Amit Shah: 'জনতা বললে আমি ইস্তফা দেব, কিন্তু আপনি ২ মে পদত্যাগের জন্য প্রস্তুত হোন', মমতাকে আক্রমণ শাহের

Amit Shah: 'জনতা বললে আমি ইস্তফা দেব, কিন্তু আপনি ২ মে পদত্যাগের জন্য প্রস্তুত হোন', মমতাকে আক্রমণ শাহের

মমতাকে আক্রমণ শাহের

শনিবার স্বরাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করার দাবি করেন তৃণমূল সুপ্রিমো। আজ বসিরহাটের জনসভা থেকে পাল্টা দিলেন অমিত শাহও।

  • Share this:

    #বসিরহাট: শীতলকুচি ঘটনার পরে রীতিমতো রণমূর্তি ধারণ করেছেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেই দায়ী করেছেন মমতা। শনিবার স্বরাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করার দাবি করেন তৃণমূল সুপ্রিমো। আজ বসিরহাটের জনসভা থেকে পাল্টা দিলেন অমিত শাহও।

    জনসভা থেকে অমিত শাহ বলেন, "দিদি রোজ বলেন, অমিত শাহ ইস্তফা দিন। জনতা বললে আমি তো ইস্তফা দিয়ে দেব। কিন্তু আপনি প্রস্তুত থাকুন। ২ মে আপনাকে অবশ্যই ইস্তফা দিতে হবে। বাংলার মানুষ যদি বলে, তা হলে নতমস্তকে আমি ইস্তফা দিতে প্রস্তুত হয়ে যাব। কিন্তু ২ মে ২টোর সময়ে রাজ্যপালের কাছে গিয়ে আপনার ইস্তফা দেওয়া স্থির হয়ে রয়েছে।"

    গতকাল শীতলকুচি ঘটনার কিছুক্ষণ পরেই মমতা অমিত শাহকে করে উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জের সভা থেকে আক্রমণ করে। তিনি বলেন, "এই গোটা ঘটনার চক্রান্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এখনই তাঁর পদত্যাগ করা উচিত।" তিনি এই ঘটনা নিয়ে যে অনেক দূর এগোবেন তাও স্পষ্ট করেন।

    দুপুরে নদিয়ার শান্তিপুরে রোড শো করার পর অমিত শাহ গোটা ঘটনার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সিআরপিএফ-কে ঘেরাও করার প্রসঙ্গকেই দায়ী করলেন। সেইসঙ্গে শীতলকুচিতে পাঁচ জনের মৃত্যু হলেও কেন শুধুই চারজনের জন্য শ্রদ্ধার্ঘ্য, আর আনন্দ বর্মনের মৃত্যু নিয়ে কেন চুপ মমতা বন্দ্যোপাধ্যায়, সেই প্রশ্নও তোলেন তিনি।

    মমতাকে দায়ী করে অমিত শাহ বলেন, "আপনি শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করার কথা বলেছিলেন। আপনার সেই ভাষণ কি এই মৃ্ত্যুর জন্য দায়ী নয়? এই ঘটনা ছাড়া আর কোথাও অশান্তি হয়নি। আপনিই এই ঘটনার জন্য দায়ী। আপনি ক্ষমা চান।"

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর