• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Murshidabad: School Reopens: ফুলের তোড়া ও কলম দিয়ে ছাত্রছাত্রীদের অভ্যর্থনা জানালেন বিডিও

Murshidabad: School Reopens: ফুলের তোড়া ও কলম দিয়ে ছাত্রছাত্রীদের অভ্যর্থনা জানালেন বিডিও

করোনাবিধি মেনে চলার বার্তা দেওয়া হয় পড়ুয়াদের

করোনাবিধি মেনে চলার বার্তা দেওয়া হয় পড়ুয়াদের

Murshidabad: School Reopens: শিক্ষক শিক্ষিকাদের দেখা গেল প্রত্যেক পড়ুয়াদের স্যানিটাইজ করে থার্মাল গানে তাপমাত্রা পরীক্ষা করেই স্কুলে প্রবেশ করাতে। দীর্ঘদিন পর স্কুলে এসে খুশি ছাত্রীরা।

  • Share this:

বহরমপুর : ফুলের তোড়া ও পেন দিয়ে পড়ুয়াদের অভর্থনা জানালেন খোদ বিডিও। করোনা বিধি মেনে মঙ্গলবার থেকে খুলে গেল সমস্ত স্কুল কলেজ। এদিন হরিহরপাড়ার খিদিরপুর কলোনি নেতাজি উচ্চ বিদ্যালয় ও হরিহরপাড়া উচ্চ বিদ্যালয়ে বিডিও (BDO) রাজা ভৌমিক উপস্থিত থেকে ছাত্র ছাত্রীদের প্রবেশ করান, সমস্ত করোনাবিধি মেনে চলার বার্তা দেওয়া হয় পড়ুয়াদের।

শিক্ষক শিক্ষিকাদের দেখা গেল প্রত্যেক পড়ুয়াদের স্যানিটাইজ করে থার্মাল গানে তাপমাত্রা পরীক্ষা করেই স্কুলে প্রবেশ করাতে। দীর্ঘদিন পর স্কুলে এসে খুশি ছাত্রীরা। হরিহরপাড়ার বিডিও রাজা ভৌমিক বলেন, করোনা আবহে দীর্ঘ ২০ মাস স্কুল কলেজ বন্ধ থাকায় সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল পড়ুয়ারা। কিন্তু দীর্ঘ দিন পর স্কুল খোলায় পড়ুয়ারা করোনাবিধি মেনে চললে আর স্কুল কলেজ বন্ধ করার প্রয়োজন পড়বে না। বহরমপুর  (Berhampore) কাশীশ্বরী উচ্চ বালিকা বিদ্যালয়েও দেখা গেল সমস্ত করোনা বিধি মেনে স্কুলে হাজির শিক্ষিকা ও পড়ুয়ারা। দীর্ঘ দিন পর স্কুলে আসতে পেরে উচ্ছ্বাস ছাত্রীদের।

আরও পড়ুন : গোলাপ ফুল-চকলেটে কলেজের গেটে বরণ ছাত্রছাত্রীদের, স্কুলে ফিরে উচ্ছ্বসিত পড়ুয়ারাও

স্যানিটাইজেশনের কথা মাথায় রেখে স্কুলের প্রবেশপথে বসানো হয়েছে স্যানিটাইজার ট্যানেল। অনলাইনে ক্লাস করে হাফিয়ে উঠে দীর্ঘদিন পর স্কুলে আসতে পেরে উচ্ছ্বাস ছাত্রীদের। ফের স্কুলের আনন্দ উপভোগ করতে প্রস্তুত তারা, তবে অবশ্যই করোনা বিধি মেনে। ছাত্রী শিল্পীয়া রহমান বলে, ‘‘ অনেকদিন পরে স্কুল এসে খুব ভাল লাগছে। এবার সব বন্ধুদের সঙ্গে দেখা হবে। তবে আমরা সবাই করোনা বিধি মেনে, মাস্ক স্যানিটাইজার ব্যবহার করে, সামাজিক দূরত্ব মেনে স্কুলে ক্লাস করব।’’

আরও পড়ুন : পুলিশের মানবিক মুখ, অন্নসংস্থানের জন্য দুর্ঘটনাগ্রস্ত গাড়িচালককে টোটো উপহার

শিক্ষিকারা দাঁড়িয়ে থেকে ছাত্রীদের ক্লাসরুমে সামাজিক দূরত্ব মেনে বসালেন। কাশীশ্বরী হাইস্কুলের প্রধান শিক্ষিকা চৈতালী চ্যাটার্জী বলেন, ‘‘প্রতিটি সেকশনকে দুটি ভাগে ভাগ করা হয়েছে। কোভিড বিধি সংক্রান্ত নানান পোস্টার লাগানো হয়েছে স্কুলের দেওয়ালে। সুষ্ঠুভাবে যাতে স্কুল চলতে পারে সেই সমস্ত ব্যবস্থা করা হচ্ছে।’’

আরও পড়ুন : চোখের জলে শেষ বিদায় জঙ্গি হানায় নিহত শ্যামল দাসকে

অন্যান্য স্কুলের পাশাপাশি পঠনপাঠন শুরু হল মুর্শিদাবাদের বড়ঞা থানার খোরজুনা উচ্চবিদ্যালয়ে। স্কুলের প্রথম দিন ছাত্রছাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পাশাপাশি এদিন ছাত্র ছাত্রীদের উৎসাহিত করতে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয় স্কুল কর্তৃপক্ষের পক্ষ থেকে। ছাত্র ছাত্রীদের হাতে মাস্ক, পেন ও স্যানিটাইজার তুলে দেওয়া হয়। দীর্ঘদিন পর স্কুলে ফের পঠন পাঠন চালু হওয়ায় খুশি ছাত্র ছাত্রী থেকে শিক্ষক শিক্ষিকারাও।

Published by:Arpita Roy Chowdhury
First published: