্তুতির মাঝেই ঠান্ডাও বেশ জাঁকিয়ে পড়েছে (Digha in Christmas)। আর সেই ঠান্ডা উপভোগের সঙ্গে তাল মিলিয়েই দিঘায় শুরু হয়ে গেছে বড়দিনের কাউন্টডাউন আর আনন্দ উৎসবের জোরদার প্রস্তুতি! ভ্রমণ পিপাসু বাঙালির অতি প্রিয় সৈকত সুন্দরী দিঘা জুড়েই চলছে বড়দিন আর নিউ ইয়ার্সের প্রস্তুতি (Digha in Christmas)। রীতিমত মোহময়ী রূপের লাস্যময়ী ভঙ্গিমা নিয়ে দিঘা আকর্ষণ করছে সকলকেই। পর্যটকদের কাছে দিঘা তার আকর্ষন বাড়াচ্ছে সমুদ্র ঘেঁষা বিশ্ববাংলা উদ্যানের নকশার দৃশ্য দিয়েই (Digha in Christmas)!

যেখানে যুদ্ধংদেহী ভঙ্গিমায় দাঁড়িয়ে থাকবে রাজা, মন্ত্রী আর হাতি–ঘোড়ার দল। সাজ সাজ রব রণের মাঠজুড়ে। শতরঞ্জিতে সেজে বসে থাকবে দাবার ঘুঁটি। তাও আবার সমুদ্রের একেবারেই কাছে, খোলা আকাশের নিচে! ওল্ড দিঘার সৈকতাবাস সংলগ্ন প্রথম বিশ্ব বাংলা উদ্যানের নকশার একটি দৃশ্য।

আরও পড়ুন: দিঘায় এসে জমিয়ে কাঁকড়া খেয়েছিলেন, মর্মান্তিক পরিণতি হল বছর ১৮-র তরুণীর

এছাড়াও পুরো উদ্যানটি সেজে উঠছে জোড়া প্রবেশদ্বার, ৪ টি গাজিবোস সহ আধুনিক ব্যবস্থায়। বসানো হচ্ছে বাতিস্তম্ভ, বসার জায়গা, পার্কের গায়ে পড়ছে রঙের প্রলেপ। সেখান থেকে দাঁড়িয়ে- বসেই উপভোগ করা যাবে সাগরবেলায় সফেন ঢেউয়ের আনাগোনা। পাশাপাশি শিশু কর্নারেও যুক্ত করা হবে আধুনিক সব রাইড। ও সেলফি জোন , আই লাভ দিঘা টেগ, গ্যাস বেলুন, পিকনিক স্পর্ট, সহ পরিচ্ছন্ন তার বিষয়ে নজর রয়েছে।

আরও পড়ুন: জঙ্গলের মাদকতায় মন মাতাতে চান? বড়দিনের ছুটিতে ডেস্টিনেশন হোক ভালকি মাচান

ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতবিক্ষত হয়েছিল দিঘা, শঙ্করপুর, তাজপুর, মন্দারমণির উপকূলীয় অঞ্চল। রাস্তাঘাট, সৈকতের সৌন্দার্যায়নের কাজ সম্পূর্ণভাবে নষ্ট হয়ে গিয়েছিল। ইয়াসের সেই ক্ষত সংস্কার সহ সৈকত নগরীকে নতুন করে সাজিয়ে তোলার কাজ করেছে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ। এর জন্য খরচ প্রায় ১৫ কোটি আর তাতেই সাজ বদল ঘটতে চলেছে সৈকত সুন্দরীর। বড়দিনকে সামনে রেখে পর্যটকদের সম্পূর্ণ ভাবে দিঘামুখী করাই মূল টার্গেট প্রশাসনের। সেই লক্ষ্যে কাজের গতি যেমন বেড়েছে, তেমনি বড়দিন আর নিউ ইয়ারসের মাঝে একেবারে অন্য চেহারা সৈকত শহর দিঘার।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Digha, Digha Beach, Digha Tourism

পরবর্তী খবর