corona virus btn
corona virus btn
Loading

বনগাঁ কেন্দ্রে নির্নায়ক মতুয়া ভোট

বনগাঁ কেন্দ্রে নির্নায়ক মতুয়া ভোট
  • Share this:

#: সোমবার বনগাঁ লোকসভা কেন্দ্রে ভোট। অতি স্পর্শকাতর এই কেন্দ্রের নির্নায়ক মূলত মতুয়া সম্প্রদায়ের ভোটাররা। তাই বনগাঁয় নজরে ঠাকুরবাড়ির দুই সদস্যের লড়াই। ভোটের আটচল্লিশ ঘণ্টা আগে বিজেপি প্রার্থীর দুর্ঘটনাকে কেন্দ্র করে পারদ চড়িয়েছে বিজেপি।

বনগাঁ লোকসভা কেন্দ্রে বড় অংশ মূলত মতুয়া সম্প্রদায়ের। তৃণমূল ও বিজেপির প্রার্থী ঠাকুরবাড়িরই দুই সদস্য। মতুয়াদের বড়মায়ের মৃত্যুর পর মতুয়া প্রধান পদে আসা মমতাবালা ঠাকুর প্রার্থী হয়েছেন তৃণমূলের। অন্যদিকে বিজেপির প্রার্থী, শান্তনু ঠাকুর। বর্তমান সাংসদ মমতাবালা বড়মার পুত্রবধূ আর শান্তনু নাতি। শনিবার পথ দুর্ঘটনায় আহত হন শান্তনু ঠাকুর। আর ভোটের আগে একেই তুলে ধরতে চাইছে বিজেপি। এর পিছনে ষড়যন্ত্রের তত্ত্বকেও তুলে ধরছে তাঁরা। অভিযোগ সরাসরি তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিকের দিকে।

শান্তনু ঠাকুরের জন্য এদিন ঠাকুরবাড়িতে বিশেষ প্রার্থনারও আয়োজন করা হয়। ...তবে এই ষড়যন্ত্রের তত্ত্বকে উড়িয়ে দিয়েছেন তৃণমূল প্রার্থী মমতাবালা ঠাকুর।

বনগাঁ লোকসভা কেন্দ্রকে স্পর্শকাতর বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রয়েছে কেন্দ্রীয় বাহিনী। সোমবারের ভোটকে ঘিরে তাই রয়েছে কড়া ব্যবস্থাও। তারই মধ্যে বনগাঁ লোকসভা কেন্দ্রের মধ্যে থাকা নদিয়া জেলার গয়েশপুরে সিপিএমের পার্টি অফিসের ছাদ থেকে উদ্ধার করা হয় বেশ কিছু কৌটো বোমা। এই নিয়ে সিপিএম পার্টি অফিস ঘিরে রেখে বিক্ষোভ দেখাতে থাকেন তৃণমূল কর্মীরা। গয়েশপুরের প্রাক্তন পুরপ্রধান গোপাল চক্রবর্তী সহ দু’জনকে আটক করা হয়। এক সিপিএম কর্মীকে মারধর করা হয় বলেও অভিযোগ। তবে সিপিএম নয়, বনগাঁর নজর এখন ঠাকুরবাড়ির দুই শিবিরের লড়াইয়ের দিকেই।

First published: May 5, 2019, 10:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर