Home /News /south-bengal /
Bangla News: কাঁচা সব্জি মাখা খেয়েছেন কখনও? স্বাদে নাকি লাজবাব, হাবড়ায় হচ্ছেটা কী!

Bangla News: কাঁচা সব্জি মাখা খেয়েছেন কখনও? স্বাদে নাকি লাজবাব, হাবড়ায় হচ্ছেটা কী!

Bangla News

Bangla News

আর যে একবার এর স্বাদ পেয়েছেন তিনি এই খাবারের কথা ভুলতে পারবেন না বলেও দাবি বিক্রেতা রবীন ঘোষের। (Bangla News)

  • Share this:

    #হাবড়া: হাবড়া শহরের নানা প্রান্তে ছড়িয়ে নানা খাবারের স্টল। তার মধ্যে ইতিমধ্যেই বিশেষভাবে নজর কেড়েছে এই স্টল। লাউ, পটল, ঝিঙে, কাঁচকলা, পেপে-সহ নানা সব্জি কাঁচা খাওয়ানো হচ্ছে ভোজনরসিকদের। শুধু কাঁচা সব্জি নয়, এই বিক্রেতা কোল্ড ড্রিঙ্ক, কোল্ড কফি এমনী ম্যাগিও মেখে খাওয়াচ্ছেন সকলকে। অবিশ্বাস্য মনে হলেও এমনটাই দেওয়া হচ্ছে এই স্টল থেকে। আর যে একবার এর স্বাদ পেয়েছেন তিনি এই খাবারের কথা ভুলতে পারবেন না বলেও দাবি বিক্রেতা রবীন ঘোষের। (Bangla News)

    তিনি জানিয়েছেন, শুধু হাবড়া বা তার পাশ্ববর্তী বাসিন্দারা নন, তাঁর মাখা খাবারের স্বাদ নিতে সুদুর কলকাতা,হাওড়া সহ বহুদুর থেকেও ছুটে আসেন খাদ্যরসিকরা। প্রায় ২০ বছর আগে পেয়ারা মাখা দিয়ে ব্যবসা শুরু করেছিলেন হাবড়া নিবাসী রবীন ঘোষ। পরবর্তীতে তিনি শুরু করেন এই অভিনব মাখা আইটেম। হাবড়া এলাকার বানীপুরে বানী নিকেতন হাই স্কুলের সামনে তাঁর অভিনব খাবারের আইটেম নিয়ে বসেন রবীন ঘোষ। স্কুল টাইমে বসলেও রবীনবাবুর খাবারের টানে দোকানে ভিড় জমান মহিলা সহ নানা বয়সী মানুষেরা।

    রবীন ঘোষ রবীন ঘোষ

    আরও পড়ুন: কালবৈশাখীর ঝড়ে উড়ে আসা টিনের আঘাতে মৃত ২, কোচবিহারে প্রচুর ক্ষতি-আতঙ্ক!

    যিনি একবার এই খাবারের স্বাদ পেয়েছেন তিনি আবারও এই দোকানে আসবেন বলে জানালেন বেশ কয়েকজন ক্রেতা। ইতিমধ্যেই রবীনবাবুর এই খাবারের কথা সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই দিন হোক বা সন্ধে ভিড় লেগেই থাকে দোকানে। স্কুল পড়ুয়াদের তো বটেই এলাকার নানা বয়সীদের টিফিনের খাবারের প্রথম পছন্দ এখন কাঁচা সব্জি মাখা। বিভিন্ন এই আইটেমগুলির দামও সাধ্যের মধ্যে থাকায় ছাত্র-ছাত্রীদেরও খেতে খুব একটা সমস্যায় পড়তে হয় না।

    রবীনবাবুর দোকান রবীনবাবুর দোকান

    আরও পড়ুন: চুঁচুড়ার এক সমাধির সঙ্গে 'জড়িয়ে' আছে প্রিয়াঙ্কা চোপড়ার নাম! কেন জানেন?

    স্থানীয় এক চিকিৎসক দেবাশীষ মুখোপাধ্যায় জানালেন, খেতে ভালোই লাগে আমিও খেয়েছি, তবে বাচ্চাদের এর থেকে দূরে থাকাই ভালো। গরমকালে সমস্যা হতে পারে। তবে বড়-রা খেতে পারে। দোকানে খাবার নিতে আসা এক মহিলা ক্রেতার কথায়, কাঁচা সব্জি মেখে দিলে আপনি বুঝতে পারবেন না। নানা রকমের মসলা দিয়ে এত সুন্দর বানিয়ে দেয় যে খেতে ভালোই লাগে। কোলড্রিঙ্কস মাখাটাও ব্যাপক। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়ে গিয়েছেন বানীপুর এই কাঁচা সব্জি মাখা বিক্রেতা রবীন ঘোষ। নিত্যনতুন তিনি এ ধরনের নানান আইটেম বানিয়ে চলেছেন। টেস্ট করতে চাইলে আপনিও একবার ঘুরে আসতে পারেন।

    রুদ্র নারায়ণ রায়

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Habra

    পরবর্তী খবর