Home /News /north-bengal /
Bangla News: কালবৈশাখীর ঝড়ে উড়ে আসা টিনের আঘাতে মৃত ২, কোচবিহারে প্রচুর ক্ষতি-আতঙ্ক!

Bangla News: কালবৈশাখীর ঝড়ে উড়ে আসা টিনের আঘাতে মৃত ২, কোচবিহারে প্রচুর ক্ষতি-আতঙ্ক!

Bangla News

Bangla News

ক্ষতিপূরণ না পেয়ে মাথাভাঙ্গায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখান ঝড়ে ক্ষতিগ্রস্থরা। (Bangla News)

  • Share this:

    #কোচবিহার: কোচবিহারে কালবৈশাখীর তাণ্ডব। ঘুঘুমারি ও মোয়ামারিতে ২ জনের মৃত্যু। জানা গিয়েছে, ঝড়ে উড়ে আসা টিনের আঘাতে মৃত্যু হয় এক তরুণের। মোয়ামারী গ্রাম পঞ্চায়েতের জাহাঙ্গীর আলম নামে ওই তরুণের বয়স ১৯ বছর। আহত অন্তত ২০। ঝড়ে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত। ঝড়ে ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিলি নিয়ে রাজনীতি করার অভিযোগ উঠেছে৷ ক্ষতিপূরণ না পেয়ে মাথাভাঙ্গায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখান ঝড়ে ক্ষতিগ্রস্থরা। (Bangla News)

    বিজেপি বিধায়ক ঘটনাস্থলে গিয়ে অভিযোগ করেন, ত্রাণ পাচ্ছেন না ক্ষতগ্রস্থরা।  এলাকায় ত্রিপল ও শুকনো খাবার বিলি করেছে তৃণমূল কংগ্রেস৷ কোচবিহারের শুকটাবাড়ি এলাকায় গত রাতে ঝড়ে দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ২০ জন। সোমবার ক্ষতিগ্রস্থ এলাকায় যান এই দক্ষিন বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক নিখিল রঞ্জন দে।বিধায়ক ও বিজেপি জেলা নেতৃত্ব এলাকায় গিয়ে দুর্গতদের সাথে কথা বলেন। বিজেপি বিধায়ক নিখিল রঞ্জন দে-র অভিযোগ, প্রশাসন কোনও ক্ষতিপূরণ দিচ্ছে না। কোনও ত্রাণ বিলিও করা হয়নি। সাধারণ মানুষ খুব দুর্ভোগে রয়েছেন।

    আরও পড়ুন: প্রতিবেশী রাজ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি জারি, আজই আবেদন করুন

    এদিকে সোমবার সকাল থেকে শুকটাবাড়ি এলাকায় ত্রাণ বিলি শুরু করেছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। শুকনো খাবার ত্রিপল বিলি করা হয়েছে৷ তৃণমূল কংগ্রেস নেতা অমল রায়ের পাল্টা দাবি,  তাঁরা রাত থেকে এলাকায় ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে আছেন। সকাল থেকে ত্রাণ বিলি করছেন এলাকায়। বিজেপি বিধায়ক   নিখিল রঞ্জন দে অকারণ মিথ্যা অভিযোগ করছেন। তিনি রাতেও এলাকায় আসেননি। তৃণমূল কংগ্রেসের রাজ্য সহ সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ জানান, বিজেপি বিধায়ক রাতে যাননি ঘটনাস্থলে। প্রশাসন রাতভর এলাকায় কাজ করেছে৷ বিজেপি বিধায়ক মিথ্যা অভিযোগ করছেন৷

    আরও পড়ুন: বিয়ের পর প্রথম মুম্বইয়ের রাস্তায় রণবীর কাপুর, বিমানবন্দরে চোখ ধাধাঁলেন দীপিকা! দেখুন

    মাথাভাঙ্গার নিউ চ্যাংড়াবান্ধা এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখান ঝড়ে ক্ষতিগ্রস্থরা। ব্যাপক শিলাবৃষ্টিতে ক্ষয়ক্ষতি হলেও  তারা ক্ষতিপূরণ পাননি বলেই দাবি তাঁদের। প্রতিবাদে রাস্তায় বসে পথ অবরোধ করেছেন তাঁরা৷ স্থানীয় বাসিন্দাদের দাবি, এলাকায় তাঁদের  টিনের চাল ফুটো হয়ে যায় শিলাবৃষ্টিতে। জমিতে ভুট্টা চাষেও ব্যাপক ক্ষতি হয়েছে। তবে রাত থেকে এখনও এলাকায় প্রশাসনের কেউ আসেনি সাহায্য করতে। মাথা গোঁজার ঠিকানা হারিয়ে  রাতে বাড়ির বাইরে ছিলেন অনেকেই৷ তাই তাঁরা প্রশাসনের কাছে ক্ষতিপূরণের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান।

    প্রবীর কুন্ডু

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Storm

    পরবর্তী খবর