• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Bengali News: গঙ্গা থেকে উঠে এল রাক্ষুসে কুমীর, অবর্ণনীয় অভিজ্ঞতা এই ঘাটে

Bengali News: গঙ্গা থেকে উঠে এল রাক্ষুসে কুমীর, অবর্ণনীয় অভিজ্ঞতা এই ঘাটে

এই কুমীরটিকে নিয়েই শোরগোল।

এই কুমীরটিকে নিয়েই শোরগোল।

বাসিন্দাদের উৎসাহে যাতে কুমিরটির শারীরিক অবস্থার কোনও ক্ষতি নাা হয় সেদিকেও সতর্ক নজরদারি চালানো হচ্ছে।- শরদিন্দু ঘোষ 

  • Share this:

#পূর্বস্থলী: গঙ্গা থেকে উঠে এল কুমীর। আর তাকে ঘিরেই ব্যাপক কৌতুহল ছড়াল এলাকার বাসিন্দাদের মধ্যে। এদিন রোদ পোহাতে গঙ্গা থেকে উঠে আসা কুমীরটিকে দেখতে অগণিত বাসিন্দার ভিড় জমে যায়। খবর দেওয়া হয় বন দপ্তরে। পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলীতে এই কুমীরটির দেখা মিলেছে।

পূর্বস্থলী দু'নম্বর ব্লকের পিলা পঞ্চায়েতের অন্তর্গত শিমুলডাঙ্গা এলাকায় ভাগীরথীর পাড়ে উঠে আসা কুমীরটিকে দেখা গেলে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।  মঙ্গলবার বিকেলে স্থানীয় এলাকার মানুষেরা গঙ্গার চরে ওপর কুমিরটিকে প্রথম দেখতে পান। সাথে সাথেই খবর দেওয়া হয় স্থানীয় পঞ্চায়েত এবং বিডিওকে। পূর্বস্থলী দু'নম্বর ব্লকের বিডিও অফিসের তরফে যোগাযোগ করা হয় বনদপ্তরের সঙ্গে।

মঙ্গলবার বন দফতরের আধিকারিক সুকান্ত ওঝা  জানান, এটি একটি ফ্রেস ওয়াটার ক্রোকোডাইল। বেশ কিছুদিন ধরেই গঙ্গায় এটিকে দেখা যাচ্ছিল। আজ শিমুলডাঙ্গা এলাকাতে এটি দেখতে পান স্থানীয় বাসিন্দারা। আমাদের অফিসাররা কুমীরটির ওপর নজর রেখেছে। এটিকে জল দিয়ে পাস করানোর ব্যবস্থা করা হচ্ছে।

পিলা পঞ্চায়েতের প্রধান সুমন দাস জানান, স্থানীয় বাসিন্দারা মঙ্গলবার বিকেলে পিসিপি কুমিরটিকে গঙ্গার ধারে চরের ওপর প্রথম দেখতে পান। এরপরই যোগাযোগ করা হয় বন দপ্তরের সাথে।যেহেতু মানুষ জন গঙ্গায় স্নান করেন তাই এলাকার মানুষদের মধ্যে একটু আতঙ্ক রয়েছে।

আরও পড়ুন-ভরসার নাম শান্তিপুর, পুরভোটে জোটের বিরুদ্ধে জোর সওয়াল সিপিআইএম-এর অন্দরে

প্রবীণ বাসিন্দারা বলছেন, গঙ্গায় আগে কুমির দেখা যেত বলে বাবা কাকাদের মুখে শুনেছি। সেসব বেশ কয়েক যুগ আগের কথা। এই প্রথম গঙ্গার তীরে কুমির দেখলাম। বন দফতরের আধিকারিকরা বলেন, কয়েক দিন আগেই এই কুমীরটির হদিশ মিলেছিল মুর্শিদাবাদে। তারপর থেকেই তার ওপর নজরদারি চলছে। গতকাল তাকে কাটোয়া মহকুমায় দেখা গিয়েছিল। আজ তাকে পূর্বস্থলীতে দেখা গেল। তাকে সুস্হ অবস্থায় মোহনার দিকে ফিরিয়ে দেওয়ার চেষ্টা চালানো হচ্ছে। বাসিন্দাদের উৎসাহে যাতে কুমিরটির শারীরিক অবস্থার কোনও ক্ষতি নাা হয় সেদিকেও সতর্ক নজরদারি চালানো হচ্ছে।

Published by:Arka Deb
First published: