জলঙ্গিতে ফের চলল বিএসএফ-এর গুলি, এবার গরুকে কেন্দ্র করে

জলঙ্গিতে ফের চলল বিএসএফ-এর গুলি, এবার গরুকে কেন্দ্র করে

সমস্ত ঘটনা থানাতে জানানো হয়েছে। তবে বিএসএফের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। গোটা ঘটনার তদন্ত করছে জলঙ্গী থানার পুলিশ।

  • Share this:

Pranab Kumar Banerjee

#জলঙ্গি: আবারও জলঙ্গিতে চলল গুলি। গ্রামবাসীদের সঙ্গে বিএসএফের সংঘর্ষ। গবাদি পশুকে কেন্দ্র করে বিএসএফ ও গ্রামবাসীদের মধ্যে সংঘর্ষs গুলি চালানো হয় বলে অভিযোগ। বিএসএফের মারে এক মহিলাও গুরুতর আহত হয়েছেন ৷ বর্তমানে তিনি সাদিখানদেয়ার ব্লক হাসপাতালে ভর্তি রয়েছেন।

জলঙ্গীর চর পরাসপুর পদ্মার ওপর জেগে ওঠা জনবসতিপূর্ণ গ্রাম। প্রায় হাজার দুয়েক মানুষ বসবাস করেন এই চর পরাশপুরে। প্রতি বাড়িতেই গরু ও মহিষ রয়েছে। অভিযোগ, রবিবার সকালে ১৪১ নম্বর ব্যাটালিয়নের বিএসএফ বাবর আলীর যে গোয়াল রয়েছে সেখানে দেখতে পান দু’টো মোষ কম রয়েছে। সাধারণত পদ্মার চরে যাঁরা থাকেন তাঁদের বাড়িতে গৃহ পালিত পশু দিন গণনা করে নিয়ে রাখে। এই নিয়ে শুরু হয় গ্রামবাসীদের সঙ্গে বিএসএফের গন্ডগোল।

অভিযোগ, বিএসএফ জওয়ানরা বাকি গরুগুলো ক্যাম্পের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করলে সেই সময় গ্রামবাসীরা এসে বাধা দেয়। বিএসএফ-এর মারে মালেকা বেওয়া ও লশান বিবি নামে দুই মহিলা গুরুতর আহত হন। তাঁদেরকে জলঙ্গীর সাদিখানদেয়ার হাসপাতলে ভর্তি করা হয়। এরপরে বিএসএফ গুলি ছোড়ে বলে অভিযোগ। গুলিতে গোয়াল ঘরে আগুন লেগে যায়। বিএসএফ জওয়ানরা পালিয়ে যায়।

পঞ্চায়েত সদস্য মমতা বিবি বলেন, প্রায় সাধারণ মানুষদের হয়রানি করছে বিএসএফ। রবিবার বিনা কারণে গ্রামবাসীদের ওপর চড়াও হয় ও গুলিও করে। সমস্ত ঘটনা থানাতে জানানো হয়েছে। তবে বিএসএফের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। গোটা ঘটনার তদন্ত করছে জলঙ্গী থানার পুলিশ।

First published: February 2, 2020, 11:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर