Home /News /south-bengal /
বর্ধমানের গ্রামে হঠাৎ ড্রোন কেন উড়ল, গাছে ধাক্কা লেগে ভেঙে পড়ায় প্রবল চাঞ্চল্য

বর্ধমানের গ্রামে হঠাৎ ড্রোন কেন উড়ল, গাছে ধাক্কা লেগে ভেঙে পড়ায় প্রবল চাঞ্চল্য

উড়ন্ত ড্রোন আম গাছে ধাক্কা খেয়ে পড়লো মাটিতে, খবর পেয়ে উদ্ধার করে নিয়ে গেল পুলিশ৷

  • Share this:

#বর্ধমান: আকাশে উড়ে বেড়াচ্ছিল ড্রোন। তার ওপর চোখ রেখেছিল এলাকার শিশু কিশোররা। বেশ কিছুক্ষণ ওড়ার পর আম গাছে ধাক্কা খায়। হারিয়ে যায় তার নিয়ন্ত্রণ। গাছ থেকে তার সোজা পতন মাটিতে। উৎসাহী শিশুদের আর পায় কে! তার পাশে গোল করে দাঁড়িয়ে চলে নিরীক্ষন। কয়েকটি অতি উৎসাহী কিশোর হাতে নিয়ে নজরদারি শুরু করে দেয়। সেই খবর যায় বড়দের কানে। তাঁরা বিষয়টিকে হালকাভাবে দেখতে নারাজ। শেষে পুলিশ ডেকে তা তুলে দেওয়া হয় তাদের হাতে। কোথা থেকে এলো এই ড্রোন তা নিয়েই জোর জল্পনা শুরু হয়েছে।

পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলীর বড় ধামাস এলাকায় একটি ড্রোন উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য। শনিবার এলাকারই একটি আম গাছে ড্রোনটি আটকে যায়।স্থানীয় শিশুরা ড্রোনটি নিয়ে খেলা করছিল। কিন্তু তা কি উদ্দেশ্যে ওড়ানো হয়েছিল বা তাতে কি রয়েছে ভেবে চিন্তিত হয়ে ওঠেন  সময় বাসিন্দারা। পরে শিশুদের ওই ড্রোন থেকে দূরে রাখেন তারা।

 বাসিন্দারা বলছেন,কী উদ্দেশ্যে ওই ড্রোন ওড়ানো হয়েছিল তা আমরা জানিনা।আবার তার মধ্যে ক্ষতিকর কিছু থেকেও থাকতে পারে - সে কথা ভেবে শিশুদের ওই ড্রোন থেকে দূরে রাখা হয়েছিল। কে কোন উদ্দেশ্যে ওই ড্রোন উড়িয়েছিল তার তদন্ত হওয়া প্রয়োজন।আবার বিশেষ বিশেষ সময়ে প্রশাসনের পক্ষ থেকেও ড্রোন উড়িয়ে এলাকার ওপর নজর চালানো হওয়ার কথা শুনেছি। তাই এটা প্রশাসনের ড্রোন কিনা তাও আমাদের জানা ছিল না। সব ভেবেই পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এসে ড্রোনটি নিয়ে গিয়েছে।

পূর্বস্থলী থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, বড় ধামাস গ্রামে একটি ড্রোন উড়ে এসে পড়েছে বলে খবর পাওয়া যায়। সেই ড্রোনটি উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। প্রাথমিক তদন্তের পর মনে হচ্ছে ওটি একটি খেলনা ড্রোন। তাই তাতে আতংকিত হওয়ার কিছু নেই বলেই মনে করা হচ্ছে। তাতে গোপন ক্যামেরা বা অন্য কিছু রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

Saradindu Ghosh

Published by:Debalina Datta
First published:

Tags: Drone, Police, Purba bardhaman

পরবর্তী খবর