Home /News /south-bengal /
Birbhum news : বন্দুক-লাঠি ছেড়ে পুলিশের হাতে কোদাল বেলচা! রাস্তা ঠিক করতে হাত লাগালেন উর্দিধারীরা

Birbhum news : বন্দুক-লাঠি ছেড়ে পুলিশের হাতে কোদাল বেলচা! রাস্তা ঠিক করতে হাত লাগালেন উর্দিধারীরা

 রাস্তা ঠিক করতে হাত লাগালেন উর্দিধারীরা

 রাস্তা ঠিক করতে হাত লাগালেন উর্দিধারীরা

Birbhum news : গাড়িচালকদের কথা ভেবে দুবরাজপুর থানার পুলিশ উর্দি গায়ে, লাঠি বন্দুক ছেড়ে বেলচাতে হাত লাগান খানাখন্দ ভরাট করতে ।

  • Share this:

#বীরভূম: বন্দুক বা লাঠি নয়। বীরভূমের (Birbhum)দুবরাজপুরে কাঁধে বন্দুক আর হাতে বেলচা কোদাল নিয়ে রাস্তা ঠিক করতে রাস্তায় নামল পুলিশ । আগামী ২৭ তারিখ পুরভোট দুবরাজপুরে , এই দুবরাজপুর শহরের ভিতর দিকে যাওয়া ১৪ নম্বর জাতীয় সড়কের অবস্থা বেহাল। কিছুদিন আগে এই রাস্তাটি মেরামতের কাজ করে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। দুবরাজপুর পাওয়ার হাউস মোড় থেকে ধর্মশালা পর্যন্ত রাস্তাটি মেরামত করা হয়। আবার পোদ্দারবান্দ থেকে পাহাড়েশ্বর পর্যন্ত মেরামত করা হয় রাস্তা।

অথচ দুবরাজপুর পৌরসভা থেকে পোদ্দারবান্দ পর্যন্ত প্রায় দু'শ মিটার রাস্তা জাতীয় সড়ক কর্তৃপক্ষ মেরামতের কাজ না করেই চলে যায়। ফলে বেহাল হয়ে পড়েছে এই গুরুত্বপূর্ণ রাস্তাটি। যেকোনেও সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। আর সেই কথা মাথায় রেখে সাধারণ মানুষ এবং গাড়িচালকদের কথা ভেবে দুবরাজপুর থানার পুলিশ উর্দি গায়ে, লাঠি বন্দুক ছেড়ে বেলচাতে হাত লাগান খানাখন্দ ভরাট করতে । দুবরাজপুর থানার ওসি আফরোজ হোসেনের নির্দেশমতো এই কাজ করেন পুলিশকর্মীরা। খানাখন্দে চিপস ও ডাস্ট ফেলে খালগুলো ভরাট করে দেয় পুলিশ।

আরও পড়ুন- দুবরাজপুর পুরসভা দখলে সংখ্যালঘু ভোট কতটা কার্যকরী! কী বলছে রাজনৈতিক সমীকরণ!

পুলিশের এই কাজে স্বভাবতই খুশি এলাকার বাসিন্দারা। পুলিশ যে শুধু চোর-গুন্ডাদের ধরতেই ব্যস্ত তাই নয়। বহু সামাজিক কাজও করে থাকেন তাঁরা। যে কাজটা জাতীয় সড়ক কর্তৃপক্ষের করার কথা। বহুবার বলা সত্ত্বেও তা না করার জন্য, অবশেষে তা করে দেখাল দুবরাজপুর থানার পুলিশ।

বীরভূমের (Birbhum) দুবরাজপুরের স্থানীয় বাসিন্দা সঞ্জয় সূত্রধর বলেন, "দীর্ঘকাল ধরে দুবরাজপুরের এই রাস্তাটি খুব খারাপ অবস্থায় পড়ে আছে। সাইকেল গাড়ি তো দূর এই রাস্তা দিয়ে হেঁটে পেরোনো যায় না। সারাদিন রাস্তায় জ্যাম লেগে থাকে। কিন্তু যে পুলিশকে আমরা বন্দুক কিংবা লাঠি হাতে দেখেছি আজ সেই পুলিশ রাস্তা ঠিক করতে নেমেছে কোদাল হাতে। সত্যিই খুব ভালো লাগছে যে দীর্ঘদিন ধরে খারাপ হয়ে থাকা রাস্তা অবশেষে পুলিশ নিজ উদ্যোগে মেরামত করছেন।"

Supratim Das

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Birbhum

পরবর্তী খবর