Coronavirus News: শহর জুড়ে চরম উৎকণ্ঠা! বর্ধমানে ফের একদিনে সংক্রমণের ডাবল সেঞ্চুরি

File Photo

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই বর্ধমান পৌরসভা এলাকায় উদ্বেগজনকভাবে করোনার সংক্রমণ বাড়তে দেখা যাচ্ছে।

  • Share this:

বর্ধমান: বর্ধমান শহর ও তার আশপাশ এলাকায় উদ্বেগজনক হারে বাড়ছে করোনার সংক্রমণ। গতবছর করোনার প্রথম পর্যায়ে জেলার অন্যান্য অংশের তুলনায় বর্ধমান শহরে আক্রান্তের হার ছিল অনেক বেশি। মৃত্যুও হয়েছিল অনেকের। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই বর্ধমান পৌরসভা এলাকায় উদ্বেগজনকভাবে করোনার সংক্রমণ বাড়তে দেখা যাচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, নির্বাচনী প্রচার,জনসমাগম এই সংক্রমণ ছড়িয়ে পড়ার অন্যতম কারণ হয়ে থাকতে পারে। বর্ধমান শহরের ৩৫টি ওয়ার্ডের সর্বত্রই এই সংক্রমণ ব্যাপক আকার নিয়েছে। গোষ্ঠী সংক্রমণ চলছে ব্যাপক ভাবে। এক দেহ থেকে অন্য দেহে দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়ার কারনেই আক্রান্তের সংখ্যা এত বেশি হচ্ছে বলে মনে করছেন তাঁরা।

গত চব্বিশ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৭২২ জন। তার মধ্যে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছে বর্ধমান শহর। এই শহরে গত চব্বিশ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২০৯ জন। শহর লাগোয়া গ্রামীণ এলাকাতেও ব্যাপক ভাবে সংক্রমণ ছড়িয়ে পড়েছে। বর্ধমান এক নম্বর ব্লকে গত চব্বিশ ঘন্টায় নতুন করে ৬৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। বর্ধমান দু'নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন ২৩ জন। অন্যদিকে কাটোয়া পৌরসভা এলাকায় ১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। কালনা পৌরসভা এলাকাতেও ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মেমারি পৌরসভা এলাকায় করোনা আক্রান্ত হয়েছেন ১৩ জন।

জেলার গ্রামীণ এলাকাগুলির মধ্যে ভাতার ব্লকে করোনা আক্রান্ত হয়েছে ৩০ জন। গলসি এক নম্বর ব্লকে ৩৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। গলসি দু'নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন ৯ জন। জামালপুর ব্লকে ১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। কালনা এক নম্বর ব্লকের ১৬ জন ও কালনা দু নম্বর ব্লকে পাঁচ জন করোনা আক্রান্ত হয়েছেন। কাটোয়া এক ও দু’নম্বর ব্লকে মোট ১০ জন করোনা আক্রান্ত হয়েছেন। মেমারি এক নম্বর ব্লকের ২৪ জন ও মেমারি দু'নম্বর ব্লকে পাঁচ জন করোনা আক্রান্ত হয়েছেন। মঙ্গলকোট ব্লকে ১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। পূর্বস্থলী এক নম্বর ব্লকের ২৮ জন ও পূর্বস্থলী দুই নম্বর ব্লকে আটজন করোনা আক্রান্ত হয়েছেন। রায়না এক নম্বর ব্লকে ২২ জন ও রায়না দু'নম্বর ব্লকে আটজন করোনা আক্রান্ত হয়েছেন।

Saradindu Ghosh

Published by:Siddhartha Sarkar
First published: