East Bardhaman: লাঠিসোটা নিয়ে একধার থেকে মারা হবে! ফোনে কে কাকে বললেন এই কথা ? বিতর্ক তুঙ্গে

কালনা তৃণমূল কংগ্রেস নেতৃত্বের দাবি, এই অডিও ক্লিপ কালনা বিধানসভা কেন্দ্রের পরাজিত বিজেপি প্রার্থী বিশ্বজিৎ কুণ্ডুর।

কালনা তৃণমূল কংগ্রেস নেতৃত্বের দাবি, এই অডিও ক্লিপ কালনা বিধানসভা কেন্দ্রের পরাজিত বিজেপি প্রার্থী বিশ্বজিৎ কুণ্ডুর।

  • Share this:

বর্ধমান: সদলবলে লাঠিসোটা নিয়ে মারধরের হুমকি। দেড়-দুশো ছেলে নিয়ে একধার থেকে মারতে মারতে যাব। কে বললেন এই কথা? তা নিয়েই বিতর্ক তৈরি হয়েছে পূর্ব বর্ধমান জেলার কালনায়। মোবাইল ফোনের এই কথোপকথন খুব কম সময়ের মধ্যে রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে পূর্ব বর্ধমান জেলা জুড়ে। চারদিকে যখন ভোট-পরবর্তী হিংসা রুখতে আবেদন চলছে ঠিক তখন এই কথোপকথনকে ঘিরে তৈরি হয়েছে জোর বিতর্ক।

কালনা তৃণমূল কংগ্রেস নেতৃত্বের দাবি, এই অডিও ক্লিপ কালনা বিধানসভা কেন্দ্রের পরাজিত বিজেপি প্রার্থী বিশ্বজিৎ কুণ্ডুর। এক অনুগামী তাঁকে ফোন করেছিলেন। সেখানে বিজেপি কর্মীদের হুমকির মুখে পড়তে হচ্ছে বলে ওই কর্মী বিশ্বজিৎ কুন্ডুকে জানান। প্রত্যুত্তরে প্রাক্তন বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু বিজেপি কর্মী-সমর্থকদের আপাতত ঘরে থাকার পরামর্শ দেন। এরপরই তিনি জানান, দেড়শ জন একত্রিত হয়ে লাঠিসোটা নিয়ে বেরিয়ে পরিস্থিতির মোকাবেলা করা হবে। ভাইরাল হওয়া অডিওতে শোনা যাচ্ছে, এখন বেরোতে বারণ কর। আমরা দু’দিন একটু সামলে নিই। দেড় দুশো ছেলে নিয়ে আমরা বেরোবো। একধার থেকে লাঠিসোটা নিয়ে মারতে মারতে যাব। যদিও এই বক্তব্য তাঁর নয় বলে দাবি করেছেন প্রাক্তন বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু।

যদিও এই অডিও ক্লিপ বিশ্বজিৎ কুণ্ডুর দাবি করে কালনা শহর যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। এই কথোপকথনের সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই বলে দাবি করেছেন কালনার প্রাক্তন বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু।

তিনি বলেন, ‘‘আমি এই ধরনের কথা কাউকে বলিনি। বলতে পারিও না। বার বার ভোট-পরবর্তী হিংসা বন্ধের দাবি জানিয়ে আসছি। এটা ফেক। এটা তৈরি করে ছেড়ে দেওয়া হয়েছে।’’

বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন বিশ্বজিৎ কুণ্ডু। এরপর তিনি কালনা বিধানসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবপ্রসাদ বাগের কাছে পরাজিত হন। পুলিশ জানিয়েছে, এই অডিও ক্লিপের ব্যাপারে বিস্তারিত খোঁজখবর নেওয়া হচ্ছে।

Saradindu Ghosh

Published by:Siddhartha Sarkar
First published: