Home /News /south-bengal /

Bengal News: পূর্ব বর্ধমানে অনুষ্ঠিত হল সিপিআইএম-এর সম্মেলন

Bengal News: পূর্ব বর্ধমানে অনুষ্ঠিত হল সিপিআইএম-এর সম্মেলন

সিপিএমের পূর্ব বর্ধমান জেলা সম্মেলন অনুষ্ঠিত হল বর্ধমান টাউন হলে। এবারের জেলা সম্মেলনে ৫৫ জনকে নিয়ে জেলা কমিটি গঠন করা হল

  • Share this:

#পূর্ব বর্ধমান: সিপিএমের পূর্ব বর্ধমান জেলা সম্মেলন অনুষ্ঠিত হল বর্ধমান টাউন হলে। এবারের জেলা সম্মেলনে ৫৫ জনকে নিয়ে জেলা কমিটি গঠন করা হল। এই কমিটিতে ১২ জন নতুন মুখ রয়েছেন। এসএফআই থেকে জেলা কমিটিতে দু'জনকে নিয়ে আসা হয়েছে। এছাড়া সত্তরোর্ধ্ব ৩ নেতাকে জেলা কমিটির আমন্ত্রিত সদস্য করা হয়েছে।

আরও পড়ুন:বন্ধুত্বের হাত! গাড়ি চালকদের হাতে গরম চা তুলে দিচ্ছেন পুলিশ কর্মীরা, কিন্তু ঠিক কেন

এবারের জেলা সম্মেলনে পর নতুন কমিটিতে সবচেয়ে বড় উল্লেখযোগ্য বিষয় হল জেলা সম্পাদক পদে রদবদল। এতদিন সিপিএমের পূর্ব বর্ধমান জেলার সম্পাদক ছিলেন অচিন্ত্য মল্লিক। তার জায়গায় নতুন জেলা সম্পাদক হলেন সৈয়দ মোহাম্মদ হোসেন। গলসির এই নেতা কৃষকসভার জেলা সম্পাদক ছিলেন। তবে জেলা সম্পাদক বদলের প্রক্রিয়া খুব সহজে হয়নি। তা নিয়ে দলের মধ্যে ব্যাপক আলোচনা চলে। জেলা সম্পাদক পদে বদল নিয়ে রাজ্য নেতৃত্বও দ্বিধাবিভক্ত ছিল বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। প্রথমে ঠিক ছিল, অচিন্ত্য মল্লিককে সামনে রেখেই নতুন জেলা কমিটি গঠন করা হবে। কিন্তু সেই সিদ্ধান্ত আপত্তি জানায় জেলা নেতাদের একটা অংশ। জেলা কমিটিতে সত্তরোর্ধ্ব কেউ থাকতে পারবেন না বলে জেলা সম্পাদক মন্ডলীর বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। এর পরেই জেলা সম্পাদক পদে নতুন কাউকে দায়িত্ব দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: একশো বোমার শব্দেও নড়ল না কুলতলির বাঘ! ডাক পড়ল দমকলের

জেলা সম্পাদক মন্ডলীর এক সদস্য জানান, সাধারণত রাজ্য কমিটির সদস্যকে জেলা সম্পাদক করা হয়। তাছাড়া পূর্ব বর্ধমান জেলায় কৃষক সভা থেকে সম্পাদক বেছে নেওয়ার রীতি রয়েছে। সেই প্রথা মেনেই কৃষক সভার জেলা সম্পাদক সৈয়দ মোহম্মদ হোসেনকে নতুন জেলা সম্পাদক হিসেবে বেছে নেওয়া হয়। এ'ব্যাপারে সদ্য প্রাক্তন জেলা সম্পাদক অচিন্ত্য মল্লিক বলেন, নতুনদের হাতে দলের দায়িত্ব তুলে দিতে হবে। এটি একটি ধারাবাহিক প্রক্রিয়া মাত্র।

নতুন জেলা সম্পাদক সৈয়দ মোহম্মদ হোসেন বলেন, ''দল যে দায়িত্ব দিয়েছে তা যথাযথভাবে পালন করার চেষ্টা করব। গণ আন্দোলন আরও বাড়ানোর ওপর জোর দেওয়া হবে।''

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Burdwan

পরবর্তী খবর