• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Maldaha Agitation : বেহাল রাস্তার প্রতিবাদে বিক্ষোভের মুখে বিডিও, সমাধানের আশ্বাসে মিলল রেহাই

Maldaha Agitation : বেহাল রাস্তার প্রতিবাদে বিক্ষোভের মুখে বিডিও, সমাধানের আশ্বাসে মিলল রেহাই

Maldaha:বিডিও-র আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হলেও দাবি পূরণ না হলে ফের আন্দোলনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে

Maldaha:বিডিও-র আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হলেও দাবি পূরণ না হলে ফের আন্দোলনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে

ভোট আসে, ভোট যায়। কিন্তু, সাধারণ মানুষের সমস্যার সমাধান হয় না। এমনই অভিযোগ তুলে মালদহে (Maldaha) তপন-নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করা হল।

  • Share this:

মালদহ : ভোট আসে, ভোট যায়। কিন্তু, সাধারণ মানুষের সমস্যার সমাধান হয় না। এমনই অভিযোগ তুলে মালদহে (Maldaha) তপন-নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করা হল। এলাকায় গিয়ে কার্যত বিক্ষোভের মুখে পড়েন বামনগোলার বিডিও। তাঁকে বেহাল রাজ্য সড়ক হেঁটে পরিদর্শন করতে বাধ্য করেন এলাকার মানুষ। পরে  বিডিও-র আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হলেও দাবি পূরণ না হলে ফের আন্দোলনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে ।

দীর্ঘ দিন ধরে বেহাল মালদহের  বামনগোলা ব্লকের মদনাবতী গ্রাম পঞ্চায়েতের সামসাবাদ গ্রামের প্রায় আড়াই কিলোমিটার রাস্তা। অভিযোগ, দীর্ঘদিন ধরে রাস্তা সংস্কার ও পাকা করার দাবি প্রশাসনকে জানিয়েও সমাধান হয়নি। শেষে শনিবার সকালে রাস্তার দাবিতে সামসাবাদ গ্রামের বাসিন্দারা  নালাগোলা-তপন রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। স্থানীয় কয়েক শ’ পুরুষ ও মহিলা একত্রিত হয়ে হাতে প্ল্যাকার্ড নিয়ে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। অবরোধের জেরে তপন- নালাগোলা রাজ্য সড়কে দীর্ঘ ক্ষণ যানবাহন আটকে পড়ে। সমস্যায় পড়েন যাত্রীরা। খবর পেয়ে ঘটনাস্থলে যান বামনগোলার বিশাল পুলিশবাহিনী-সহ বামনগোলা ব্লকের বিডিও রাজু কুণ্ডু।

আরও পড়ুন : গ্যাসের সিলিন্ডার খুলে ঘরে আগুন লাগিয়ে বাবা মাকে খুনের চেষ্টা ছেলের

গ্রামবাসীদের অভিযোগ শোনেন বিডিও। তবে এতেও পরিস্থিতি শান্ত হয়নি। বিক্ষোভকারীরা জানিয়ে দেন, তাঁদের সঙ্গে বেহাল রাস্তা ঘুরে দেখতে হবে বিডিও-কে। শেষ পর্যন্ত কাঁচা রাস্তা   দীর্ঘ সময় ধরে হেঁটে পরিদর্শন করেন বিডিও এবং পুলিশের আধিকারিকরা। ঘুরে দেখার পর রাস্তার হাল যে বেশ খারাপ, তা নিজের মুখে স্বীকার করেন   বিডিও। খারাপ রাস্তা মেরামতের জন্য জেলাশাসকের মাধ্যমে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন বিডিও ।

আরও পড়ুন : জলে কুমির, আতঙ্কে গঙ্গাস্নান বন্ধ রেখেছেন কালনা পূর্বস্থলীর বাসিন্দারা

এদিকে, আন্দোলনকারী গ্রামবাসীদের অভিযোগ, এর আগেই কৃষি বিপণন দপ্তর থেকে ওই রাস্তা পাকা করার জন্য দুই কোটি টাকারও বেশি পরিকল্পনা তৈরি করা হয়েছিল। কিন্তু এর পর আর কাজ হয়নি।

আরও পড়ুন : ধানক্ষেতে ৫০ হাতির তাণ্ডব ক্যামেরাবন্দি আকাশে ড্রোনপথে

এই রাস্তা দিয়ে মালদা ও দক্ষিণ দিনাপুরের প্রতিদিনের যোগাযোগ। কয়েক হাজার মানুষ এই রাস্তা দিয়ে দৈনিক যাতায়াত করেন। কয়েকশো’ যাত্রিবাহী ও পণ্যবাহী গাড়িও চলে এই রাজ্য সড়কে। অভিযোগ, এতদিন এলাকার মানুষ শুধু প্রতিশ্রুতি পেয়েছেন । এবার বি ডি ও র আশ্বাসের পরও কাজ না হলে আরও  বড় ধরনের আন্দোলন করা হবে । এ দিন প্রায় দু’ ঘন্টা অবরোধের পর প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ ওঠে ।

Published by:Arpita Roy Chowdhury
First published: