• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • BENGAL WEATHER FORECAST MASSIVE RAIN PREDICTION IN NORTH BENGAL LIGHT AND HEAVY RAIN IN SOUTH SANJ

Bengal Weather Forecast : প্রবল বর্ষণ জারি উত্তরে, দক্ষিণে বজ্রবিদ্যুত-সহ হালকা বৃষ্টি! আবহাওয়ার পূর্বাভাস একনজরে...

আরও বৃষ্টি উত্তরে?

কলকাতাসহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস না থাকলেও, উত্তরবঙ্গ (North Bengal) ভেসে যাওয়ার আশঙ্কা রয়েছে। নদীর জলস্তর বেড়ে গিয়ে প্লাবনের (Flood Warning) সঙ্গে ধসের আশঙ্কা রয়েছে। সেই কারণে লাল (Red Alert) সতর্কতা জারি করা হয়েছে উত্তরের বেশকিছু এলাকায়।

  • Share this:

    #কলকাতা : সেকেন্ড ইনিংসেও দাপিয়ে খেলা শুরু বর্ষার (Monsoon 2021)। দক্ষিণবঙ্গে (South Bengal) হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত দেখা গেলেও, ভাবাচ্ছে উত্তরবঙ্গ (North Bengal)। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস (Bengal Weathe Forecast) অনুযায়ী, প্রবল বৃষ্টির জেরে উত্তরের বেশকিছু এলাকা জলমগ্ন (Waterlogged) হওয়ার পাশাপাশি ধস নামারও আশঙ্কা রয়েছে।

    দক্ষিণবঙ্গে সকাল থেকে আকাশের মুখ ভার থাকলেও, বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি ছিল বেশ কিছু জেলা ও শহর কলকাতার বিস্তীর্ণ এলাকাজুড়ে। তবে একটি নিম্নচাপ অক্ষরেখা উত্তরপ্রদেশ থেকে শুরু করে উত্তরবঙ্গের উপর দিয়ে যাওয়ার ফলে, কলকাতাসহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস না থাকলেও, প্রবল বর্ষণের তোড়ে উত্তরবঙ্গ (North Bengal) ভেসে যাওয়ার আশঙ্কা রয়েছে। নদীর জলস্তর বেড়ে গিয়ে প্লাবনের (Flood Warning) সঙ্গে ধসের আশঙ্কা রয়েছে। সেই কারণে লাল (Red Alert) সতর্কতা জারি করা হয়েছে উত্তরের বেশকিছু এলাকায়।

    উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়ার সতর্কতা:

    বাংলার উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে আজ অতি ভারী বৃষ্টির কারণে কমলা সতর্কতা জারি করার পাশাপাশি আলিপুরদুয়ারের কিছু জায়গায় লাল সতর্কতা জারি করা হয়েছে। জুলাই মাসের প্রথম দিনে দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুরে কমলা সতর্কতা এবং কোচবিহার, আলিপুরদুয়ারের কিছু জায়গায় লাল সতর্কতা জারি করা হয়েছে। সেইসঙ্গে ২ রা এবং ৩রা জুলাইও কমলা সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

    কলকাতায় আজকের আবহাওয়া :

    বৃহস্পতিবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে কখনও কখনও বৃষ্টি ও একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

    আগামীকালের আবহাওয়ার পূর্বাভাস :

    কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে ভারি বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে কয়েকবার বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, উত্তর দিনাজপুরে অতি ভারী বৃষ্টির জেরে কমলা সতর্কতা জারি করার পাশাপাশি মুশির্দাবাদ, নদীয়া, বীরভূমেও বজ্রবিদ্যুতসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: