• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Burj Khalifa | Bangla news: বর্ধমানে রাতারাতি তৈরি জোড়া বুর্জ খলিফা! শ্রীভূমির জনপ্রিয়তা দেখেই উদ্যোগ পুজো কমিটির

Burj Khalifa | Bangla news: বর্ধমানে রাতারাতি তৈরি জোড়া বুর্জ খলিফা! শ্রীভূমির জনপ্রিয়তা দেখেই উদ্যোগ পুজো কমিটির

বর্ধমানে রাতারাতি তৈরি জোড়া বুর্জ খলিফা! শ্রীভূমির জনপ্রিয়তা দেখেই উদ্যোগ পুজো কমিটির

বর্ধমানে রাতারাতি তৈরি জোড়া বুর্জ খলিফা! শ্রীভূমির জনপ্রিয়তা দেখেই উদ্যোগ পুজো কমিটির

Burj Khalifa | Bangla news: বর্ধমানবাসীর জন্য কালীপুজোয় তৈরি হয়েছে জোড়া বুর্জ খলিফা। বর্ধমানের দুই প্রান্তে দুটি পুজো কমিটি এবারে কালীপুজোর থিম হিসেবে বুর্জ খলিফা বেছে নিয়েছে।

  • Share this:

#বর্ধমান: এবার বর্ধমানে বুর্জ খলিফা (Burj Khalifa)। বলা যায় এক জোড়া বুর্জ খলিফা গড়ে উঠেছে রাতারাতি। তার সঙ্গে মানানসই চোখ ধাঁধানো আলো মিউজিক। তা দেখতে উপচে পড়া ভিড়। দুর্গাপুজোয় কলকাতার বুকে বুর্জ খলিফা দেখতে ভিড় জমিয়ে ছিলেন অনেকে। কেউ কেউ আবার অনেক আশা নিয়ে গিয়েও নিরাশ হয়ে ফিরে এসেছেন। বর্ধমানবাসীর জন্য কালীপুজোয় তৈরি হয়েছে জোড়া বুর্জ খলিফা। বর্ধমানের দুই প্রান্তে দুটি পুজো কমিটি এবারে কালীপুজোর থিম হিসেবে বুর্জ খলিফা বেছে নিয়েছে।

বর্ধমান শহরের পাড়াপুকুরের আরএইউসি ক্লাব ও নীলপুরের দিলীপ স্মৃতি সংঘ ক্লাব এবার বুর্জ খলিফার আদলে মণ্ডপ তৈরি করছে। কলকাতা শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের তুলনায় আকারে ও আলোকসজ্জায় হুবহু এক না হলেও ভিন্ন ধরনের আলোকসজ্জা তৈরি করে বুর্জ খলিফা (Burj Khalifa) দেখার আশা পূর্ণ করতে চলেছে তারা। আরএইউসি-র বুর্জ খলিফার উচ্চতা ৫০ ফুট। বাঁশ ও জিআই শিট দিয়েই তৈরি হয়েছে মণ্ডপ। ক্লাবের কর্মকর্তারা জানান, তাঁদের মণ্ডপে বাহারি আলোর ব্যবহার রয়েছে। কিন্তু লেজার আলোর ব্যবহার করা হচ্ছে না। পরিবর্তে স্পার ও সার্ফি লাইট দিয়েই বুর্জ খলিফার সৌন্দর্য ফুটিয়ে তোলা হয়েছে।

আরও পড়ুন - শ্রীভূমির পরে এবার 'বুর্জ খলিফা' উত্তরবঙ্গে! ফের কোভিড বিধি ভুলে মানুষের ঢল মণ্ডপে

পুজো কমিটির সভাপতি তাপস মাকড় বলেন, "এটা কলকাতার বুর্জ খলিফার ছোট্ট সংস্করণ বলা যেতে পারে। সম্পূর্ণ খোলামেলা পরিবেশে মণ্ডপ তৈরি করা হচ্ছে। আশা করি সকলের ভাল লাগবে।"

আরও পড়ুন- বাউরী সম্প্রদায়ের হাতে প্রতিষ্ঠিত শ্মশান কালী আজ রূপ পেয়েছে সার্বজনীন কালী পুজোর

অন্যদিকে, দিলীপ স্মৃতি সংঘের উদ্যোগে এবার বুর্জ খালিফার আদলে তৈরি করা হয়েছে মণ্ডপ। তাদের মণ্ডপের উচ্চতা ৪০ ফুট। বাঁশের কাঠামোর উপর টিনের শিট লাগিয়ে এই মণ্ডপ তৈরি করা হয়েছে। কালীপুজোর ৪৫ তম বর্ষে তাদের এবারের বাজেট প্রায় দেড় লক্ষ টাকা। বুর্জ খলিফার (Burj Khalifa) আকারের মণ্ডপ তৈরির পাশাপাশি সার্ফি লাইট দিয়ে গোটা মণ্ডপ সাজানো হয়েছে। ক্লাবের সম্পাদক গোপাল দাস জানান, কলকাতার বুর্জ খলিফা পুজো মণ্ডপ এবার জনপ্রিয়তা লাভ করেছিল। অনেকেই যারা কলকাতায় গিয়ে দেখতে পারেননি তাদের কথা ভেবেই তাঁরা এই আয়োজন করেছেন। কলকাতার মতো আকারে বড় না হলেও প্রায় একই রকম মণ্ডপ তৈরির চেষ্টা করা হয়েছে। পাশাপাশি অত্যাধুনিক আলোকসজ্জার ব্যবস্থা হয়েছে। কলকাতার মতোই মিউজিকের সঙ্গে আলোক সজ্জার পরিবর্তনের আনন্দ উপভোগ করছেন দর্শকরা।

শরদিন্দু ঘোষ 

Published by:Swaralipi Dasgupta
First published: